উত্তরবঙ্গ

বারোবিশা জলপাইগুড়িতে! ব্লক প্রাণী স্বাস্থ্যকেন্দ্রের বোর্ডের লেখা ঘিরে বিতর্ক

সংবাদদাতা, কুমারগ্রাম: ২০১৪ সালে জলপাইগুড়ি জেলা ভাগ হয়ে পৃথক আলিপুরদুয়ার জেলা গঠিত হয়। জেলা গঠনের এক দশক অতিক্রান্ত। অথচ কুমারগ্রাম ব্লকের বারোবিশায় থাকা অতিরিক্ত ব্লক প্রাণী স্বাস্থ্যকেন্দ্রের বোর্ডে জেলা হিসেবে এখনও জলপাইগুড়ি লেখা রয়েছে। আর এই বিষয়টি নিয়েই বিতর্কের সৃষ্টি হয়েছে। সরকারি একটি প্রাণী স্বাস্থ্যকেন্দ্রের বোর্ডে জেলার নাম কেন সংশোধন করা হচ্ছে না, এনিয়ে প্রশ্ন তুলেছে এলাকার সাধারণ মানুষ। যদিও এই বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন কুমারগ্রাম ব্লক প্রাণী সম্পদ বিকাশ আধিকারিক ডাঃ নয়নকুমার বাটুল। 
বারোবিশা পুলিস ফাঁড়ির ঠিক উল্টোদিকে রয়েছে অতিরিক্ত ব্লক প্রাণী স্বাস্থ্যকেন্দ্রটি। কর্মীসংখ্যা কম থাকায় সেখানে ঠিকমতো পরিষেবা মেলে না। এই অভিযোগ তো রয়েইছে। কিন্তু প্রাণী স্বাস্থ্যকেন্দ্রের বোর্ডে জেলা নাম জলপাইগুড়ি থাকায় সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকদের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। এলাকার বাসিন্দা দেবাশিস দেববর্মন বলেন, অতিরিক্ত ব্লক প্রাণী স্বাস্থ্যকেন্দ্রটি একটি সরকারি প্রতিষ্ঠান। সেখানে জেলার নাম হিসেবে জলপাইগুড়ি লেখা রয়েছে। ১০ বছর হয়ে গেল আলিপুরদুয়ার জেলা হয়েছে। তাই এটা মেনে নেওয়া যায় না। অবিলম্বে বোর্ডের লেখা সংশোধন করা হোক। 
ভল্কা-বারোবিশা-১ পঞ্চায়েতের উপপ্রধান রাজীব তির্কি বলেন, ১০ বছর পরেও প্রাণী স্বাস্থ্যকেন্দ্রে পুরনো জেলার নাম লেখা। এটা ঠিক নয়। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকদের সঙ্গে কথা বলব।
কুমারগ্রাম ব্লক প্রাণী সম্পদ বিকাশ আধিকারিক ডাঃ নয়নকুমার বাটুল বলেন, বোর্ডটি ভাঙা রয়েছে। সেটি দ্রুত ঠিক করা হবে। সেসঙ্গে জেলার নামও সংশোধন করা হবে। বিষয়টি দেখছি।
24d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা