উত্তরবঙ্গ

রেজিস্ট্রেশনে তাগিদ নেই টোটোচালকদের, আজ থেকে মাইকিং পুরসভার

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: রেজিস্ট্রেশনে মোটেই তাগিদ নেই টোটোচালকদের। বাধ্য হয়ে আজ, বুধবার থেকে শহরে মাইকিং করতে নামছে জলপাইগুড়ি পুরসভা। আগস্টের প্রথম সপ্তাহে টোটো ইউনিয়নগুলিকে নিয়ে বৈঠক করে পুরসভা জানিয়ে দেয়, ৩১ আগস্ট রেজিস্ট্রেশনের শেষ দিন। ১ সেপ্টেম্বর থেকে জলপাইগুড়ি শহরে কোনও বেআইনি টোটো চলতে দেওয়া হবে না। কিন্তু, মঙ্গলবার বৈঠকের পর পুরসভার তরফে জানানো হয়, এদিন পর্যন্ত মাত্র ৭০০ টোটোচালক রেজিস্ট্রেশনের জন্য নতুন করে আবেদন করেছেন। শহরে প্রায় ২৫ হাজার টোটো চলে। তারমধ্যে কেন মাত্র সাতশো টোটোচালক রেজিস্ট্রেশনের জন্য আবেদন করলেন? আগে হাজার দু’য়েক টোটোচালক রেজিস্ট্রেশনের জন্য আবেদন করে রেখেছিলেন ঠিকই, কিন্তু তাঁরা কোনও টাকা জমা দেননি। ফলে তাঁরা যদি নির্দিষ্ট সময়ের মধ্যে ফি জমা না করেন, তাহলে তাঁদের আবেদন বাতিল বলে গণ্য হবে।
এই পরিস্থিতিতে প্রশ্ন উঠছে, টোটো ইউনিয়নগুলিকে নিয়ে বৈঠকের পরও কেন রেজিস্ট্রেশনের জন্য পুরসভায় আবেদন করছেন না টোটোচালকরা। তাহলে কি তাঁরা পুরসভার সিদ্ধান্তকে পাত্তা দিচ্ছেন না? নাকি ধরেই নিয়েছেন, শহরে এখন যেমন বেপরোয়াভাবে টোটো চালাচ্ছেন তাঁরা, সেভাবেই চালাবেন। 
পুরসভার চেয়ারপার্সন পাপিয়া পাল অবশ্য বলেন, কে কী ভাবছেন জানি না। তবে পুরসভায় রেজিস্ট্রেশন না করলে আমরা শহরে কোনও টোটো চলতে দেব না। টোটোচালকরা যাতে দ্রুত রেজিস্ট্রেশন করেন, সেজন্য বুধবার থেকেই প্রচারে নামছি আমরা। 
জলপাইগুড়ি পুরসভার তরফে আগেই জানানো হয়েছে, শহরে চলার জন্য পাঁচ হাজার টোটোকে অনুমতি দেবে তারা। এজন্য পুরসভা থেকে রেজিস্ট্রেশন করাতে হবে প্রতিটি টোটো। রেজিস্ট্রেশনের পর টোটোকে বারকোড দেওয়া হবে। বেআইনি টোটো আটকাতে এদিন ট্রাফিক পুলিস ও পরিবহণ দপ্তরকে নিয়ে মিটিং করে পুরকর্তৃপক্ষ। তবে এর আগে ১ সেপ্টেম্বর থেকে অবৈধ টোটো নিয়ে ধরপাকড়ের কথা বলা হলেও এদিন জানানো হয়েছে, ৯ সেপ্টেম্বর পর্যন্ত টোটোর রেজিস্ট্রেশন চলবে। তারপর আর কোনও টোটোর রেজিস্ট্রেশন দেওয়া হবে না।
24d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা