উত্তরবঙ্গ

চ্যাংরাবান্ধা থেকে জামালদহ রাস্তা সম্প্রসারণের সূচনা

সংবাদদাতা, মেখলিগঞ্জ: দুর্গোৎসবের আর দেড় মাসও বাকি নেই। সেজন্য কোচবিহার জেলার ব্যস্ততম ১৬এ রাজ্য সড়ক দ্রুত মেরামতির উদ্যোগ নেওয়া হয়েছে। বর্তমানে ওই রাস্তা সম্প্রসারণের কাজ চলছে। তৈরি করা হচ্ছে রাস্তার দু’পাশে হাইড্র্যান্ট। ১৬এ রাজ্য সড়কটি কোচবিহার ও জলপাইগুড়ি জেলাকে সড়কপথে সংযুক্ত করেছে। কোচবিহার জেলার মেখলিগঞ্জ ব্লকের চ্যাংরাবান্ধা থেকে জামালদহ হয়ে মাথাভাঙা-১ ব্লকের শিকারপুর পর্যন্ত বিস্তৃত রাস্তাটি চওড়া করার কাজ চলছে। রাস্তার দু’পাশেই চওড়া করা হচ্ছে। বর্তমানে রাস্তাটি সাত মিটার চওড়া। দু’দিকে বাড়িয়ে ১০ মিটার চওড়া করার পরিকল্পনা নিয়েছে রাজ্য সরকার। ২০২৩ সালের ৩১ ডিসেম্বর জামালদহ চেকপোস্ট সংলগ্ন এলাকায় একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে রাস্তাটি চওড়া করার কাজের সূচনা হয়েছিল। প্রথম ধাপে ৭৯ কোটি টাকা ব্যয় করে ৩৫ কিমি রাস্তা সম্প্রসারণ করা হচ্ছে। পরবর্তীতে রাস্তাটি কোচবিহার শহর পর্যন্ত সম্প্রসারণ করা হবে। অন্যদিকে, চ্যাংরাবান্ধা থেকে ময়নাগুড়ি পর্যন্ত বিস্তৃত রাস্তাটি আরও উন্নতিকরণ করা হবে। 
কোচবিহার জেলা পরিষদের সভাধিপতি সুমিতা বর্মন জানিয়েছেন, দ্রুততার সঙ্গে রাস্তা সম্প্রসারণের কাজ চলছে। জায়গায় জায়গায় রাস্তার দু’পাশে প্রয়োজন অনুসারে হাইড্র্যান্ট করা হচ্ছে। মেখলিগঞ্জের বিধায়ক পরেশচন্দ্র অধিকারী বলেন, পুজোর আগেই কাজ শেষ করার চেষ্টা চলছে। রাস্তাটি ঠিক হলে সীমান্তবর্তী এলাকা মেখলিগঞ্জের সঙ্গে জেলা সদর কোচবিহারের সড়কপথে যোগাযোগ ব্যবস্থা আরও চাঙ্গা হবে। 
কোচবিহার জেলা পরিষদ সদস্য কেশবচন্দ্র বর্মন বলেন, ইতিমধ্যেই ১৬এ রাজ্য সড়কের চ্যাংরাবান্ধার দিক থেকে জামালদহ পর্যন্ত সম্প্রসারণে কাজ অনেকটাই শেষ হয়েছে। ওই রাস্তায় একাধিক সেতুর কাজ সম্পন্ন হয়েছে। আশা করি, খুব শীঘ্রই সম্পূর্ণ রাস্তাটি সম্প্রসারণের কাজ সমাপ্ত হবে। মাথাভাঙার পূর্তদপ্তর (সড়ক) আধিকারিক শঙ্কর রায় জানিয়েছেন, দুর্গাপুজোর আগেই রাস্তা সম্প্রসারণের কাজ শেষ করার চেষ্টা করা হচ্ছে। -নিজস্ব চিত্র
26d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা