কলকাতা

প্রবল বৃষ্টি উপেক্ষা করে প্রতিবাদে পা মেলাল মহানগর থেকে জেলা

নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতা: আর জি কর কাণ্ডের প্রতিবাদে শনিবারও পথে নামলেন কলকাতা ও সংলগ্ন জেলার মানুষ। কোথাও সংগঠনের ব্যানারে, আবার কোথাও কোনও ব্যানার-ফেস্টুন ছাড়াই প্রতিবাদে পা মিলিয়েছে সমাজের বিভিন্ন অংশ। এদিন প্রবল বৃষ্টি উপেক্ষা করেই কলকাতার একাধিক জায়গায় সোচ্চার প্রতিবাদ হয়েছে। সর্বত্রই এক আওয়াজ— উই ওয়ান্ট জাস্টিস।
এদিন বামপন্থী ছাত্র, যুব ও মহিলারা দুপুরে কলেজ স্ট্রিট থেকে মিছিল করে লালবাজার অভিমুখে যান। প্রাথমিক স্কুলের শিক্ষক থেকে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের মিছিল কলেজ স্কোয়ার থেকে শুরু হয়ে বিধান সরণি ঘুরে রাজাবাজার সায়েন্স কলেজে এসে শেষ হয়। কয়েক হাজার শিক্ষক এতে অংশ নেন। সিটু অনুমোদিত অ্যাপ ক্যাব অপারেটর ও ড্রাইভার সংগঠনের কর্মী-সমর্থকরা গাড়ি নিয়ে রাসবিহারী অ্যাভিনিউ থেকে মিছিল করে ধর্মতলার গান্ধীমূর্তি পর্যন্ত আসেন। এই কর্মসূচিতে অংশ নেয় প্রায় ৩৫০টি অ্যাপ ক্যাব ও ৫০টি বাইক। 
প্রতিবাদ মিছিল হয়েছে হাওড়া জেলাতেও। দক্ষিণ হাওড়ার বিভিন্ন স্কুলের শিক্ষকরা এদিন প্রতিবাদ মিছিল করেন। দুপুরের দিকে শিবপুরের ব্যাতাইতলা মোড় থেকে মন্দিরতলা পর্যন্ত মিছিল করেন তাঁরা। দক্ষিণ হাওড়ার বাজেশিবপুর, বি কে পাল ইনস্টিটিউশন, বি ই কলেজ মডেল স্কুল, হিন্দু গার্লস স্কুল, শিবপুর যশোদাময়ী বিদ্যালয় সহ প্রায় ১২টি স্কুলের শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষাকর্মীরা মিছিলে পা মেলান। প্রত্যেকের মুখেই ছিল ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান। মিছিলে অংশগ্রহণকারীরা বলেন, ‘স্কুল ছুটির পর আমরা প্রতিবাদ মিছিলে শামিল হয়েছি। মৃত তরুণী চিকিৎসকের পরিবার যাতে ন্যায় বিচার পায়, সেই দাবিতেই এই মিছিল’। বাগনানের হিজল মোড়ের কাছে ছাত্রছাত্রী, অভিভাবক থেকে সমাজের বিভিন্ন স্তরের মানুষ প্রতিবাদ মিছিলে অংশ নেয়। এদিন বিজেপির হাওড়া গ্রামীণ জেলার পক্ষ থেকে বাউড়িয়া ও শ্যামপুর থানার সামনে বিক্ষোভ দেখানো হয়। আর জি কর কাণ্ডের প্রতিবাদে বনগাঁ শহরে মিছিল করে ছাত্রছাত্রীরা। প্রায় পাঁচ কিমি হেঁটে ঘাটবাওড় থেকে তারা বনগাঁ ত্রিকোণ পার্ক পর্যন্ত আসেন। বাগদায় নাগরিক মিছিলে পা মেলান কয়েক হাজার মানুষ। উত্তর ২৪ পরগনার ইছাপুরের বাদামতলায় আর জি কর ইস্যুতে ৩০ ঘণ্টাব্যাপী অবস্থান শুরু হয়েছে। নৈহাটি ঋষি বঙ্কিম কলেজের পড়ুয়ারাও বিশাল মিছিল করেছেন। বারাকপুরে রামকৃষ্ণ বিবেকানন্দ মিশনের প্রাক্তনীরা প্রতিবাদে পা মেলান এদিন। বেলঘরিয়ায় ভৈরব গাঙ্গুলি কলেজের প্রাক্তনীরা মিছিল করেন।শনিবার স্কুল ছুটির পর হুগলির উত্তরপাড়ায় স্কুলের শিক্ষার্থীদের নিয়ে মিছিল করেন শিক্ষকরা। একইভাবে স্কুলের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা মিলে মিছিল করলেন চুঁচুড়ায়। চুঁচুড়া গার্লসের প্রাক্তনীরা বিক্ষোভ দেখান পিপুলপাতি মোড়ে।
টালিগঞ্জে আর্টিস্ট ফোরামের প্রতিবাদ। -নিজস্ব চিত্র
27d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা