উত্তরবঙ্গ

ওঝার কাছে সময় নষ্ট, প্রাণ গেল বধূর, উত্তেজনা আইসরে

সংবাদদাতা, পতিরাম: সাপে কামড়ানো বধূকে হাসপাতালে না নিয়ে গিয়ে ওঝার কাছে গেল পরিবার। ঝাড়ফুঁক করে অনেক সময় নষ্ট হওয়ার পর হাসপাতালে নিয়ে যাওয়া হলে বধূর মৃত্যু হয়েছে বলে জানান চিকিত্সক। পুলিস সূত্রে খবর, মৃতার নাম আগস্টিনা কিস্কু (২৫)। ঘটনাটি ঘটেছে বালুরঘাট ব্লকের বোয়ালদার গ্রাম পঞ্চায়েতের আসইর গ্রামে। 
পুলিস ও পরিবার সূত্রে খবর, ওই বধূর বাপের বাড়ি তপন থানার সন্ধ্যাপুকুরে। স্বামী মামরাদু হেমরম নির্মাণ শ্রমিক। তাঁদের দেড় বছরের সন্তান রয়েছে। শুক্রবার রাতে মশারি টাঙিয়ে ঘুমোচ্ছিলেন তাঁরা। বিছানাতেই বধূকে সাপ কামড় দেয়। তাঁকে দুই কিলোমিটার দূরে ওঝার কাছে নিয়ে যাওয়া হয়। সেখানে ঘণ্টাখানেক ঝাড়ফুঁক করার পর অবস্থা খারাপ হলেও বধূকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়নি। শেষে পরিস্থিতি হাতের বাইরে যাচ্ছে দেখে বালুরঘাট জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জেলা স্বাস্থ্য দপ্তর গ্রামীণ এলাকায় বারবার সচেতনতামূলক প্রচার করে সাপে কামড়ানো রোগীকে দ্রুত হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেয়। তারপরেও ওঝার কাছে নিয়ে যাওয়ার প্রবণতায় রাশ টানতে না পারা চিন্তার বিষয় হয়ে দাঁড়াচ্ছে। 
বধূর স্বামী বলেন, সাপে কামড়ানোর পর ওঝার কাছে নিয়ে গিয়েছিলাম। সেখান থেকে হাসপাতালে নিয়ে গেলেও বাঁচাতে পারিনি। এখন বুঝতে পারছি ভুল করেছি। মৃতার দাদু শ্যামল মুর্মুর মন্তব্য, আদিবাসীদের মধ্যে এখনও বহু কুসংস্কার রয়েছে। সেগুলি বদল করতে হবে। না হলে বারবার এমন ঘটনা ঘটতে থাকবে। ডিএসপি বিক্রম প্রসাদ ঘটনাটি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন। 
27d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা