উত্তরবঙ্গ

পেভার ব্লকের রাস্তা নয়, নিকাশি নালার দাবি তুলে সভাধিপতিকে ঘিরে বিক্ষোভ

সংবাদদাতা, নকশালবাড়ি: নিজের এলাকায় রাস্তার কাজের শিলান্যাস করতে এসে বাসিন্দাদের বাধার মুখে পড়লেন শিলিগুড়ি মহকুমা পরিষদের সভাধিপতি অরুণ ঘোষ। সোমবার নকশালবাড়ির বাবুপাড়ায় ২০ লক্ষ টাকার ব্যয়ে পেভার ব্লকের রাস্তার কাজের শিলান্যাস করতে আসেন সভাধিপতি। তবে এলাকায় নিকাশি নালার দাবি জানান গ্রামবাসীরা। তাঁরা রাস্তার কাজ চান না বলে সভাধিপতিকে ঘিরে বিক্ষোভও দেখান। সরকারি কাজে বাধা দিলে আইনানুগ ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন সভাধিপতি। যা নিয়ে বেজায় ক্ষুব্ধ গ্রামবাসীরা। 
বাবুপাড়ার বাসিন্দা বিকাশ ঘোষ বলেন, আমরা চাই রাস্তার দু’পাশে নালা। কারণ নিকাশি ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই জল জমে যাচ্ছে। বিভিন্ন মহলে জানিয়েও সুরাহা হয়নি। সভাধিপতি নালার কাজ না করে রাস্তার কাজের শিলান্যাস করতে আসেন। তাঁকে আমরা আবেদন জানিয়েছি নালার কাজ আগে করে দেওয়ায়। তারপর না হয় রাস্তা হোক। আরএক বাসিন্দা সুচিত্রা দাস বলেন, রাস্তার কাজ হচ্ছে। তাতে সমস্যা নেই। তবে নালার কাজ আগে দরকার। এবারের বর্ষায় অনেকের বাড়িতেই নোংরা জল ঢুকে পড়েছে। রাস্তায় জমা বর্জ্য মিশ্রিত জলে চলাচল দুর্বিষহ হয়ে উঠছে। তাই আমরা আগে নালা, পরে রাস্তা চেয়েছি। কিন্তু, সভাধিপতি জানিয়েছেন আগে রাস্তা, পরে নালার বিষয়টি দেখা হবে। তাই কয়েকজন ওঁকে ঘিরে বিক্ষোভ দেখিয়েছেন। 
যদিও যে প্রকল্প হাতে নেওয়া হয়েছে সেটাই করা হবে, জানিয়েছেন সভাধিপতি। তিনি বলেন, এসব বাড়বাড়ন্ত হচ্ছে। আমি নকশালবাড়ির ছেলে বলে এখানকার মানুষের চাহিদা অনেক বেশি। পেভার ব্লকের রাস্তার জন্য ২০ লক্ষ টাকা বরাদ্দ হয়েছে। তবে স্থানীয়দের দাবি ছিল, নালার কাজ করার পর রাস্তার কাজ করতে। এভাবে হয় না। যে কাজটির অনুমোদন হয়েছে, সেটাই হবে। 
এদিন নকশালবাড়ি ব্লকে একাধিক রাস্তা, পথবাতি, ছটঘাটের কাজের শিলান্যাস করা হয়। যারজন্য শিলিগুড়ি মহকুমা পরিষদ প্রায় ৪৭ লক্ষ টাকা বরাদ্দ করেছে। নকশালবাড়ি বাসস্ট্যান্ড থেকে হাসপাতাল পর্যন্ত ও বাবুপাড়ায় পেভার ব্লকের রাস্তা, কালুয়াজোতে পথবাতি ও কংক্রিটের রাস্তা এবং দক্ষিণ তোতারামজোতে ছটঘাটের কাজের শিলান্যাস করেন সভাধিপতি। 
 সভাধিপতিকে ঘিরে ধরে বিক্ষোভ স্থানীয়দের।-নিজস্ব চিত্র  
25d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা