খেলা

মোহন বাগানের গোলের বন্যায় বানভাসি রেলওয়ে

মোহন বাগান-৮ : রেলওয়ে এফসি-১

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেরিতে হলেও জেগে উঠল মোহন বাগান।  সেরতো, আদিলদের গোলের বন্যায় বানভাসি প্রতিপক্ষ। ৮-১ ব্যবধানে রেলওয়ে এফসি’কে চূর্ণ করে ঘরোয়া লিগে সুপার সিক্সের আশা জিইয়ে রাখল ডেগি কার্ডোজো ব্রিগেড। জোড়া গোল সেরতো ও সালাউদ্দিনের। এছাড়াও স্কোরশিটে নাম তোলেন আদিল আবদুল্লা, উত্তম হাঁসদা ও তপন হালদার। রেলের একমাত্র গোলদাতা রাহুল হালদার। এই জয়ের ফলে ১০ ম্যাচে মোহন বাগানের সংগ্রহ ১৬ পয়েন্ট। গ্রুপ ‘বি’ থেকে ইতিমধ্যেই সুপার সিক্সে নিশ্চিত ইস্ট বেঙ্গল ও ভবানীপুর। তৃতীয় স্লটের জন্য মোহন বাগানের চ্যালেঞ্জার কাস্টমস। ১১ ম্যাচে তাদের পয়েন্ট ২১। অর্থাৎ শেষ ম্যাচে কালীঘাট স্পোর্টস লাভার্সের বিরুদ্ধে কাস্টমস পয়েন্ট খোয়ালে অ্যাডভান্টেজ মোহন বাগান। সেক্ষেত্রে পুলিস এসি আর কালীঘাট স্পোর্টস লাভার্সকে হারালেই সেরা ছ’য়ে জায়গা পাকা সবুজ-মেরুন ব্রিগেডের। 
রবিবার ছুটির দিন। তবু প্রিয় দলের টানে ভাতঘুমের বদলে বারাকপুর স্টেডিয়ামে উপস্থিত ছিলেন বেশ কিছু মোহন বাগান সমর্থক। দর্শকরা গুছিয়ে বসার আগেই অবশ্য লিড নেয় রেলওয়ে এফসি। ম্যাচের ৬ মিনিটে লক্ষ্যভেদ রাহুল হালদারের (১-০)। শুরুর ধাক্কা কাটিয়ে ২১ মিনিটে দলকে সমতায় ফেরান সেরতো (১-১)। গোলের লকগেট খোলার অপেক্ষা। এরপর সাঁড়াশি আক্রমণে ছারখার রেল দল। পরের মিনিটেই ব্যবধান বাড়ান আদিল (২-০)। ৩১ মিনিটে প্রতিপক্ষ ডিফেন্সকে দাঁড় করিয়ে লক্ষ্যভেদ রবি রানার (৩-১)। চার মিনিট পর পেনাল্টি থেকে জাল কাঁপান সেরতো (৪-১)। বিরতির আগে ছোট্ট স্পেলে রেলকে তছনছ করে দিলেন সালাউদ্দিন। তাঁর গতি সামলাতে জেরবার বিপক্ষ রক্ষণ। দশ মিনিটের ব্যবধানে জোড়া গোল বুঝিয়ে দিল এই দক্ষিণী ফুটবলার লম্বা রেসের ঘোড়া। উইং থেকে কাট করে ঢুকে আসার পাশাপাশি গোলের গন্ধ পান তিনি। মাথা ঘুরে না গেলে এই ছেলেটির ভবিষ্যৎ উজ্জ্বল। দ্বিতীয়ার্ধে,  পরিবর্ত হিসেবে মাঠে নামা উত্তম জাল কাঁপিয়ে আত্মবিশ্বাস বাড়ালেন (৭-১)। ৮৯ মিনিটে কফিনে শেষ পেরেক পুঁতে দেন তপন হালদার (৮-১)। প্রাপ্ত সুযোগ কাজে লাগাতে পারলে আরও বেশি গোলে জিততে পারত মোহন বাগান।
কলকাতা ময়দানে একসময়ের জায়ান্ট কিলার রেলওয়ে এফসি। তাদের দুরন্ত লড়াই এখন স্রেফ গল্পকথা। ভালো ফুটবলার রিক্রুট প্রায় বন্ধ। টিমটিম করে টিকে রয়েছে এই অফিস দল। তার উপর আন্তঃরেল চলায় অনুপস্থিত কয়েকজন সিনিয়র ফুটবলার। এই দলের ভবিষ্যৎ নিম্নচাপের আকাশের মতোই অন্ধকার।
18d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বহু প্রচেষ্টার পর আটকে থাকা কাজের জটিলতা মুক্তি। কৃষিজ পণ্যের ব্যবসায় বিশেষ উন্নতি। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৫ টাকা৮৪.৮৯ টাকা
পাউন্ড১০৭.৭৯ টাকা১১১.৩৩ টাকা
ইউরো৯০.৯৫ টাকা৯৪.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা