Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নলহাটির দেবগ্রামে ব্রাহ্মণী নদীর উপরে কজওয়ে নির্মাণের সিদ্ধান্ত প্রশাসনের 

সংবাদদাতা, রামপুরহাট: অবশেষে দীর্ঘ কয়েক দশকের দাবি মেনে নলহাটির দেবগ্রামে ব্রাহ্মণী নদীর উপর কজওয়ে নির্মাণের সিদ্ধান্ত নিল প্রশাসন। নদীর জল কমলেই সেই নির্মাণ কাজ শুরু হয়ে যাবে বলে জানান নলহাটি-১ ব্লকের বিডিও জগদীশচন্দ্র বারুই। যদিও এলাকার বাসিন্দারা বলেন, স্থায়ী সমাধান না হলেও এটাই বা কম কিসের। স্বভাবতই খুশি এলাকার ৫০টির অধিক গ্রামের বাসিন্দা।
নলহাটি থানার দেবগ্রামে ব্রাহ্মণী নদীর উপর ব্রিজ নির্মাণের দাবি দীর্ঘদিনের। এলাকার রামেশ্বরপুর, বুজুং, সরধা, রামপুর সহ প্রায় ২০টি গ্রামকে ঘিরে রেখেছে ব্রাহ্মণী নদী। ওই সমস্ত গ্রামের বাসিন্দাদের নলহাটি, রামপুরহাট বা মুর্শিদাবাদের সদর শহর বহরমপুরের সঙ্গে যোগাযোগের একমাত্র মাধ্যম ব্রাহ্মণী নদীগর্ভ। অন্যদিকে নদীর ওপারের দেবগ্রাম, ভদ্রপুর, রায়পুর, কৃষ্ণপুর সহ প্রায় ৩০টির অধিক গ্রামের চটজলদি মহকুমা শহর রামপুরহাট বা তীর্থক্ষেত্র তারাপীঠের সঙ্গে যোগাযোগের মাধ্যমও সেই নদীগর্ভ। নভেম্বর থেকে মে মাস পর্যন্ত নদীগর্ভে পাথর ও মাটি ফেলে যাতায়াত করে গ্রামের বাসিন্দা থেকে ট্রাক্টর, বাইক ও অন্যান্য যানবাহন। বাকি পাঁচমাস বিচ্ছিন্ন দ্বীপের মতো জলবন্দি হয়ে থাকতে হয় নিরুপায় গ্রামবাসীদের। সেই সময় ভরসা বলতে নৌকা। স্কুল, কলেজের পডুয়া থেকে গ্রামবাসীদের প্রাণের ঝুঁকি নিয়ে ফুলেফেঁপে ওঠা নদীতে নৌকায় চেপে পারাপার করতে হয়। সন্ধ্যা নামলে আর কোনও উপায় থাকে না। সব থেকে অসুবিধায় পড়তে হয় যখন গ্রামের কেউ অসুস্থ হয়ে পড়েন। প্রসূতি মায়েদেরও সমস্যার সম্মুখীন হতে হয়।
লোকসভা, বিধানসভা বা পঞ্চায়েত নির্বাচনের সময় প্রার্থীরা প্রতিশ্রুতির বন্যা বইয়ে দিতেন। কিন্তু, ভোট পেরলেই সেই প্রতিশ্রুতি ভুলে যেতেন তাঁরা। সকলে মুখ ফিরিয়ে নেওয়ায় গ্রামবাসীরা নিজেরাই গ্রীষ্মের সময় নদীগর্ভে পাথর ও মাটি ফেলে যাতায়াত করেন। আর বর্ষায় ভরসা জোগায় নৌকা। যোগাযোগ অব্যবস্থার কারণে এলাকার উন্নয়নও থমকে গিয়েছে বলে গ্রামবাসীদের দাবি। অনেকেই নলহাটি অথবা রামপুরহাট শহরে বাড়ি বানিয়ে চলে গিয়েছেন। যাঁরা নিরুপায় তাঁরাই এখন গ্রামগুলিতে পড়ে রয়েছেন।
গত ১৭ আগস্ট দিদিকে বলো কর্মসূচিতে নলহাটি-২ ব্লকের বারা গ্রামে আসেন তৃণমূলের রামপুরহাট-২ ব্লক সভাপতি সুকুমার মুখোপাধ্যায়। এলাকার মানুষ তাঁর কাছে প্রধান চাহিদা হিসেবে দেবগ্রাম ঘাটে ব্রিজ নির্মাণের দাবি জানান। এলাকার চাষিরা জানান, যোগাযোগের অভাবে উৎপাদিত ফসল তাঁরা বাজারজাত করতে পারছেন না। অন্যদিকে, নলহাটির বিধায়ক মইনুদ্দিন শামসকেও এলাকার বাসিন্দারা যাতায়াতের অব্যবস্থা কাটিয়ে দেবগ্রামে ব্রিজ নির্মাণের দাবি জানান।
অবশেষে স্থায়ী সমাধান না হলেও দেবগ্রামে নদীর উপর কজওয়ে নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে নলহাটি-১ ব্লক প্রশাসন। বিডিও বলেন, পঞ্চায়েত সমিতির নিজস্ব তহবিল থেকে ওখানে নদীর উপর কজওয়ে নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাতে ওই সমস্ত গ্রামের বাসিন্দারা ন’মাস যাতায়াত করতে পারেন। ওই কজওয়ে দিয়ে বড় গাড়িও চলাচল করতে পারবে। এখন নদীতে জল রয়েছে। জল কমলেই কাজ শুরু হয়ে যাবে। আপাতত, মাটি ও হিউম পাইপ দিয়ে যাতায়াতের রাস্তা করা হবে। পরে পাথর সেটিং করে কজওয়ে নির্মাণ করা হবে। তিনি বলেন, কজওয়ে নির্মাণের ফলে ওই এলাকার মানুষের যেমন সুবিধা হবে, তেমনি নদী লাগোয়া পার্কে দুই পাড়ের শিশুরা বেড়াতে এসে আনন্দ উপভোগ করতে পারবে।
গ্রামবাসীরা বলেন, প্রশাসনের এই উদ্যোগে ন’মাস স্বস্তি পেলেও বাকি তিনমাস আমাদের জলবন্দি হয়েই থাকতে হবে। তবে, এই কজওয়ে নির্মাণই বা কম কিসের। তাঁরা বলেন, ব্রিজ নির্মাণ করে দীর্ঘদিনের সমস্যার স্থায়ী সমাধান হলে ভালো হতো।

 

বালির অবৈধ কারবার নিয়ে সরব বাসিন্দারা
দুর্গাপুরে বালির লরির ধাক্কায় মৃত্যু, ৮টি ট্রাকে আগুন, তপ্ত 

সংবাদদাতা, দুর্গাপুর: অতিরিক্ত বালিবোঝাই লরির ধাক্কায় এক বাইক আরোহীর মৃত্যু ঘিরে রবিবার ফরিদপুর থানার মাধবপুর এলাকা অগ্নিগর্ভ হয়ে ওঠে। ঘটনার প্রতিবাদে ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা ঘাতক লরি সহ পরপর আটটি বালিবোঝাই ট্রাকে আগুন ধরিয়ে দেয়।
বিশদ

রামপুরহাটে বাইকের সঙ্গে সংঘর্ষে মোটরভ্যান চালকের মৃত্যু, অবরোধ, উত্তেজনা 

সংবাদদাতা, রামপুরহাট: সোমবার বিকেলে রামপুরহাট-তারাপীঠ রাস্তার উপর বেলিয়া গ্রামের কাছে বাইকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল মোটরভ্যান চালকের। দুর্ঘটনায় গুরুতর জখম বাইক চালককে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  
বিশদ

চিকিৎসার গাফিলতিতে প্রসূতির মৃত্যু, উত্তপ্ত রানাঘাট, অবরোধ 

সংবাদদাতা, রানাঘাট: রানাঘাটে চিকিৎসার গাফিলতিতে এক প্রসূতির মৃত্যু ঘিরে উত্তোজনা ছড়ায়। জাতীয় সড়কের ধারে একটি বেসরকারি হাসপাতালে সন্তান প্রসবের পর ওই প্রসূতির মৃত্যু হয়। খবর পেয়ে রানাঘাট থানার পুলিস বাহিনী ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 
বিশদ

উদ্বোধনের অপেক্ষায় ১০ কোটি টাকায় নির্মিত রানাঘাটের আনুলিয়া-মাজদিয়া সংযোগকারী সেতু 

সংবাদদাতা, রানাঘাট: প্রায় ১০ কোটি টাকা রানাঘাট-১ ব্লকের আনুলিয়া ও মাজদিয়া গ্রামের সংযোগকারী সেতু কাজ প্রায় সম্পূর্ণ। ভারী যানবাহন চলাচলের জন্য এই সেতু তৈরি করা হয়েছে। ডিসেম্বর মাসে মুখ্যমন্ত্রীর জেলা সফরে নদীয়াতে আসার কথা রয়েছে।
বিশদ

মুরারইয়ের চাতরায় গ্রামসভা ও গণশুনানির আয়োজন প্রশাসনের 

সংবাদদাতা, রামপুরহাট: ব্লক অফিসে বসে নয়। পঞ্চায়েত এলাকায় গিয়ে মানুষের অভাব অভিযোগ শোনা ও বিভিন্ন প্রকল্পের সুবিধা সম্পর্কে অবগত করতে হবে মানুষকে। জেলা প্রশাসনের সেই নির্দেশ কার্যকর করতে সোমবার বিকেলে চাতরা গ্রামে গ্রামসভা ও গণশুনানির আয়োজন করে মুরারই-১ ব্লক প্রশাসন। 
বিশদ

৯ দফা দাবিতে বাঁকুড়ায় প্রতীকী অনশন শিক্ষক সংগঠনের 

সংবাদদাতা, বিষ্ণুপুর: কেন্দ্রীয় হারে মহার্ঘ্যভাতা, সংশোধিত বেতনক্রম চালু সহ মোট ৯ দফা দাবিতে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির সদস্যরা সোমবার বাঁকুড়া জেলা বিদ্যালয় পরিদর্শকের অফিসে অবস্থান ও প্রতীকী অনশন কর্মসূচি পালন করেন। এদিন সকাল ১০টা থেকে অফিসের সামনে শিক্ষকরা ধর্নায় বসেন। দাবি-দাওয়া নিয়ে স্লোগান দেন। 
বিশদ

ট্রাফিক আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপের নির্দেশ
ট্রাফিক ইন্সপেক্টর সহ ১২টি থানায় কেসের কোটা বেঁধে দিলেন পূর্ব মেদিনীপুরের এসপি 

বিএনএ, তমলুক: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জেলা সফরের আগে পূর্ব মেদিনীপুর জেলায় ট্রাফিক আইনভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে চলেছে পুলিস প্রশাসন। সেই লক্ষ্যে ট্রাফিক ইন্সপেক্টর সহ ১২টি থানার আইসি এবং ওসিকে সশরীরে তলব করে থানা ভিত্তিক কেসের কোটা বেঁধে দিলেন পুলিস সুপার ভি সোলেমান নেশাকুমার। 
বিশদ

ইলামবাজারে পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ
সুখবাজার হাট থেকে নম্বর প্লেটহীন গাড়িতে রমরমিয়ে চলছে গোরু পাচার, চাঞ্চল্য 

সংবাদদাতা, শান্তিনিকেতন: জঙ্গি কার্যকলাপের অন্যতম ঘাঁটি হিসেবে পরিচিত ইলামবাজারের সুখবাজার হাট থেকে নম্বর প্লেটহীন গাড়িতে করে চলছে গোরু পাচার। পুলিস নিষ্ক্রিয় থাকায় দিনের পর দিন এই পাচার চলছে বলে অভিযোগ উঠেছে। আরও অভিযোগ, পুলিসকে টাকা দিয়ে রমরমিয়ে চলছে গোরু পাচারের এই বেআইনি কারবার। 
বিশদ

ঝোপের আড়ালে জঙ্গি অনুপ্রবেশের শঙ্কা, সীমান্তবর্তী জমিতে দু’ ফুটের বেশি উচ্চতার গাছ না লাগানোর নির্দেশ বিএসএফের 

বিএনএ, বহরমপুর: সীমান্তবর্তী এলাকায় ঝোপের সুযোগ নিয়ে জঙ্গিরা অনুপ্রবেশ করতে পারে। সে কারণে বাংলাদেশের সীমান্তবর্তী এলাকায় কলাগাছ, পাট এবং ভুট্টাজাতীয় গাছ রোপণ না করার নির্দেশ দিয়েছে বিএসএফ। 
বিশদ

বোলপুরে কর্মী সম্মেলন
গরিব মানুষকে বিলি করা জমি বিক্রি করলে বেধড়ক মারের নিদান অনুব্রতর 

রামকুমার আচার্য, বোলপুর, বিএনএ: গরিব মানুষকে দেওয়া জমি বিক্রি করলে বেধড়ক মার দেওয়ার নিদান দিলেন জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।  বিশদ

গুসকরায় কুনুর নদীর ধারে পুরসভার আবর্জনা ফেলা নিয়ে ক্ষোভপ্রকাশ রাজ্যের প্রতিনিধি দলের 

সংবাদদাতা, গুসকরা: গুসকরা পুরসভার নোংরা-আবর্জনা ফেলার জায়গাটি সরেজমিনে খতিয়ে দেখলেন রাজ্য সরকারের পুর দপ্তরের নিয়োজিত সংস্থা ‘উই দ্য পিউপিল’ এর প্রতিনিধিরা। সোমবার বিকেলে পুর আধিকারিকদের সঙ্গে নিয়ে তারা ওই জায়গাটি পরিদর্শন করেন।  
বিশদ

চলতি আর্থিক বছরে পশ্চিম মেদিনীপুরে দেড় লক্ষের বেশি ছাত্রীকে কন্যাশ্রী দেওয়ার লক্ষ্যমাত্রা 

বিএনএ, মেদিনীপুর: চলতি আর্থিক বছরে পশ্চিম মেদিনীপুর জেলায় ১ লক্ষ ৫৫ হাজার ১০ জন ছাত্রীকে কন্যাশ্রী দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছে জেলা প্রশাসন। আর এই লক্ষ্যপূরণের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে কন্যাশ্রীদের ৬৩ কোটি ৪৫ লক্ষ ৭৮ হাজার টাকা দেওয়া হবে। 
বিশদ

মুর্শিদাবাদে ন্যায্যমূল্যের ওষুধে উপকৃত হচ্ছেন হাজার হাজার রোগী
দাবি জেলা স্বাস্থ্য দপ্তরের 

বিএনএ, বহরমপুর: রাজ্য সরকারের ন্যায্য মূল্যের ওষুধের দোকানগুলি নিয়ে একসময় অনেকের মনে সংশয় থাকলেও এখন রোগীদের একটা বড় অংশ সেসব দোকান থেকে ওষুধ কিনছেন। এমনটাই দাবি মুর্শিদাবাদ জেলা স্বাস্থ্য দপ্তরের। 
বিশদ

এইডস নিয়ে সচেতনতা বাড়াতে বাউল গান ও ম্যাজিক শোয়ের মাধ্যমে রামপুরহাটে প্রচার 

সংবাদদাতা, রামপুরহাট: এবার ব্লকে ব্লকে বাউল গান ও ম্যাজিক শোয়ের মাধ্যমে এইডস নিয়ে মানুষের মধ্যে সচেতনতা বাড়াবে রামপুরহাট স্বাস্থ্য জেলা। এইচআইভি স্ক্রিনিং ক্যাম্পও করা হবে। বিশ্ব এইডস দিবস উপলক্ষে সোমবার রামপুরহাট শহরে ট্যাবলো সহযোগে সচেতনতামূলক র‌্যালি বের করা হয়। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কুমারগ্রাম: উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর আলিপুরদুয়ার শহরের ইন্ডোর স্টেডিয়ামের পাশে অত্যাধুনিক ব্যায়ামাগার তৈরির কাজ শুরু করছে। এই কাজ অনেকটাই এগিয়ে গিয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এটির কাজ সম্পূর্ণ হয়ে গেলে আলিপুরদুয়ার জেলা ক্রীড়া সংস্থার হাতে তা তুলে দেওয়া হবে।  ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, গাজোল: শীত এখনও সেভাবে না পড়লেও মাল্টার জন্য এখন থেকেই অপেক্ষা শুরু হয়ে গিয়েছে মালদহে। অনেকটা কমলালেবুর মতোই দেখতে এই ফল বিগত দুয়েকবছর ধরে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধায়ক এলাকা উন্নয়ন তহবিলে বরাদ্দ অর্থ বৃদ্ধির দাবি উঠল বিধানসভায়। সোমবার প্রশ্নোত্তর পর্বে বিরোধী কংগ্রেস এবং সিপিএমের কয়েকজন বিধায়ক এই প্রসঙ্গটি তোলেন। সেই সময় টেবিল চাপড়িয়ে অর্থ বরাদ্দ বাড়ানোর প্রস্তাবকে সমর্থন করতে দেখা যায় তৃণমূল কংগ্রেসের কয়েকজন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। শেয়ার বা ফাটকায় চিন্তা করে বিনিয়োগ করুন। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব এইডস দিবস
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র আক্রমণে চূড়ান্ত অনুমোদন দিলেন জাপানের সম্রাট হিরোহিতো
১৯৫৪: সমাজকর্মী মেধা পাটেকরের জন্ম
১৯৬৩: ভারতের ১৬তম রাজ্য হিসাবে ঘোষিত হল নাগাল্যাণ্ড
১৯৬৫: প্রতিষ্ঠিত হল বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)
১৯৭৪: স্বাধীনতা সংগ্রামী সুচেতা কৃপালিনীর মৃত্যু
১৯৮০: ক্রিকেটার মহম্মদ কাইফের জন্ম
১৯৯৭: বিহারের লক্ষ্মণপুর-বাথে অঞ্চলে ৬৩জন নিম্নবর্গীয়কে খুন করল রণবীর সেনা
১৯৯৯: গায়ক শান্তিদেব ঘোষের মৃত্যু

01st  December, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯১.০৫ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৫৩ রাত্রি ১১/১৪। ধনিষ্ঠা ২০/২৯ দিবা ২/১৭। সূ উ ৬/৪/৫৩, অ ৪/৪৭/২৯, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/২৯ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/২০ মধ্যে পুনঃ ৯/১৩ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/৩৯ গতে ৩/২৫ মধ্যে পুনঃ ৫/৫২ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৫ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৭ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৬ মধ্যে। 
১৬ অগ্রহায়ণ ১৪২৬, ৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ৪২/৪৮/৩২ রাত্রি ১১/১৩/৪৯। ধনিষ্ঠা ২২/৪৯/২৩ দিবা ৩/১৪/৯, সূ উ ৬/৬/২৪, অ ৪/৪৭/৫২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৭/৪২ গতে ১১/১৩ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৮/২৬ মধ্যে ও ৯/২০ গতে ১২/১ মধ্যে ও ১/৪৯ গতে ৩/৩৬ মধ্যে ও ৫/২৪ গতে ৬/৭ মধ্যে, কালবেলা ১২/৪৭/১৯ গতে ২/৭/৩০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪১ গতে ৮/৭/৩০ মধ্যে। 
৫ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: দীর্ঘদিনের পরিশ্রমের সুফল আশা করতে পারেন। বৃষ: বন্ধুস্থানীয় কোনও ব্যক্তির সাহায্যে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব প্রতিবন্ধী দিবস১৮৮২: চিত্রশিল্পী নন্দলাল বসুর জন্ম১৮৮৯: বিপ্লবী ক্ষুদিরাম বসুর ...বিশদ

07:03:20 PM

শহরে এটিএম জালিয়াতি, আরও ১৪টি অভিযোগ দায়ের 
যাদবপুরের পর এবার চারু মার্কেট থানা এলাকা। শহরে ফের জাঁকিয়ে ...বিশদ

05:13:00 PM

বাংলায় এনআরসি হবে না, ধর্মের ভিত্তিতে ভাগাভাগি করা যাবে না: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

04:06:10 PM

বুলবুল: রাজ্যকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র
বুলবুল-এ ক্ষতিগ্রস্ত রাজ্য হিসাবে পশ্চিমবঙ্গকে আর্থিক সাহায্য পাঠাল কেন্দ্র। রাজ্যকে ...বিশদ

03:42:00 PM

আগামী ২ দিন বসবে না বিধানসভা অধিবেশন
রাজভবনে আটকে রয়েছে বিল । সেখান থেকে বিল না আসায় ...বিশদ

03:36:00 PM