খেলা

পছন্দের শহরে ফের জাল কাঁপাতে চান বিপিন সিং

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতের অন্যতম সেরা উইঙ্গার। গতির বিস্ফোরণে প্রতিপক্ষের রক্ষণ ছিন্নভিন্ন করতে তাঁর জুড়ি মেলা ভার। তবে বিপিন সিংয়ের সবচেয়ে বড় গুণ হল মেগা ম্যাচে জ্বলে ওঠার দক্ষতা। ২০২১-২২ মরশুমে মুম্বই সিটির আইএসএল শিল্ড ও কাপ জয়ের অন্যতম নায়ক তিনি। ফাইনালে বিপিনের গোলেই স্বপ্নভঙ্গ হয়েছিল মোহন বাগানের। গত মরশুমে ফাইনালেও সবুজ-মেরুনের জালে বল জড়ান তিনি। শুক্রবার যুবভারতী ক্রীড়াঙ্গনে ফের গোল করতে মুখিয়ে এই উইঙ্গার। মহারণের আগে বর্তমানকে একান্ত সাক্ষাৎকার দিলেন বিপিন।
প্রশ্ন: শুক্রবার আইএসএল শুরু হচেছ। প্রস্তুতি কেমন চলছে? লক্ষ্য কী?
বিপিন: লক্ষ্য তো একটাই, ঘষেমেজে নিজেকে পরিণত করা। কোচ পিটার ক্র্যাটকির তত্ত্বাবধানে প্রি-সিজন ভালোই হয়েছে। মাঠে নামার জন্য তর সইছে না। ক্লাব মরশুমে ভালো পারফরম্যান্স করে জাতীয় দলে জায়গা করে নিতে চাই।
প্রশ্ন: গত মরশুমে মোহন বাগানের বিরুদ্ধে ফাইনালে গোল করে যুবভারতী ক্রীড়াঙ্গন স্তব্ধ করেছিলেন আপনি। সেই মুহূর্তটা কেমন ছিল?
বিপিন: যুবভারতীতে ৬০-৬৫ হাজার দর্শকের সামনে খেলাটা খুবই চাপের। কারণ, সমর্থকদের ভালোবাসায় হোম টিম উজ্জীবিত থাকে। তবে শিল্ড ম্যাচে হার থেকে আমরা শিক্ষা নিয়েছিলাম। ফাইনালে প্রথম একাদশে ছিলাম না। বেঞ্চে বসে ভাবছিলাম, সুযোগ পেলেই কিছু করে দেখাব। তা পেরেছি।
প্রশ্ন: এবারও প্রথম ম্যাচেই মুম্বইয়ের প্রতিপক্ষ মোহন বাগান। ম্যাচটা কীভাবে দেখছেন?
বিপিন: সম্প্রতি আইএসএলের অন্যতম সেরা দুই দল মুম্বই ও মোহন বাগান। শুক্রবারের ম্যাচ যে জিতবে তারা মানসিকভাবে অনেকটাই এগিয়ে যাবে। 
প্রশ্ন: মোহন বাগান দলে এবার তিনজন বিশ্বকাপার। পাশাপাশি আপনার প্রাক্তন সতীর্থ গ্রেগ স্টুয়ার্ট ও আপুইয়া সবুজ-মেরুনে যোগ দিয়েছেন। প্রতিপক্ষ নিয়ে কী ভাবছেন?
বিপিন: এটা অস্বীকারের জায়গা নেই, মোহন বাগান খুবই শক্তিশালী। আপুইয়া ও স্টুয়ার্টের সঙ্গে খেলার অভিজ্ঞতা থেকে বলছি, দু’জনই ম্যাচ উইনার। আর মোহন বাগান কোর টিম ধরে রেখেছে। পাশাপাশি নতুন রিক্রুটরাও  ভালো। তবে আমাদের টিমও যথেষ্ট ভালো।
প্রশ্ন: আপনি একটা সময় কলকাতার দল এটিকে’তে খেলেছেন? এই শহরে থাকার অভিজ্ঞতা কেমন?
বিপিন: কলকাতার কোনও তুলনা হয় না। সবাই ফুটবলপাগল। খেলোয়াড়দের খুবই ভালোবাসে অনুরাগীরা। সবচেয়ে বড় কথা, প্রতিটি ম্যাচে গ্যালারি থেকে উৎসাহ ভেসে আসে। 
প্রশ্ন: মণিপুরে উত্তপ্ত পরিস্থিতি সম্পর্কে আমরা প্রত্যেকে চিন্তিত। আপনার পরিবার ওখানে রয়েছে। এমন কঠিন সময়ে খেলায় মনোনিবেশ করা কতটা কঠিন?
বিপিন: (দীর্ঘশ্বাস ফেলে) খুবই কঠিন। মণিপুরের অবস্থা খুবই সঙ্কটজনক। বাইরে থাকলেও পরিবারের কাছে মন পড়ে থাকে। ওদের নিয়ে চিন্তা হয়। এমন পরিস্থিতিতে ফুটবলে মনোনিবেশ করাটা সত্যিই কঠিন। কীভাবে হবে জানি না, তবে দ্রুত যেন মণিপুরের পরিস্থিতি ঠিক হয় এটাই প্রার্থনা করি।
5d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মের প্রসার ও উপার্জন বৃদ্ধির যোগ। গৃহ পরিবেশে চাপা উত্তেজনা। পেশার প্রসার।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা