উত্তরবঙ্গ

আসছে বৃষ্টি! গরমের দাপট থেকে শীঘ্রই মুক্তি মিলবে উত্তরবঙ্গবাসীর

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: উত্তরবঙ্গবাসীদের জন্য সুখবর! আশার কথা শোনাল আবহাওয়া দপ্তর। সবকিছু ঠিকঠাক থাকলে মঙ্গলবার থেকেই মেঘের আনাগোনা শুরু হতে পারে উত্তরবঙ্গে। যার প্রভাবে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হবে। তবে সোমবার পর্যন্ত অসহ্য গরম সহ্য করতেই হবে উত্তরবঙ্গবাসীকে।
সিকিম আবহাওয়া দপ্তরের আধিকারিক গোপীনাথ রাহা জানিয়েছেন, বর্ষাকালে উত্তরবঙ্গে যে বৃষ্টি হয়, তা মূলত নির্ভর করে মৌসুমী অক্ষরেখার পূর্ব প্রান্তের অবস্থানের উপর। সম্প্রতি, বঙ্গোপসাগরে পরপর বেশ কয়েকটি নিম্নচাপ তৈরি হয়েছে। তার জেরে মৌসুমী অক্ষরেখার পূর্ব প্রান্তের সাময়িক অবস্থান দক্ষিণ দিকে সরে গিয়েছে। এরফলে উত্তরবঙ্গে মেঘের আনাগোনা একেবারেই বন্ধ হয়ে গিয়েছে, যার জেরে অসহ্য গরম চলছে।
অন্যদিকে, কৃষি দপ্তরের তরফে জানানো হয়েছে, উত্তরবঙ্গে আগস্টে যে পরিমাণ বৃষ্টি হয় এবার তার ৫০ শতাংশ হয়েছে। অর্থাৎ আগস্টে কার্যত অর্ধেক বৃষ্টিপাত হয়েছে। আবার সেপ্টেম্বরেও এখনও পর্যন্ত সেভাবে বৃষ্টির দেখা নেই। ফলে অনেক জায়গাতেই আমন ধানের জমিতে জলের সমস্যা তৈরি হয়েছে। এ সময় ধানের জমিতে জলের খুবই প্রয়োজন। না হলে ফুল ঝরে যাওয়ার মতো সমস্যা দেখা দিতে পারে। যার জেরে কমতে পারে ফলন।
12h 12m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা