কলকাতা

বিধানসভা বা পুরভোটে একচেটিয়া সমর্থন পেলেও লোকসভায় কেন উল্টো চিত্র, চর্চা

নিজস্ব প্রতিনিধি, বরানগর: লোকসভা ভোট এলেই আতঙ্ক শুরু হয় শাসক শিবিরে। এত কাজ করলেও ভোট পাব তো? অথচ, বিধানসভা ও পুরসভা ভোটে একেবারে উল্টো চিত্র দমদমে। মঙ্গলবার দমদম শহরে ভোট পরবর্তী পর্যালোচনা বৈঠকে হিন্দিভাষী ভোটারদের মন জিততে আরও বেশি করে উদ্যোগী হওয়ার পরামর্শ দিলেন মন্ত্রী ও সাংসদ। ওই বৈঠকে হেরে যাওয়া ওয়ার্ড নিয়ে খড়্গহস্ত হননি সৌগতবাবু। কামারহাটির মতো কড়া দাওয়াইয়ের রাস্তায় না হেঁটে ২০১৯ সালের তুলনায় এবার ভালো ফল হয়েছে বলে মন্তব্য করেন তিনি। তবে কাউন্সিলারদের যে মানুষের ভরসাস্থল হয়ে উঠেতে হবে, তা স্পষ্ট করে দিয়েছেন তিনি।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুরে দমদম পুরসভার মিটিং হলে এই বৈঠকে সাংসদ সৌগত রায়, মন্ত্রী ব্রাত্য বসু, দমদম পুরসভার চেয়ারম্যান হরেন্দ্রনাথ সিং, ভাইস চেয়ারম্যান বরুণ নট্ট সহ বহু কাউন্সিলার উপস্থিত ছিলেন। এখানে ওয়ার্ড ভিত্তিক ফলাফল নিয়ে আলোচনা হয়। এবার দমদম পুরসভার ২২টি ওয়ার্ডের ১১টিতেই হেরেছে তৃণমূল। দমদম পুর এলাকায় মাত্র ৬১৫ ভোটে লিড পেয়েছে শাসকদল। তবে ২০১৯ সালে ১৪টি ওয়ার্ডে পিছিয়ে ছিল ঘাসফুল শিবির। সেবার বিজেপি এগিয়েছিল প্রায় ২৪০০ ভোটে। কিন্তু ২০২১ সালের বিধানসভা ভোটে ব্রাত্য বসু ২২টি ওয়ার্ডেই লিড পেয়েছিলেন। লিডের পরিমাণ ছিল প্রায় ৯ হাজার। পুর ভোটেও ২২টি ওয়ার্ডে জয় পেয়েছে শাসকদল।
সূত্রের খবর, বৈঠকে কার্যত চুপচাপ ছিলেন দমদম শহর তৃণমূলের নেতা তথা ভাইস চেয়ারম্যান বরুণ নট্ট। পরে তিনি বলেন, মন্ত্রী ও সাংসদকে আমরা ডাকলেই পাই। মুখ্যমন্ত্রীর নেতৃত্বে ওয়ার্ড ভিত্তিক প্রচুর কাজ হয়েছে। তারপরও আমার নিজের ওয়ার্ডে সাত ভোটে হারতে হয়েছে। অনেক ওয়ার্ডে আমরা ৫০টি কম ভোটে পেয়েছি। এই দায় আমাদের সকলের। মন্ত্রী ও সাংসদ কাউন্সিলারদের পাশে দাঁড়িয়ে বলেন, দমদম পুরসভা ঐক্যবদ্ধভাবে চলে। এখানে উপদলীয় কোন্দল নেই। এখানে হিন্দিভাষী মানুষ ও আবাসনের সংখ্যা বেশি। লোকসভা ভোটে তাঁদের বড় অংশই আমাদের পক্ষে থাকে না। লোকসভা ভোটে তাঁদের মন জয় করতে হলে কাউন্সিলারদেরই ভালো করে কাজ করতে হবে। সৌগতবাবু বলেন, দমদমে আমাদের রণকৌশল ও প্রচেষ্টায় কোনও ঘাটতি ছিল না। কাউন্সিলাররাও ভালো লড়াই করেছেন। আগামী দিনে আরও বেশি করে মানুষের পাশে দাঁড়াতে হবে আমাদের।
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ভাইবোনের মধ্যে সম্পত্তিগত অশান্তিতে চিত্তচাঞ্চল্য। কাজকর্মে অগ্রগতি। দাম্পত্যে সুসম্পর্ক থাকবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১১ টাকা৮৪.৮৫ টাকা
পাউন্ড১০৮.২৮ টাকা১১১.৮২ টাকা
ইউরো৯১.৮৪ টাকা৯৫.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
24th     August,   2024
দিন পঞ্জিকা