উত্তরবঙ্গ

সন্ধ্যা নামলেই ঘুটঘুটে অন্ধকার শহর সংলগ্ন পাহাড়পুরের রাস্তা

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: জলপাইগুড়ি শহর লাগোয়া এলাকা। সন্ধ্যার পর সেই রাস্তা ঘুটঘুটে অন্ধকার। কোথাও ত্রিফলা বাতিস্তম্ভ থাকলেও আলো জ্বলে না। কোথাও  বিদ্যুতের খুঁটি থাকলেও বাতির ব্যবস্থা নেই। ফলে গাঢ় অন্ধকারে ঢাকা রাস্তায় চলাচলে  ভয় পাচ্ছেন মহিলারা। আর জি কর কাণ্ডের পর সেই ভয় বেড়েছে আরও। তাই প্রয়োজন ছাড়া সন্ধ্যার পর মহিলারা পাহাড়পুরের রাস্তায় বের হতে চাইছেন না। 
ইন্দিরা কলোনি কালীবাড়ি থেকে গোশালা মোড়ের দিকে যাওয়ার পথে বেশ কিছুটা এলাকায় বাতি নেই। গোশালা মোড় থেকে হাইকোর্টের নির্মীয়মান সার্কিটবেঞ্চের গেট পর্যন্ত মাহুতপাড়ার গোটা রাস্তায় আলো নেই। একই ছবি মাহুতপাড়া থেকে ইন্দিরা কলোনি কালীবাড়ি পর্যন্ত রাস্তারও। সব জেনেও হাতগুটিয়ে পঞ্চায়েত কর্তৃপক্ষ। স্থানীয় বাসিন্দা গৌরাঙ্গ মণ্ডল, রাজু মণ্ডল, আলি রহমান বলেন, স্কুল-কলেজের ছাত্রীরা রাত দশটা-এগারোটায় টিউশন পড়ে অন্ধকার রাস্তা দিয়ে বাড়ি ফেরে। বিষয়টি উদ্বেগের। জলপাইগুড়ি সদর পঞ্চায়েত সমিতির সভাপতি বিনয় রায় বলেন, পাহাড়পুরের কোন কোন রাস্তায় আলো নেই বা জ্বলছে না, সে ব্যাপারে খোঁজ নিচ্ছি। যতটা দ্রুত সম্ভব আলোর ব্যবস্থা করা হবে।
পাহাড়পুর গ্রাম পঞ্চায়েতের প্রধান অনীতা রাউত বলেন, আলোর জন্য আমরা পঞ্চায়েত সমিতি জেলা পরিষদ সকলকেই জানিয়ে রেখেছি। টাকা পেলেই আলোর ব্যবস্থা হবে। 
সন্ধ্যার পর অন্ধকারে ডুবে যায় জলপাইগুড়ি শহরের দুই নম্বর ওয়ার্ডের বিডিও অফিস মোড় থেকে ভাটাখানা পর্যন্ত রাস্তার বেশিরভাগটাই। সেনপাড়া, টোপামারি রাস্তাতেও আলো জ্বলছে না। বাঁধের বাজার থেকে হাইওয়ে এবং উল্টোদিকে তিস্তা-করলার সংযোগস্থল পর্যন্ত রাস্তায় আলোর ব্যবস্থা নেই। 
স্থানীয় কাউন্সিলার মহুয়া দত্ত বন্দ্যোপাধ্যায় বলেন, জলপাইগুড়িতে দুই নম্বর ওয়ার্ড আয়তনে সব চেয়ে বড়। এখানে ৭০০ পথবাতি রয়েছে। এতদিন ধরে থাকা টিউবলাইট  বদল করে এলইডি বসানো হচ্ছে। টিউবলাইট খুলে ফেলায় কিছু পোস্টে আলো জ্বলছে না। এখনও আর ৪০টি এলইডি লাগানো বাকি।  নিজস্ব চিত্র।
25d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা