কলকাতা

পাইপলাইনের ভাল্‌঩ভের পিন ফুটো, জলমগ্ন সড়কে প্রায়ই ঘটছে দুর্ঘটনা

সংবাদদাতা, বারুইপুর: জলের পাইপলাইনের ভাল্‌ভের পিন ফুটো। জল বেরিয়ে রাস্তায় উঠে এসেছে। ফলে সেই জায়গা হয়ে গিয়েছে এবড়ো-খেবড়ো। ইট আর সিমেন্টের ব্লক পেতে অবস্থা সামাল দেওয়ার চেষ্টা হলেও কাজ হয়নি। তার মধ্যেই চলছে অটো, রোগী নিয়ে অ্যাম্বুলেন্স। প্রায়ই দুর্ঘটনাও ঘটছে। কিন্তু ভাল্‌ভ আর রাস্তা সংস্কারের ব্যাপারে নীরব জনস্বাস্থ্য এবং পূর্তদপ্তর। এই চিত্র বারুইপুর পুরাতন বাজার মোড়ে। এই ব্যাপারে পুলিসের পুরাতন বাজার ট্রাফিক বিভাগ থেকে বারে বারে জানানো হয়েছে দুই দপ্তরকে। এমনকী বারুইপুর পুরসভাও চিঠি দিয়েছে দুই দপ্তরকে। কিন্তু কোনও কাজ হয়নি বলে অভিযোগ।
বারুইপুর পুরসভার চেয়ারম্যান শক্তি রায়চৌধুরী বলেন, সত্যি সমস্যা হচ্ছে পুরাতন বাজার মোড়ে। স্থানীয় কাউন্সিলার বিকাশ দত্ত জানিয়েছিলেন পূর্তদপ্তরকে। আমরা পূর্ত এবং জনস্বাস্থ্য দপ্তরকে চিঠি দিয়েছিলাম। কিন্তু এখনও কোনও কাজ হয়নি। তবে এই ব্যাপারে বারুইপুরের জনস্বাস্থ্য দপ্তরে যোগাযোগ করা হলে দপ্তরের অতিরিক্ত বাস্তুকার বলেন, আমরা দেখছি বিষয়টি।
পুরাতন বাজার মোড়ের ডানদিক দিয়ে যাওয়া যায় জয়নগরে। আর বাঁদিকে রাস্তা সোজা চলে যাচ্ছে ক্যানিং। কিন্তু জল বেরিয়ে, গর্ত হয়ে সেই রাস্তার শোচনীয় অবস্থা। এই রাস্তা ধরেই প্রশাসনের সবস্তরের লোকজন নিয়মিত যাতায়াত করেন। বেশ কয়েকটি স্কুলের পড়ুয়াদের স্কুল যেতে এই রাস্তাই ভরসা। নিত্য কয়েকশো গাড়ি চলাচল করে। কিন্তু সদাব্যস্ত রাস্তার এই মোড়ের বেহাল দশার দিকে প্রশাসনের কোনও নজর নেই বলেই অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। তাঁরা বলেন, অ্যাম্বুলেন্স করে রোগী নিয়ে যেতে নাভিশ্বাস ওঠে চালকের। প্রায় প্রতিদিন অটো-টোটো উল্টে যাচ্ছে। অনেকেই পড়ে গিয়ে আহত হচ্ছেন। কিন্তু সংস্কারের দিকে নজর দিচ্ছে না কোনও দপ্তরই।
21d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা