উত্তরবঙ্গ

ডায়ালিসিস বিভাগে চাঙড় খসে পড়ছে, সংস্কারের দাবি

সংবাদদাতা, পতিরাম: বালুরঘাট জেলা হাসপাতালের ডায়ালিসিস বিভাগের দেওয়াল থেকে চাঙড় খসে পড়ছে। ভিতর ও বাইরে সব জায়গাতেই দেওয়ালের অবস্থা ভালো নয়। শুধু ডায়ালিসিস বিভাগই নয়, পুরনো তিন তলা ভবনের অনেক জায়গাতেই দেওয়ালের অবস্থা খারাপ। এদিকে মাস পাঁচেক আগে মেল মেডিসিন ওয়ার্ডের ছাদের চাঙড় খসে পড়েছিল। তারপর কিছু জায়গা সংস্কার করা হয়েছিল। কিন্তু এখনও ওই ভবনের অনেক ওয়ার্ডে সংস্কারের প্রয়োজন। হাসপাতাল সূত্রে খবর, ভবনটি সংস্কারের জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। কিন্তু এখনও কাজ শুরু হয়নি। 
বালুরঘাট জেলা হাসপাতালের সুপার কৃষ্ণেন্দু বিকাশ বাগ বলেন, ভবনটি পুরনো। আমরা পূর্ত দপ্তরকে সংস্কারের জন্য জানিয়েছি। তারা এসে দেখে গিয়েছে। শীঘ্রই সংস্কার কাজ শুরু হবে। হাসপাতালে ডায়ালিসিস করতে আসা এক রোগীর আত্মীয় সঞ্জয় বর্মন বলেন, দিদিকে ডায়ালিসিস করা এসেছিলাম। এসে দেখি ওই বিভাগের দেওয়াল ভাঙা। এই পরিস্থিতিতে মনে ভয় হয়। 
জেলা হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, পুরনো ওই তিন তলা বিল্ডিংয়ে সমস্ত বিভাগের রোগীদের রেখে চিকিৎসা করা হতো। তবে বছর আটেক আগে সুপার স্পেশালিটি বিল্ডিং হয়েছে। ওই বিল্ডিংয়েই বর্তমানে প্রায় সমস্ত বিভাগ স্থানান্তরিত করা হয়েছে। এখন পুরনো ভবনে মেল ও মেডিসিন বিভাগ রয়েছে। 
এছাড়াও রয়েছে আইসিইউ, ব্লাড ব্যাঙ্ক, ইমারজেন্সি সহ অন্যান্য পরিষেবা। তবে বিল্ডিংয়ের অনেক জায়গা ভালো থাকলেও বেশকিছু জায়গা বেহাল রয়েছে। হাসপাতালের ছাদের চাঙড় খারাপ রয়েছে। এছাড়াও নানা অংশের দেওয়াল খারাপ রয়েছে। ফলে সেই জায়গাগুলি সংস্কার করার প্রয়োজন। ইতিমধ্যেই হাসপাতালের তরফে পূর্তদপ্তরকে সংস্কারের জন্য আবেদন করা হয়েছে। 
এই ভবনে মেল মেডিসিন বিভাগ রয়েছে। ওই বিভাগে রোগীদের চাপ বেশি থাকে। বিগত দিন এই ওয়ার্ডেই চাঙড় খসে পড়েছিল। ফলে রোগীদের মধ্যে আতঙ্ক রয়েছে। হাসপাতাল সূত্রে খবর, এই ভবনটি আগামীতে সংস্কার করা হবে। পাশাপাশি এসি বসান হবে। মেডিসিন ওয়ার্ডটিকে এসি লাগিয়ে ঝাঁ চকচকে করার উদ্যোগ নেওয়া হয়েছে।
 বালুরঘাট হাসপাতালে ডায়ালিসিস বিভাগের দেওয়াল থেকে পলেস্তারা খসে পড়ছে।-নিজস্ব চিত্র
25d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা