বিদেশ

দেশে সংখ্যালঘুরা ‘সুরক্ষিত’ নয়, স্বীকারোক্তি পাক মন্ত্রীর

ইসলামাবাদ: পাকিস্তানে নিরাপদ নয় সংখ্যালঘু হিন্দু, শিখ বা খ্রিস্টান সম্প্রদায়ের মানুষজন। সোমবার দেশের পার্লামেন্টে একথা স্বীকার করে নিলেন প্রতিরক্ষামন্ত্রী খওয়াজা আসিফ। বিরোধী তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর উপর দায় চাপানোর অভিসন্ধিতে হলেও দেশে সংখ্যালঘুদের সার্বিক দুরবস্থার কথা উল্লেখ করেছেন তিনি।  নিরীহ সংখ্যলঘু সম্প্রদায়ের লোকজনকে খুনের ঘটনা পাকিস্তানে যে  দস্তুরমতো চলে, তা মেনে নিয়েছেন পাক সরকারের গুরুত্বপূর্ণ এই মন্ত্রী। 
আসিফ বলেছেন, সংখ্যালঘুদের উপর অত্যাচারের বিষয়টিকে সরকারের জন্য মাথাব্যথার কারণ হয়ে উঠেছে।  একইসঙ্গে বিষয়টিকে দেশের জন্য বিড়ম্বনাকর বলেও মন্তব্য করেছেন তিনি। অত্যাচারিত সংখ্যালঘুদের তালিকায় মুসলিম ধর্মাবলম্বী আহমদি সম্প্রদায়ও রয়েছে বলে জানিয়েছেন তিনি । কারণ তাঁদের পাকিস্তানি মুসলিমরা স্বধর্মের বলে স্বীকার করেন না। 
প্রতিরক্ষামন্ত্রী বলেন,ধর্মদ্রোহিতার ভুয়ো অভিযোগে নিয়মিত একের পর এক মানুষকে খুন করা হচ্ছে। সবটাই নিছক ধর্মীয় উন্মাদনা ছাড়া আর কিছুই নয়। সরকার এই সমস্যা মেটাতে তৎপর। পার্লামেন্টে তাঁরা এবিষয়ে কড়া পদক্ষেপ গ্রহণের প্রস্তাব আনতে চান। তবে বার বার বিরোধী ইমরান খানের পিটিআইয়ের বিক্ষোভে কোনও সিদ্ধান্তই নেওয়া যাচ্ছে না। 
গত ২৫ মে খ্রিস্টান সম্প্রদায়ের এক ব্যক্তিকে মারধরের পাশাপাশি তাঁর বাড়িও জ্বালিয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল উন্মত্ত জনতার বিরুদ্ধে। সারগোধা শহরের এই ঘটনার পিছনে ছিল ধর্মদ্রোহের সন্দেহ। খ্রিস্টানদের পাশাপাশি সিন্ধ প্রদেশে শিখ ও হিন্দুদের উপরও নিয়মিত অত্যাচার চলছে। নাবালিকাদের অপহরণের পর জোর করে তাদের মুসলিম যুবককে বিয়ে করতে বাধ্য করার মতো অভিযোগ বারেবারেই উঠেছে। গোটা বিশ্বের মধ্যে ধর্মদ্রোহ আইন পাকিস্তানে সবথেকে কঠোর। আর তার গেরোতেই মিথ্যা অভিযোগ তুলে মানুষের উপর অত্যাচার চালাচ্ছে পাকিস্তানের এক শ্রেণির লোকজন। আসিফের কথায় এমনই ইঙ্গিত মিলেছে।   
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ছোট ও মাঝারি ব্যবসার প্রসার ও বিক্রয় বৃদ্ধি। অর্থাগম ক্রমশ বাড়বে। মানসিক অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা