উত্তরবঙ্গ

১৫ দিন ধরে পঞ্চায়েতে দেখা নেই সহায়কের, পরিষেবা অমিল, ক্ষোভ
 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: পনেরো দিন ধরে মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েত অফিসে দেখা নেই সহায়কের। এমনটাই অভিযোগ। ফলে জন্ম-মৃত্যুর শংসাপত্র তুলতে এসে ঘুরে যেতে হচ্ছে মানুষকে। চরম হয়রান হচ্ছেন সাধারণ মানুষ। পঞ্চায়েত প্রধানকে বলেও কোনও সুরাহা হচ্ছে না। যদিও সহায়ক প্রসেনজিৎ মণ্ডলের দাবি, কয়েকদিন আগে তাঁর ছেলে পথ দুর্ঘটনায় জখম হয়েছে। ছেলের চিকিৎসার জন্য ডাক্তারের কাছে যেতে হচ্ছে। তাই কয়েকদিন অফিস আসতে পারেননি।
আরেক গ্রুপ ডি কর্মীও নিয়মিত অফিস আসেন না বলে অভিযোগ। কর্মচারীরা  নিয়মিত গ্রাম পঞ্চায়েতে না আসায় অফিসের কাজে ব্যাহত হচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ। স্থানীয়দের অভিযোগ, গ্রাম পঞ্চায়েতের সহায়ক অফিসে নিয়মিত আসেন না। সপ্তাহে একদিন এলে পাঁচদিন গরহাজির থাকেন। 
পঞ্চায়েত এলাকার বাসিন্দারা পরিষেবা নিতে এসে কর্মীদের দেখা না পেয়ে ফিরে যেতে বাধ্য হচ্ছেন। আবার কোনওদিন কর্মীর অভাবে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হয় অফিসে। ইসলামপুর গ্রামের বাসিন্দা হালিমন বিবি বলেন,আমি ছেলে ও মেয়ের জন্মের শংসাপত্র বানানোর জন্য ১৫ দিন থেকে ঘুরছি। সহায়কের দেখা পাচ্ছি না। বুধবারও এসে দেখি সহায়ক আসেননি। অনেকক্ষণ অপেক্ষা করেও দেখা পাইনি। দীর্ঘদিন ধরে সহায়ক মর্জিমাফিক অফিসে আসছেন বলে অভিযোগ স্থানীয় বাসিন্দা সুজন প্রামাণিকের। পঞ্চায়েত প্রধান মৌসুমী দাস বলেন,পঞ্চায়েতের ওই দুই কর্মীর অনিয়মের বিষয়টি বিডিওকে জানিয়েছিলাম। ছয়মাস আগে তাঁদের শোকজও করেছিলেন বিডিও। কয়েকদিন থেকে সহায়ক অফিস আসছেন না। আমাকেও লিখিতভাবে কিছু জানাননি। হরিশ্চন্দ্রপুর ১ এর বিডিও সৌমেন মণ্ডল বলেন, আগেও তাঁদের শোকজ করা হয়েছিল। আবার নতুন করে অভিযোগ এসেছে। অভিযোগ পাওয়ার পরেই সহায়ককে ব্লকে ডেকে পাঠানো হয়। তাঁকে সতর্ক করা হয়েছে সহায়ক না থাকায় ফিরে যাচ্ছেন সাধারণ মানুষ।-নিজস্ব চিত্র
23d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা