উত্তরবঙ্গ

মাথাভাঙায় নিম্নমানের কাজ, রাস্তা নির্মাণ করে দিলেন স্থানীয়রা

সংবাদদাতা, মাথাভাঙা: পথশ্রী প্রকল্পে ফের নিম্নমানের কাজের অভিযোগ। এবারের ঘটনা মাথাভাঙায়। রবিবার মাথাভাঙা-১ ব্লকের হাজরাহাট-২ গ্রাম পঞ্চায়েত এলাকার এমন অভিযোগে কাজই বন্ধ করে দেন স্থানীয়রা। তাদের অভিযোগ, সরকারি টাকা নয়ছয় করে রাস্তায় নিম্নমানের কাজ করা হচ্ছিল।
যদিও গ্রামপঞ্চায়েতের তরফে জানানো হয়েছে, সবেমাত্র রাস্তাটির কাজ শুরু হয়েছে। উদ্দেশ্যপ্রণোদিতভাবে কাজে বাধা দিতে অভিযোগ তোলা হচ্ছে। রাস্তার কাজ সঠিকভাবে হবে। 
রবিবার স্থানীয়রা জানিয়েছেন, শুধু মুখে বললে হবে না। পথশ্রী প্রকল্পের কাজের দায়িত্বে থাকা ইঞ্জিনিয়ার ও আধিকারিকরা এসে সঠিক কাজের আশ্বাস না দেওয়া অবধি রাস্তার কাজ বন্ধ থাকবে।
হাজরাহাট-২ গ্রামপঞ্চায়েত এলাকার কান্দুরার মোড় থেকে নতুন মসজিদ পর্যন্ত প্রায় তিন কিমি কংক্রিটের রাস্তার কাজ শুরু হয়েছে। এই রাস্তাটির জন্য বরাদ্দ হয়েছে এক কোটি ৩৫ লক্ষ টাকা। রাস্তা সমান করার পর পাথর বিছিয়ে দেওয়া হচ্ছে। স্থানীয় বাসিন্দারা জানান, কাজের শিডিউল অনুযায়ী চার ইঞ্চি পুরু পাথর বিছানোর কথা। কিন্তু কোথাও এক ইঞ্চি, কোথাও সামান্য পরিমানে পাথর বিছিয়ে দিয়েই কাজ চলছিল। তাই কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। 
রাজা হোসেন এবং আকাশ আলি নামে স্থানীয় বাসিন্দারা বলেন, আমরা প্রথম থেকে রাস্তার কাজ সঠিকভাবে করার দাবি জানিয়েছি। আর্থমুভার দিয়ে মাটি সমান করে সামান্য পরিমান পাথর বিছিয়ে দেওয়া হচ্ছে। এনিয়ে আপত্তি জানিয়েছি আমরা। আধিকারিক ও ইঞ্জিনিয়ার এসে সঠিকভাবে কাজ করার প্রতিশ্রুতি না দেওয়া পর্যন্ত আমরা কাজ করতে দেব না। 
যদিও হাজরাহাট-২ গ্রামপঞ্চায়েতের উপপ্রধান হাসিম আলি বলেন, কান্দুরার মোড় থেকে নতুন মসজিদ পর্যন্ত রাস্তার কাজটি শুরু হয়েছে। কাজ সঠিকভাবে হবে। স্থানীয় কয়েকজন বাসিন্দাদের ভুল বুঝিয়ে ঝামেলা তৈরি করেছে। আমরা সেটা কর্তৃপক্ষকে জানিয়েছি। 
মাথাভাঙা-১ এর বিডিও শুভজিৎ মণ্ডল বলেন, হাজরাহাট-২ গ্রামপঞ্চায়েত এলাকায় একটি রাস্তার কাজের মান নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয়রা। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।
26d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা