কলকাতা

গোমাংস ভক্ষণ? বাংলার পরিযায়ী শ্রমিককে পিটিয়ে হত্যা হরিয়ানায়

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: গোমাংস খাওয়ার সন্দেহে রাজ্যের এক পরিযায়ী শ্রমিককে হরিয়ানায় পিটিয়ে মারার অভিযোগ উঠল গোরক্ষকদের বিরুদ্ধে। মৃতের নাম সাবির মল্লিক। তিনি বাসন্তীর শিবগঞ্জ গ্রামের বাসিন্দা। ঘটনাটি ঘটেছে ২৭ আগস্ট। শুক্রবার তাঁর দেহ বাড়িতে পৌঁছেছে। স্থানীয় সূত্রের খবর, এই ঘটনায় হরিয়ানায় আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। সাবির সেখানে পুরনো লোহালক্কড় সংগ্রহ করে বেচতেন। স্ত্রী ও এক ছোট সন্তানের সঙ্গে ছ’মাস ধরে ছিলেন ওখানে। বুধবার দুপুরে কয়েকজন যুবক ওই পরিযায়ী শ্রমিককে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। তিনি দীর্ঘক্ষণ না ফেরায় চিন্তায় পড়ে গিয়েছিলেন তাঁর স্ত্রী। এরপর বিকেল ৫টা নাগাদ অন্য এক জায়গায় সাবিরের দেহ উদ্ধার হয়। তাঁর সারা শরীরে মারধরের চিহ্ন ছিল বলে জানিয়েছে পরিবার। মৃতের দাদা বাবুর আলি মল্লিক বলেন, লোহালক্কড় কেনার প্রলোভন দেখিয়ে ভাইকে নিয়ে গিয়েছিল ওরা। সাবির যে ভ্যানরিকশ নিয়ে গিয়েছিলেন সেটি রাস্তার ধারে পাওয়া যায়। একটি গাড়িতে করে ভাইকে তুলে নিয়ে যাওয়া হয়। যেখানে সাবির পড়েছিলেন তার কিছুটা দূরে পাওয়া গিয়েছে আরও দু’জনের দেহ! তাঁরা অসমের বাসিন্দা বলে আমরা জানতে পেরেছি।
এদিকে, এই মৃত্যুর খবর পরিবারকে জানানোর পর সাবিরকে সৎকার ওখানেই করার প্রস্তাব দেয় পুলিস। কিন্তু তাতে রাজি হয়নি পরিবার। পরিবারই টাকার জোগাড় করে সেখানে পাঠায়। ওখান থেকে অ্যাম্বুলেন্সে করে ভাইয়ের দেহ যাতে তাঁর বাড়িতে পাঠানো হয়, সেই আবেদনই পুলিসের কাছে করেছিল পরিবার। অনেক কাকুতি মিনতি করার পরই তারা রাজি হয়। দেহ নিয়ে সেখান থেকে রওনা দেয় বুধবার। 
পুলিস তদন্ত করে মৃতের পরিবারকে জানিয়েছে যে, ওই গ্রামে গোমাংসের হাড়গোড় উদ্ধার হয়। সেই থেকেই সন্দেহ হয় যে, ওই গ্রামের কেউ গোমাংস খেয়েছেন। অমনি সন্দেহের বশে সাবিরকে তুলে নিয়ে গিয়ে পিটিয়ে মারা হয়। এই ঘটনায় ঘনিষ্ঠ মহলে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মৃতের পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন তিনি। 
21d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা