Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

লক ডাউনে বিড়ম্বনা, কাঁচা কুমড়ো আর নদীর জল খেয়ে
মণিপুরে মাঝ নদীতে নৌকায়
৬দিন কাটালেন সূতির ফেরিওয়ালা 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: গ্রামবাসীদের চাপে মণিপুরে মাঝ নদীতে নৌকার উপর টানা ছ’দিন কাটালেন বাংলার এক ফেরিওয়ালা। নদীর জল আর কাঁচা কুমড়ো খেয়েই দিন-রাত কেটেছে তাঁর। 
বিশদ
লকডাউন: কলকাতা সহ রাজ্যে চালের ঘাটতি
মেটাতে পূর্ব বর্ধমানে খোলা হল ১৭২টি রাইস মিল 

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: ‘শস্য ভাণ্ডার’ জেলা নামে পরিচিত পূর্ব বর্ধমানে ৫০০ এর বেশি রাইস মিল রয়েছে। জেলার চাহিদা মিটিয়ে কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলায় এখান থেকে চাল সরবরাহ করা হয়। কিন্তু, লকডাউন পরিস্থিতিতে জেলার সমস্ত রাইস মিলই বন্ধ হয়ে গিয়েছিল।  
বিশদ

01st  April, 2020
উৎপাদন বজায় রাখতে এবার
ঠিকা শ্রমিকদের থাকার ব্যবস্থা
করছে মেজিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র

বিএনএ, বাঁকুড়া: করোনার প্রকোপ বাড়লেও মেজিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে নিরবচ্ছিন্ন উৎপাদন চালিয়ে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে কর্তৃপক্ষ। ঠিকা শ্রমিকদের রাখার জন্য আলাদা পরিকাঠামো তৈরি করছে মেজিয়া তাপবিদ্যুৎ প্রকল্প। বিশদ

01st  April, 2020
দাসপুরের যুবক করোনা আক্রান্ত, বন্ধ
হয়ে গেল হাট, ফাঁকা হয়ে গেল জটলা 

বিএনএ, মেদিনীপুর: মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি থাকা দাসপুরের এক যুবক করোনায় আক্রান্ত হয়েছেন। সোমবার রাতে কলকাতার নাইসেড থেকে তাঁর পজিটিভ রিপোর্ট এসেছে। তারপরই তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। 
বিশদ

01st  April, 2020
করোনা: পূর্ব বর্ধমানে ভিন রাজ্য থেকে
ফিরেছেন ৩৩ হাজার মানুষ, উদ্বেগ 

বিএনএ, বর্ধমান: করোনার জেরে ভিন রাজ্য থেকে পূর্ব বর্ধমান জেলায় ফিরে এসেছেন প্রায় ৩৩ হাজার মানুষ। তাঁদের প্রত্যেককেই খুঁজে বের করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।  বিশদ

01st  April, 2020
পূর্বস্থলীতে ব্যবসায়ীর ঝুলন্ত দেহ
উদ্ধার, নাদনঘাটে বধূর রহস্যমৃত্যু 

সংবাদদাতা, পূর্বস্থলী: সোমবার রাতে পূর্বস্থলীর জামালপুরে নিজের বাড়ি থেকে এক ব্যবসায়ীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হল। পুলিস জানিয়েছে, মৃতের নাম সমীর সাঁতরা (৩৭)। জামালপুরের বুড়োরাজ মন্দির সংলগ্ন এলাকায় তাঁর খাবারের দোকান রয়েছে।  
বিশদ

01st  April, 2020
ওড়িশা পেরিয়ে প্রায় ৬০ কিমি হেঁটে
ঝাড়গ্রামে ঢুকলেন ২১ শ্রমিক 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: মুখ্যমন্ত্রী সীমানাবর্তী এলাকা সিল করার নির্দেশ দিলেও ওড়িশা সীমানা পেরিয়ে প্রায় ৬০ কিলোমিটার হেঁটে ঝাড়গ্রামে ঢুকলেন ২১ জন শ্রমিক। মুখ্যমন্ত্রীর নির্দেশের পর পুলিসের নজর এড়িয়ে কীভাবে ওই ২১ জন শ্রমিক ঝাড়গ্রাম শহরে এলেন, তা নিয়ে প্রশ্ন উঠছে।  
বিশদ

01st  April, 2020
বিনামূল্যে জরুরি পরিষেবা
দিচ্ছেন দুর্গাপুরের টোটোচালকরা

বিএনএ, আসানসোল: গৃহবন্দি সাধারণ মানুষকে বিনামূল্যে জরুরি পরিষেবা দিতে এগিয়ে এলেন দুর্গাপুরের টোটোচালকরা। মূলত বাড়ি থেকে তাদের বিভিন্ন প্রয়োজনীয় চিকিৎসাকেন্দ্রে নিয়ে যাচ্ছেন তাঁরা। নিজেদের ফেসবুক অ্যাকাউন্টে ফোন নম্বর দিয়ে রীতিমতো বিজ্ঞাপন দিয়েছেন তাঁরা।
বিশদ

01st  April, 2020
দেশপ্রাণে আসা পরিযায়ী ইটভাটা শ্রমিকরা ১০দিন ধরে আটকে 

সংবাদদাতা, কাঁথি: লকডাউনের কারণে পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলার বিভিন্ন এলাকা থেকে কাঁথির দেশপ্রাণ ব্লকে আসা পরিযায়ী ইটভাটা শ্রমিকরা আজ ১০দিন হল বাড়ি ফিরতে পারছেন না।  
বিশদ

01st  April, 2020
হলদিয়া ও সুতাহাটায় সাহায্যের
হাত বাড়াল বিভিন্ন ক্লাব ও সংগঠন 

সংবাদদাতা, হলদিয়া: হলদিয়া ও সুতাহাটার গ্রামে করোনা সচেতনতা তৈরি ও লকডাউনে মানুষকে সাহায্য করতে পুলিস ও প্রশাসনের সঙ্গে হাত লাগাল বিভিন্ন ক্লাব ও সংগঠন। সুতাহাটা থানার পুলিসের উদ্যোগে বিভিন্ন গ্রামে গরিব মানুষের হাতে চাল, ডাল, আলু, তেল ও সবজি তুলে দেওয়া হল। 
বিশদ

01st  April, 2020
পূর্বস্থলীতে ব্যবসায়ীর ঝুলন্ত দেহ
উদ্ধার, নাদনঘাটে বধূর রহস্যমৃত্যু

 সংবাদদাতা, পূর্বস্থলী: সোমবার রাতে পূর্বস্থলীর জামালপুরে নিজের বাড়ি থেকে এক ব্যবসায়ীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হল। পুলিস জানিয়েছে, মৃতের নাম সমীর সাঁতরা (৩৭)। জামালপুরের বুড়োরাজ মন্দির সংলগ্ন এলাকায় তাঁর খাবারের দোকান রয়েছে।
বিশদ

01st  April, 2020
করোনা নিয়ে অলচিকি ও তেলুগুতে প্রচার হবে: এসপি 

বিএনএ, মেদিনীপুর: করোনা নিয়ে অলচিকি ও তেলুগুতে প্রচার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে জেলার পুলিস সুপার দীনেশ কুমার বলেন, আদিবাসী সম্প্রদায়ের মানুষকে করোনা নিয়ে সচেতন করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। 
বিশদ

01st  April, 2020
ফরাক্কায় দাদাকে খুনের অভিযোগে ভাই গ্রেপ্তার

 

বিএনএ, বহরমপুর: দাদার শ্বাসনালি কেটে খুনের অভিযোগে ফরাক্কায় পুলিস এক যুবকের ভাইকে গ্রেপ্তার করেছে। পারিবারিক অশান্তির জেরে অভিযুক্ত যুবক দাদাকে খুন করেছে বলে পুলিস জানিয়েছে।  
বিশদ

01st  April, 2020
নাকাশিপাড়ায় অন্তঃসত্ত্বা বধূর অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, তেহট্ট: সোমবার রাতে নাকাশিপাড়া থানার আড়বেতাই এলাকায় চার মাসের অন্তঃসত্ত্বা গৃহবধূর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম স্বস্তিকা মণ্ডল বিশ্বাস(২০)। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই গৃহবধূর শ্বশুরবাড়ি পলাশীপাড়া থানার রুদ্রনগর এলাকায়।  
বিশদ

01st  April, 2020
ঝাড়গ্রাম জেলায় ২ যুবকের অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: মঙ্গলবার ঝাড়গ্রাম জেলায় দুই যুবকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতদের নাম লালু সরেন (৩৫) ও অসীম দাস (২৮)। লালুর বাড়ি খড়্গপুর গ্রামীণ থানার খালকোনা এলাকায়।  
বিশদ

01st  April, 2020

Pages: 12345

একনজরে
ওয়াশিংটন, ১ এপ্রিল (পিটিআই): করোনার ভয়ে কাঁপছে গোটা মার্কিন মুলুক। যার প্রভাব পড়তে চলেছে মার্কিন অর্থনীতি থেকে তথ্য ও প্রযুক্তি ক্ষেত্রে। এই পরিস্থিতিতে চলতি বছর এইচ-১বি ভিসা বাতিল করার জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে আবেদন করল মার্কিন তথ্য ও প্রযুক্তি ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের সংক্রমণ এখনও দ্বিতীয় ধাপে রয়েছে, তৃতীয় ধাপে পৌঁছয়নি। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন একমাত্র পথ, তা কোনওভাবেই শিথিল করা যাবে না। মানুষের বাড়িতে থাকা প্রয়োজন।   ...

লন্ডন, ১ এপ্রিল: কোভিড-১৯ থমকে দিয়েছে গোটা বিশ্বকে। স্তব্ধ হয়ে গিয়েছে খেলার দুনিয়াও। গৃহবন্দি দশায় হাঁপিয়ে উঠেছেন খেলোয়াড়রা। আর তার থেকে খানিক মুক্তি পেতে অভিনব ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে এগিয়ে এল ওয়েস্ট বেঙ্গল স্মল ইন্ডাস্ট্রিজ ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড। এখনও পর্যন্ত তারা সরকারি বিভিন্ন দপ্তরে ৮০ হাজার লিটার স্যানিটাইজার সরবরাহ করেছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ধৈর্য্য ধরতে হবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। নিকটস্থানীয় কারও প্রতি আকর্ষণ বাড়বে। পুরোনো কোনও বন্ধুর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: ওস্তাদ বড়ে গুলাম আলি খানের জন্ম
১৯৩৩: ক্রিকেটার রনজিৎ সিংজির মৃত্যু
১৯৬৯: অভিনেতা অজয় দেবগনের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে 
১৯০২: ওস্তাদ বড়ে গুলাম আলি খানের জন্ম১৯৩৩: ক্রিকেটার রনজিৎ সিংজির ...বিশদ

07:03:20 PM

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়াল 

12:02:29 AM

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়াল 

09:45:51 PM

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সোহিনীর এক লক্ষ 
করোনা মোকাবিলায় রাজ্য সরকারের পাশে দাঁড়ালেন অভিনেত্রী সোহিনী সরকার। মুখ্যমন্ত্রীর ...বিশদ

08:27:27 PM

দেশে করোনা আক্রান্ত ২৩৩১ জন, মৃত ৭৩: পিটিআই 

07:35:43 PM

রাজ্যে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ জন, নবান্নে জানালেন  মুখ্যসচিব
বিকেল সাড়ে ৪টে নাগাদ করোনা মোকাবিলায় নবান্নে স্পেশাল টাস্ক ফোর্সের ...বিশদ

06:34:00 PM