কলকাতা

নদীবাঁধে বড়সড় ফাটল, তড়িঘড়ি মেরামতির ব্যবস্থা করল প্রশাসন

সংবাদদাতা, বসিরহাট: ইছামতী নদীর বাঁধে বড়সড় ফাটল দেখা দিল। এমন ঘটনা ঘটল বসিরহাটের এক নম্বর ব্লকের পানিতর পঞ্চায়েত এলাকায়। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই এলাকায় পৌঁছে যান বসিরহাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিধায়ক ডাঃ সপ্তর্ষি বন্দ্যোপাধ্যায় এবং বসিরহাট ১ নম্বর ব্লকের পানিতর পঞ্চায়েত প্রধান মেহেরুন্নেসা বিবি। উপস্থিত ছিলেন বসিরহাট ১ নম্বর পঞ্চায়েত সমিতির মৎস্য কর্মাধ্যক্ষ শরিফুল ইসলাম মণ্ডলও। শনিবার সকাল বেলাতেই ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথা বলা হয়। তড়িঘড়ি মেরামতির ব্যবস্থাও করা হয়।
এদিন শরিফুল ইসলাম মণ্ডল বলেন, বসিরহাট ১ নম্বর ব্লকের পানিতর পঞ্চায়েতের এলাকা ইছামতী নদীবেষ্টিত। শুক্রবার রাতে ইছামতী নদীতে বাঁধে ফাটল দেখা দেয়। আমাকে খবর দেন এলাকার মানুষ। খবর পেয়ে বিধায়ক সহ আমরা এলাকায় পৌঁছই। তড়িঘড়ি ব্যবস্থা করা হয় বাঁধ মেরামতির। স্থানীয় বাসিন্দা মর্জিনা বিবি বলেন, ইছামতী নদীর পাশে থাকি আমরা। এর আগে অনেক ঘর-বাড়ি ইছামতী নদী গিলে খেয়েছে। বিশেষ করে রাতের দিকে তেমন পাড় ভেঙে প্রাকৃতিক বিপর্যয় হলে বিশাল আওয়াজ হয়। সারা রাত ঘুম হয় না, এবারও হয়নি। রাস্তায় রাস্তায় ঘুরছি। সকালবেলা দেখলাম পঞ্চায়েত প্রধান এবং বিধায়ক এলাকায় পরিদর্শনে এলেন। তবে তাঁরা সঙ্গে সঙ্গে বাঁধ মেরামতির ব্যবস্থা করেন। এতে আমরা ভীষণ খুশি।
বিধায়ক ডাঃ সপ্তর্ষি বন্দ্যোপাধ্যায় বলেন, ইছামতী নদীর বাঁধে ফাটল দেখা দিয়েছিল। খবর পেয়ে আমি পঞ্চায়েত প্রধান সহ বিভিন্ন কর্মাধ্যক্ষকে নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হই এবং তড়িঘড়ি ইঞ্জিনিয়ারদের ডেকে বাঁধ মেরামতির ব্যবস্থা করি। এনিয়ে ভয়ের কোনও কারণ নেই এলাকার বাসিন্দাদের। 
27d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা