উত্তরবঙ্গ

মঞ্চ থেকে প্রতিবাদ মিছিল করার ডাক দিয়েও হাঁটলেন না শান্তনু, ক্ষুব্ধ মতুয়ারা

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: আর জি কর কাণ্ডের প্রতিবাদে মঞ্চ থেকে মিছিলের ডাক দিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর। কিন্তু, তিনি নিজেই সেই মিছিলে হাঁটলেন না। মতুয়া মহাসঙ্ঘের প্রতিনিধিরা মন্ত্রীকে মিছিলে শামিল হওয়ার জন্য বার কয়েক অনুরোধও জানান। তা উপেক্ষা করেই সস্ত্রীক গাড়িতে উঠে চলে যান। রবিবার জলপাইগুড়িতে এঘটনায় মতুয়াদের একাংশের মধ্যে রীতিমতো ক্ষোভ ছড়ায়। তাঁরা প্রকাশ্যেই বলেন, শান্তনু ঠাকুর অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের সঙ্ঘাধিপতি। তিনি কেন্দ্রীয় মন্ত্রীও। ফলে তিনিই আমাদের দিশা দেখাবেন। অথচ এদিন আর জি কর কাণ্ডের প্রতিবাদে মিছিলের ডাক দিয়ে নিজেই শামিল হলেন না। এটা আমাদের কাছে হতাশাজনক।
যদিও শান্তনু ঠাকুর মিছিলে না হাঁটায় মতুয়াদের মধ্যে ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটতে দেখে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন জলপাইগুড়ির বিজেপি সাংসদ ডাঃ জয়ন্তকুমার রায়। তিনি মতুয়াদের মিছিলে অংশ নিয়ে কিছুটা পথ হাঁটেন।
শান্তনুর মিছিলে না হাঁটা নিয়ে অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের উত্তরবঙ্গের পর্যবেক্ষক বাবুলাল বালা বলেন, এটা ঠিক, শান্তনুবাবু হাঁটলে মিছিল বাড়তি মাত্রা পেত। তাছাড়া মতুয়ারাও উদ্বুদ্ধ হতেন। মিছিলে কয়েক পা হাঁটার জন্য অনুরোধ করেছিলাম। কিন্তু তিনি মন্ত্রী, সঙ্ঘাধিপতিও। ফলে তাঁর তো ব্যস্ততা থাকবেই। সেকারণে মিছিলে হাঁটতে পারেননি।
এদিন জলপাইগুড়ির আর্ট গ্যালারিতে মতুয়া মহাসঙ্ঘের অনুষ্ঠানে যোগ দেন কেন্দ্রীয় মন্ত্রী ও তাঁর স্ত্রী সোমা ঠাকুর। বক্তব্য রাখতে গিয়ে শান্তনু বলেন, আর জি কর ইস্যুতে রাস্তায় নামবেন মতুয়ারা। সামাজিক দায়িত্ববোধ থেকেই মিছিল করা হবে। তদন্তে কেন এতদিন সময় লাগছে সিবিআইয়ের? এই প্রশ্নের জবাবে শান্তনু বলেন, ১৫ দিন কেন, একমাসও লাগতে পারে সিবিআইয়ের। ঠিকপথেই এগচ্ছে। তদন্তের দায়িত্ব দিয়েই তাড়াহুড়ো করলে চলবে না। সিবিআইয়ের দেরি হচ্ছে বলে রাজ্য সরকার ঘটনার দায় এড়াতে পারে না।
26d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা