উত্তরবঙ্গ

বেআইনি পার্কিংয়ের জেরে ভোগান্তি বাড়ছে চাঁচল সদরে

সংবাদদাতা, চাঁচল: প্রশাসনের কর্তারা বেশ কয়েকবার অভিযান চালালেও যানজটের সমস্যা সেই তিমিরেই রয়ে গিয়েছে। অবৈধভাবে সড়ক দখল করে মোটর বাইক ও ছোট গাড়ি পার্কিং করার ফলে সংকীর্ণ হচ্ছে চলাচলের পথ। সেই রাস্তা দিয়ে দুর্ঘটনার আশঙ্কা নিয়ে চলাচল করছেন পথচারীরা। মালদহের চাঁচল সদরের তরলতলা ও কলেজ মোড়ের রাস্তায় অবাধে বেআইনি পার্কিং করা হচ্ছে। রাস্তার উপরই ছোট গাড়িগুলি ঘণ্টার পর ঘণ্টা পার্কিং করা থাকছে। এর জেরে তৈরি হচ্ছে যানজট। 
ওই রাস্তাটি সিদ্ধেশ্বরী ইন্সস্টিটিউশন, রাণী দাক্ষায়ণী গার্লস হাইস্কুল ও চাঁচল কলেজ সহ বিভিন্ন সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়ার অন্যতম ভরসা। অবৈধ পার্কিংয়ের জেরে যানজট হওয়ায় স্কুল ও অফিস টাইমে ছাত্রছাত্রীদের দুর্ভোগের মুখে পড়তে হচ্ছে। শুধু তাই নয় এখানে সুপার স্পেশালিটি হাসপাতাল ও বিভিন্ন সরকারি ও বেসরকারি অফিস রয়েছে। মহকুমার বিভিন্ন প্রান্ত থেকে আসা মানুষজনদের হাঁটতে গেলে মাঝ সড়ক দিয়েই চলতে হচ্ছে। ফলে দুর্ঘটনার আশঙ্কা করছেন পথচারীরা। 
মঙ্গলবার হরিশ্চন্দ্রপুর থেকে আসা এক পথচারী মোস্তাফিজুর রহমান বলেন, রাস্তার দুই প্রান্তে রাস্তা দখল করে যেভাবে ছোট গাড়ি ও মোটরবাইক রাখা হয়েছে তাতে মাঝ পথ দিয়ে যেতে গিয়ে যে কোনও সময় বড় গাড়ি ধাক্কা দিতে পারে। প্রশাসন বিষয়টি দেখুক। চাঁচলের এক বাসিন্দা অর্চনা দাস বলেন, হাঁটতে গেলে সেই মাঝ সড়কই ভরসা। বড় বড় পণ্যবাহী লরি ও সরকারি বাস চলাচল করে এই রুটে। প্রতিনিয়ত প্রাণ হাতে নিয়ে চলতে হচ্ছে। প্রশাসন অবৈধ পার্কিং সরালে মানুষজন নির্বিঘ্নে চলাচল করবে। আরেক বাসিন্দা স্বপন দাসের কথায়, বিভিন্ন দোকানের সামনে সারি সারি মোটর বাইক ও ছোটগাড়ি দাড়িয়ে থাকছে। এর এর আগে প্রশাসন সতর্ক করেছিল। তারপরেও সেই একই অবস্থা। এবিষয়ে চাঁচল থানার এক আধিকারিক বলেন, অবৈধ পার্কিং রুখতে বিভিন্ন জায়গায় স্টিকার জোন বসানো হয়েছে। অবৈধভাবে গাড়ি পার্কিং করা হলে ট্রাফিক পুলিস ব্যবস্থা নেবে।
24d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা