Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বালির অবৈধ কারবার নিয়ে সরব বাসিন্দারা
দুর্গাপুরে বালির লরির ধাক্কায় মৃত্যু, ৮টি ট্রাকে আগুন, তপ্ত 

সংবাদদাতা, দুর্গাপুর: অতিরিক্ত বালিবোঝাই লরির ধাক্কায় এক বাইক আরোহীর মৃত্যু ঘিরে রবিবার ফরিদপুর থানার মাধবপুর এলাকা অগ্নিগর্ভ হয়ে ওঠে। ঘটনার প্রতিবাদে ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা ঘাতক লরি সহ পরপর আটটি বালিবোঝাই ট্রাকে আগুন ধরিয়ে দেয়।
বিশদ
রামপুরহাটে বাইকের সঙ্গে সংঘর্ষে মোটরভ্যান চালকের মৃত্যু, অবরোধ, উত্তেজনা 

সংবাদদাতা, রামপুরহাট: সোমবার বিকেলে রামপুরহাট-তারাপীঠ রাস্তার উপর বেলিয়া গ্রামের কাছে বাইকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল মোটরভ্যান চালকের। দুর্ঘটনায় গুরুতর জখম বাইক চালককে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  
বিশদ

চিকিৎসার গাফিলতিতে প্রসূতির মৃত্যু, উত্তপ্ত রানাঘাট, অবরোধ 

সংবাদদাতা, রানাঘাট: রানাঘাটে চিকিৎসার গাফিলতিতে এক প্রসূতির মৃত্যু ঘিরে উত্তোজনা ছড়ায়। জাতীয় সড়কের ধারে একটি বেসরকারি হাসপাতালে সন্তান প্রসবের পর ওই প্রসূতির মৃত্যু হয়। খবর পেয়ে রানাঘাট থানার পুলিস বাহিনী ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 
বিশদ

উদ্বোধনের অপেক্ষায় ১০ কোটি টাকায় নির্মিত রানাঘাটের আনুলিয়া-মাজদিয়া সংযোগকারী সেতু 

সংবাদদাতা, রানাঘাট: প্রায় ১০ কোটি টাকা রানাঘাট-১ ব্লকের আনুলিয়া ও মাজদিয়া গ্রামের সংযোগকারী সেতু কাজ প্রায় সম্পূর্ণ। ভারী যানবাহন চলাচলের জন্য এই সেতু তৈরি করা হয়েছে। ডিসেম্বর মাসে মুখ্যমন্ত্রীর জেলা সফরে নদীয়াতে আসার কথা রয়েছে।
বিশদ

মুরারইয়ের চাতরায় গ্রামসভা ও গণশুনানির আয়োজন প্রশাসনের 

সংবাদদাতা, রামপুরহাট: ব্লক অফিসে বসে নয়। পঞ্চায়েত এলাকায় গিয়ে মানুষের অভাব অভিযোগ শোনা ও বিভিন্ন প্রকল্পের সুবিধা সম্পর্কে অবগত করতে হবে মানুষকে। জেলা প্রশাসনের সেই নির্দেশ কার্যকর করতে সোমবার বিকেলে চাতরা গ্রামে গ্রামসভা ও গণশুনানির আয়োজন করে মুরারই-১ ব্লক প্রশাসন। 
বিশদ

৯ দফা দাবিতে বাঁকুড়ায় প্রতীকী অনশন শিক্ষক সংগঠনের 

সংবাদদাতা, বিষ্ণুপুর: কেন্দ্রীয় হারে মহার্ঘ্যভাতা, সংশোধিত বেতনক্রম চালু সহ মোট ৯ দফা দাবিতে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির সদস্যরা সোমবার বাঁকুড়া জেলা বিদ্যালয় পরিদর্শকের অফিসে অবস্থান ও প্রতীকী অনশন কর্মসূচি পালন করেন। এদিন সকাল ১০টা থেকে অফিসের সামনে শিক্ষকরা ধর্নায় বসেন। দাবি-দাওয়া নিয়ে স্লোগান দেন। 
বিশদ

নলহাটির দেবগ্রামে ব্রাহ্মণী নদীর উপরে কজওয়ে নির্মাণের সিদ্ধান্ত প্রশাসনের 

সংবাদদাতা, রামপুরহাট: অবশেষে দীর্ঘ কয়েক দশকের দাবি মেনে নলহাটির দেবগ্রামে ব্রাহ্মণী নদীর উপর কজওয়ে নির্মাণের সিদ্ধান্ত নিল প্রশাসন। নদীর জল কমলেই সেই নির্মাণ কাজ শুরু হয়ে যাবে বলে জানান নলহাটি-১ ব্লকের বিডিও জগদীশচন্দ্র বারুই। যদিও এলাকার বাসিন্দারা বলেন, স্থায়ী সমাধান না হলেও এটাই বা কম কিসের।  
বিশদ

ট্রাফিক আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপের নির্দেশ
ট্রাফিক ইন্সপেক্টর সহ ১২টি থানায় কেসের কোটা বেঁধে দিলেন পূর্ব মেদিনীপুরের এসপি 

বিএনএ, তমলুক: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জেলা সফরের আগে পূর্ব মেদিনীপুর জেলায় ট্রাফিক আইনভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে চলেছে পুলিস প্রশাসন। সেই লক্ষ্যে ট্রাফিক ইন্সপেক্টর সহ ১২টি থানার আইসি এবং ওসিকে সশরীরে তলব করে থানা ভিত্তিক কেসের কোটা বেঁধে দিলেন পুলিস সুপার ভি সোলেমান নেশাকুমার। 
বিশদ

ইলামবাজারে পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ
সুখবাজার হাট থেকে নম্বর প্লেটহীন গাড়িতে রমরমিয়ে চলছে গোরু পাচার, চাঞ্চল্য 

সংবাদদাতা, শান্তিনিকেতন: জঙ্গি কার্যকলাপের অন্যতম ঘাঁটি হিসেবে পরিচিত ইলামবাজারের সুখবাজার হাট থেকে নম্বর প্লেটহীন গাড়িতে করে চলছে গোরু পাচার। পুলিস নিষ্ক্রিয় থাকায় দিনের পর দিন এই পাচার চলছে বলে অভিযোগ উঠেছে। আরও অভিযোগ, পুলিসকে টাকা দিয়ে রমরমিয়ে চলছে গোরু পাচারের এই বেআইনি কারবার। 
বিশদ

ঝোপের আড়ালে জঙ্গি অনুপ্রবেশের শঙ্কা, সীমান্তবর্তী জমিতে দু’ ফুটের বেশি উচ্চতার গাছ না লাগানোর নির্দেশ বিএসএফের 

বিএনএ, বহরমপুর: সীমান্তবর্তী এলাকায় ঝোপের সুযোগ নিয়ে জঙ্গিরা অনুপ্রবেশ করতে পারে। সে কারণে বাংলাদেশের সীমান্তবর্তী এলাকায় কলাগাছ, পাট এবং ভুট্টাজাতীয় গাছ রোপণ না করার নির্দেশ দিয়েছে বিএসএফ। 
বিশদ

বোলপুরে কর্মী সম্মেলন
গরিব মানুষকে বিলি করা জমি বিক্রি করলে বেধড়ক মারের নিদান অনুব্রতর 

রামকুমার আচার্য, বোলপুর, বিএনএ: গরিব মানুষকে দেওয়া জমি বিক্রি করলে বেধড়ক মার দেওয়ার নিদান দিলেন জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।  বিশদ

গুসকরায় কুনুর নদীর ধারে পুরসভার আবর্জনা ফেলা নিয়ে ক্ষোভপ্রকাশ রাজ্যের প্রতিনিধি দলের 

সংবাদদাতা, গুসকরা: গুসকরা পুরসভার নোংরা-আবর্জনা ফেলার জায়গাটি সরেজমিনে খতিয়ে দেখলেন রাজ্য সরকারের পুর দপ্তরের নিয়োজিত সংস্থা ‘উই দ্য পিউপিল’ এর প্রতিনিধিরা। সোমবার বিকেলে পুর আধিকারিকদের সঙ্গে নিয়ে তারা ওই জায়গাটি পরিদর্শন করেন।  
বিশদ

চলতি আর্থিক বছরে পশ্চিম মেদিনীপুরে দেড় লক্ষের বেশি ছাত্রীকে কন্যাশ্রী দেওয়ার লক্ষ্যমাত্রা 

বিএনএ, মেদিনীপুর: চলতি আর্থিক বছরে পশ্চিম মেদিনীপুর জেলায় ১ লক্ষ ৫৫ হাজার ১০ জন ছাত্রীকে কন্যাশ্রী দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছে জেলা প্রশাসন। আর এই লক্ষ্যপূরণের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে কন্যাশ্রীদের ৬৩ কোটি ৪৫ লক্ষ ৭৮ হাজার টাকা দেওয়া হবে। 
বিশদ

মুর্শিদাবাদে ন্যায্যমূল্যের ওষুধে উপকৃত হচ্ছেন হাজার হাজার রোগী
দাবি জেলা স্বাস্থ্য দপ্তরের 

বিএনএ, বহরমপুর: রাজ্য সরকারের ন্যায্য মূল্যের ওষুধের দোকানগুলি নিয়ে একসময় অনেকের মনে সংশয় থাকলেও এখন রোগীদের একটা বড় অংশ সেসব দোকান থেকে ওষুধ কিনছেন। এমনটাই দাবি মুর্শিদাবাদ জেলা স্বাস্থ্য দপ্তরের। 
বিশদ

এইডস নিয়ে সচেতনতা বাড়াতে বাউল গান ও ম্যাজিক শোয়ের মাধ্যমে রামপুরহাটে প্রচার 

সংবাদদাতা, রামপুরহাট: এবার ব্লকে ব্লকে বাউল গান ও ম্যাজিক শোয়ের মাধ্যমে এইডস নিয়ে মানুষের মধ্যে সচেতনতা বাড়াবে রামপুরহাট স্বাস্থ্য জেলা। এইচআইভি স্ক্রিনিং ক্যাম্পও করা হবে। বিশ্ব এইডস দিবস উপলক্ষে সোমবার রামপুরহাট শহরে ট্যাবলো সহযোগে সচেতনতামূলক র‌্যালি বের করা হয়। 
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ২ ডিসেম্বর (পিটিআই): পশ্চিম জর্ডনের খামারে একটি অস্থায়ী ধাতব বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় আট শিশু সহ ১৩ জন পাকিস্তানির মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছে তিনজন। উদ্ধারকারীদের পক্ষে জানানো হয়েছে যে, এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে দক্ষিণ শোনার (পশ্চিম আম্মান থেকে ৫০ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধায়ক এলাকা উন্নয়ন তহবিলে বরাদ্দ অর্থ বৃদ্ধির দাবি উঠল বিধানসভায়। সোমবার প্রশ্নোত্তর পর্বে বিরোধী কংগ্রেস এবং সিপিএমের কয়েকজন বিধায়ক এই প্রসঙ্গটি তোলেন। সেই সময় টেবিল চাপড়িয়ে অর্থ বরাদ্দ বাড়ানোর প্রস্তাবকে সমর্থন করতে দেখা যায় তৃণমূল কংগ্রেসের কয়েকজন ...

 নয়াদিল্লি, ২ ডিসেম্বর (পিটিআই): কমিশন এজেন্টের কাছ থেকে ১০০ টাকা ঘুষ চাওয়ার অভিযোগের ভিত্তিতে ডাক বিভাগের সংশ্লিষ্ট অফিসারদের বিরুদ্ধে মামলা রুজু করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। ঘটনাটি উত্তপ্রদেশের প্রতাপগড় জেলার কুন্দা সাব পোস্ট অফিসের। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অঙ্গনওয়াড়ি কেন্দ্র চালানোর খরচের ৯০ শতাংশ আগে কেন্দ্রীয় সরকার দিত। এখন দিচ্ছে ৪০ শতাংশ। ফলে রাজ্য সরকারকে দিতে হচ্ছে বাকি ৬০ শতাংশ টাকা। পরিস্থিতি এরকম হলেও রাজ্য সরকার অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলি চালিয়ে যাবে বলে সোমবার বিধানসভায় জানিয়েছেন মুখ্যমন্ত্রী ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। শেয়ার বা ফাটকায় চিন্তা করে বিনিয়োগ করুন। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব এইডস দিবস
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র আক্রমণে চূড়ান্ত অনুমোদন দিলেন জাপানের সম্রাট হিরোহিতো
১৯৫৪: সমাজকর্মী মেধা পাটেকরের জন্ম
১৯৬৩: ভারতের ১৬তম রাজ্য হিসাবে ঘোষিত হল নাগাল্যাণ্ড
১৯৬৫: প্রতিষ্ঠিত হল বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)
১৯৭৪: স্বাধীনতা সংগ্রামী সুচেতা কৃপালিনীর মৃত্যু
১৯৮০: ক্রিকেটার মহম্মদ কাইফের জন্ম
১৯৯৭: বিহারের লক্ষ্মণপুর-বাথে অঞ্চলে ৬৩জন নিম্নবর্গীয়কে খুন করল রণবীর সেনা
১৯৯৯: গায়ক শান্তিদেব ঘোষের মৃত্যু

01st  December, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯১.০৫ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৫৩ রাত্রি ১১/১৪। ধনিষ্ঠা ২০/২৯ দিবা ২/১৭। সূ উ ৬/৪/৫৩, অ ৪/৪৭/২৯, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/২৯ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/২০ মধ্যে পুনঃ ৯/১৩ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/৩৯ গতে ৩/২৫ মধ্যে পুনঃ ৫/৫২ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৫ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৭ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৬ মধ্যে। 
১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৪৮/৩২ রাত্রি ১১/১৩/৪৯। ধনিষ্ঠা ২২/৪৯/২৩ দিবা ৩/১৪/৯, সূ উ ৬/৬/২৪, অ ৪/৪৭/৫২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৭/৪২ গতে ১১/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৮/২৬ মধ্যে ও ৯/২০ গতে ১২/১ মধ্যে ও ১/৪৯ গতে ৩/৩৬ মধ্যে ও ৫/২৪ গতে ৬/৭ মধ্যে, কালবেলা ১২/৪৭/১৯ গতে ২/৭/৩০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪১ গতে ৮/৭/৩০ মধ্যে। 
৫ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। বৃষ: বন্ধুস্থানীয় কোনও ব্যক্তির সাহায্যে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব প্রতিবন্ধী দিবস১৮৮২: চিত্রশিল্পী নন্দলাল বসুর জন্ম১৮৮৯: বিপ্লবী ক্ষুদিরাম বসুর ...বিশদ

07:03:20 PM

শহরে এটিএম জালিয়াতি, আরও ১৪টি অভিযোগ দায়ের 
যাদবপুরের পর এবার চারু মার্কেট থানা এলাকা। শহরে ফের জাঁকিয়ে ...বিশদ

05:13:00 PM

বাংলায় এনআরসি হবে না, ধর্মের ভিত্তিতে ভাগাভাগি করা যাবে না: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

04:06:10 PM

বুলবুল: রাজ্যকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র
বুলবুল-এ ক্ষতিগ্রস্ত রাজ্য হিসাবে পশ্চিমবঙ্গকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র। রাজ্যকে ...বিশদ

03:42:00 PM

আগামী ২ দিন বসবে না বিধানসভা অধিবেশন
রাজভবনে আটকে রয়েছে বিল । সেখান থেকে বিল না আসায় ...বিশদ

03:36:00 PM