বিনোদন

রোমহর্ষক গল্পেও তাল কাটে: সেক্টর ৩৬

রাতের খাওয়া শেষ। বউয়ের সঙ্গে ফোনে খোশগল্পও হয়ে গেল। এরপর সে ডাস্টবিনে ময়লা ফেলবে। একটি মেয়েকে খুন করে রেখেছে। তার দেহ টুকরো করে কেটে ড্রেনে ভাসাতে হবে। পরপর কাজগুলো নিঁখুতভাবে হওয়ায় লোকটা বেশ খুশি। তার নাম শ্যাম সিং। দিল্লিতে তার মালিকের বাড়িতে থাকে। ‘সেক্টর ৩৬’ সিনেমাটা শুরু হচ্ছে এভাবে। 
২০০৫-২০০৬ সাল নাগাদ নিঠারিকাণ্ড ঘিরে দেশজুড়ে শোরগোল ওঠে। সেসময় সংবাদ শিরোনামে ছিল মণীন্দ্র সিং পান্ধের ও তার চাকর সুরেন্দ্র কোলির ঘটনা। গোটা বিশেক মানুষকে খুন করে গ্রেপ্তার হয়েছিল তারা। সেই নিঠারিকাণ্ডের ছায়াতেই পরিচালক আদিত্য নিম্বলকর নেটফ্লিক্সের জন্য তৈরি করেছেন ‘সেক্টর ৩৬’। আদিত্য দীর্ঘদিন ধরে বিশাল ভরদ্বাজের সঙ্গে যুক্ত। ফলে প্রত্যাশার অতিরিক্ত চাহিদা নিয়ে সিনেমাটি দেখতে বসবেন দর্শক, সেটিই স্বাভাবিক। যদিও আদিত্যর এটি ডেবিউ সিনেমা। 
সেক্টর ৩৬’এ বিক্রান্ত ম্যাসি রয়েছেন মুখ্য চরিত্র শ্যামের ভূমিকায়। সে বিরল মানসিক রোগে আক্রান্ত। তার মালিক বলবীর সিং বস্যিও গ্রেপ্তার হয়। তবে প্রভাব খাটিয়ে রেহাই পায়। শ্যাম থেকে যায় জেলে। সে পুলিসের কাছে স্বীকার করে, নৃশংস ভাবে গোটা ২৪ খুন করেছে। প্রি ক্লাইম্যাক্সে কনফেশন পর্বটিকেই সম্ভবত সিনেমার অন্যতম ট্যুইস্ট বা টার্নিং পয়েন্ট হিসেবে দেখাতে চেয়েছিলেন আদিত্য। আর এখানেই তাল কাটে।
পুলিসের সাব ইন্সপেক্টর রাম চরণ পান্ডে (দীপক ডোবরিয়াল) এবং পুলিস সুপারের সামনে দু-একটি কথার পর সেরকম নির্দিষ্ট কোনও প্রশ্নের সামনাসামনি না হয়েও আচমকা অপরাধ স্বীকার করে নেয় শ্যাম। ছোটবেলায় মামার হাতে অত্যাচার হওয়ার যুক্তি খাড়া করে দুর্বলভাবে। এখানে অতি স্বাভাবিক হতে গিয়ে অতি অভিনয়ও যেন করে ফেলেন বিক্রান্ত। সবমিলিয়ে ছন্দ নষ্ট হয় সিনেমাটির। দর্শক খানিক হতাশও হবেন হয়তো। ফলে রোমহর্ষক নিঠারিকাণ্ড, বিশাল ভরদ্বাজের শিক্ষা, বিক্রান্তের মতো শক্তিশালী অভিনেতা, দীপকের অনবদ্য পারফরম্যান্স, খুঁতহীন ক্যামেরার কাজ সত্ত্বেও ‘সেক্টর ৩৬’ বেশিদিন মনে থাকবে কি? সন্দেহ থেকেই যায়।
কলহার মুখোপাধ্যায়
1d ago
পুজো ২০২৪
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সামাজিক কল্যাণ কর্মে সাফল্য ও জনখ্যাতি। বাতজ সমস্যায় বিব্রত হতে পারেন। কাজ কারবারে শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭৮ টাকা৮৪.৫২ টাকা
পাউন্ড১০৯.৯৪ টাকা১১৩.৫২ টাকা
ইউরো৯১.৪৬ টাকা৯৪.৬৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা