রাজ্য

শপথের বিষয়ে রাজ্যপাল আজ আসুন বিধানসভায়, জয়ীদের চিঠি রাজভবনে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেনজির সংঘাতের ঐতিহাসিক দিন হতে চলেছে আজ, বুধবার! বিধায়ক হিসেবে শপথ গ্রহণের জন্য আজ, বেলা ১২টায় সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও রেয়াত হোসেন সরকারকে রাজভবনে ডেকেছিলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। কিন্তু তৃণমূলের জয়ী দুই প্রার্থী পাল্টা চিঠি দিয়ে বলেন, ‘বুধবার বেলা ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত আমরা বিধানসভায় থাকব। রাজ্যপাল মহোদয়, আপনিই আসুন বিধানসভায়।’ ফলে রাজ্যপাল আদৌ বিধানসভায় যান কি না, কিংবা তিনি অন্যকোনও পদক্ষেপ করেন, তা নিয়ে রাজনৈতিক মহলে চর্চা তুঙ্গে।
বরানগর থেকে জয়ী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও ভগবানগোলা থেকে জয়ী রেয়াত হোসেন সরকারকে রাজভবন চিঠি দিয়ে জানিয়েছিল, ২৬ জুন, বেলা ১২টায় রাজভবনে শপথ গ্রহণ অনুষ্ঠান হবে। কিন্তু কে শপথ বাক্য পাঠ করাবেন, চিঠিতে তার উল্লেখ ছিল না। সায়ন্তিকা ও রেয়াত দু’জনই ইচ্ছা প্রকাশ করেছিলেন, রাজভবনে নয়, বিধানসভায় অধ্যক্ষের কাছেই শপথ নিতে চান তাঁরা। কিন্তু রাজভবন ও তৃণমূলের মধ্যে সংঘাত নতুন মাত্রা নিল মঙ্গলবার। 
এদিন রাজভবন থেকে চিঠি দিয়ে জয়ী দু’জনকে জানানো হয়, তাঁদের মঙ্গলবার শপথ রাজভবনেই হবে। সেখানেই তাঁদের আসতে হবে। কিন্তু নিজেদের বক্তব্য থেকে সরে এসে রাজভবনমুখী হতে বিন্দুমাত্র ইচ্ছুক নন তৃণমূলের জয়ী দু’জন। রাজভবনে পাল্টা চিঠি পাঠান তাঁরা। ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে, রাজ্যপাল আসুন বিধানসভায়। এদিন বিধানসভায় এসে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করেন জয়ী দু’জন। পরে বিমানবাবু বলেন, সংসদ ভবনে সাংসদদের শপথ সুন্দরভাবে চলছে। ফলে রাজ্যপালের উচিত বিধানসভায় এসে শপথ বাক্য পাঠ করানো। আর উপ নির্বাচনে জয়ীদের শপথ বাক্য স্পিকারই পাঠ করিয়ে থাকেন। ফলে রাজ্যপাল আজ কী সিদ্ধান্ত নেন, সেটা দেখেই পরবর্তী পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন বিমানবাবু। 
3Months ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ছোট ও মাঝারি ব্যবসার প্রসার ও বিক্রয় বৃদ্ধি। অর্থাগম ক্রমশ বাড়বে। মানসিক অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
28th     September,   2024
দিন পঞ্জিকা