উত্তরবঙ্গ

কুমারগ্রামের লস্করপাড়ায় লোকালয়ের বাইরে জল প্রকল্প তৈরির অভিযোগ

সংবাদদাতা, কুমারগ্রাম: পঞ্চদশ অর্থ কমিশনের তহবিলের টাকায় শীতল পানীয় জল প্রকল্পের কাজ শুরু হয়েছে কুমারগ্রাম ব্লকের ভল্কা-বারোবিশা-১ পঞ্চায়েতের লস্করপাড়া গ্রামে। কিন্তু ওই প্রকল্পের কাজ নিয়ে জটিলতার সৃষ্টি হয়েছে। স্থানীয়দের অভিযোগ, জল প্রকল্পের কাজ করা হচ্ছে জঙ্গলে। যার ২০০-৩০০ মিটারের মধ্যে কোনও ঘরবাড়ি নেই। তাই প্রকল্পটি ওই স্থান থেকে সরিয়ে অন্যত্র করার দাবিতে সরব হয়েছেন স্থানীয় বাসিন্দারা। শুক্রবার এনিয়ে ইমেল করে আলিপুরদুয়ারের জেলাশাসক ও মহকুমা শাসককে অভিযোগ জানিয়েছেন বাসিন্দারা। 
বাসিন্দাদের অভিযোগ, গত ৫ সেপ্টেম্বর স্থানীয় পঞ্চায়েত প্রধানকে এবং ৭ সেপ্টেম্বর কুমারগ্রামের বিডিওকে এবিষয়ে লিখিত অভিযোগ জানানো হয়েছে। তথাপি এবিষয়ে প্রশাসন কোনও ব্যবস্থা নেয়নি। বৃহস্পতিবার স্থানীয়দের সঙ্গে জল প্রকল্পের কাজর দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারের বচসাও হয়। শুক্রবার ঘটনাস্থলে আসেন ভল্কা-বারোবিশা-১ পঞ্চায়েতের উপপ্রধান রাজীব তিরকি সহ পঞ্চায়েতের প্রতিনিধিরা। তাঁরা অভিযোগকারীদের সঙ্গে কথা বলেন। উপপ্রধান বলেন, আপাতত মঙ্গলবার পর্যন্ত জল প্রকল্পের কাজ বন্ধ থাকবে। ওইদিন ব্লক প্রশাসনের আধিকারিকরা আসবেন। তারপর যা সিদ্ধান্ত হবে, সেইমতো কাজ হবে।
স্থানীয়দের তরফে অরজিৎ সরকার, শিশিরকুমার দাস বলেন, লস্করপাড়া ১০/৯৪ নম্বর বুথে গ্যাস গোডাউনের পিছনে জঙ্গলের মধ্যে জল প্রকল্পের কাজ করা হচ্ছে। আমরা এই প্রকল্পের বিরুদ্ধে নই। আমরা চাইছি জনবহুল স্থানে পাকা রাস্তার পাশে প্রকল্পটি করা হোক। সরকারি প্রকল্পের সুবিধা সাধারণ মানুষ পাক, এটাই আমরা চাই। কিন্তু জঙ্গলে এই প্রকল্প আমরা করতে দেব না। এতে এলাকার সকলেরই সমস্যা হবে। পঞ্চায়েত কর্তৃপক্ষ ও ব্লক প্রশাসনকে লিখিত জানানো সত্ত্বেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। তাই আমরা জেলাশাসক ও মহকুমা শাসককে অভিযোগ জানিয়েছি।
উল্লেখ্য, পঞ্চদশ অর্থ কমিশনের তহবিলের ৩ লক্ষাধিক টাকা ব্যয়ে লস্করপাড়া মৌজার ১০/৯৪ নম্বর বুথে ওই জল প্রকল্পটি নির্মাণ করা হচ্ছে। কিন্তু সেটি জঙ্গলে তৈরি করা হচ্ছে বলে স্থানীয়রা অভিযোগ তোলায় এই প্রকল্প নিয়ে জটিলতার সৃষ্টি হল।
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা