বিদেশ

পাকিস্তানের বালুচিস্তানে যাত্রীবোঝাই বাসে জঙ্গি হামলা, মৃত ২৩

ইসলামাবাদ, ২৬ অগস্ট: পাকিস্তানের বালুচিস্তানে যাত্রীবোঝাই বাসে জঙ্গি হামলা। আজ, সোমবার সকালে ঘটনাটি ঘটেছে বালুচিস্তানের মুসাখেল জেলায়। এই হামলায় কমপক্ষে ২৩ জনের মৃত্যু হয়েছে।
পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, এদিন যাত্রীবোঝাই বাসটি বালুচিস্তানের মুসাখেল জেলার রারাশমের হাইওয়ে দিয়ে যাচ্ছিল। সেখানে এক দল সশস্ত্র দুষ্কৃতী আচমকাই বাসটিকে আটকায়। এরপর তারা সেটিতে উঠে যাত্রীদের উপর চড়াও হয়। জোর করে যাত্রীদের প্রথমে বাস থেকে নামিয়ে দেওয়া হয়। তারপর তাঁদের পরিচয়পত্র যাচাই করে আচমকাই একের পর এক যাত্রীকে এলোপাথাড়ি গুলি করা হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় যাত্রীদের। এমনকি তারা সেখানে দশটি গাড়িতে অগ্নিসংযোগও করে বলেও জানা গিয়েছে। খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয় পুলিস। ইতিমধ্যেই দেহগুলিকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। জানা গিয়েছে, মৃত যাত্রীরা প্রত্যেকেই পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের বাসিন্দা। তবে এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি। পুলিস গোটা ঘটনার তদন্ত শুরু করেছে। জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযানও শুরু হয়েছে।
বালুচিস্তানের মুখ্যমন্ত্রী সরফরাজ বুগটি এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। পাশাপাশি, তিনি মৃতদের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন। পাকিস্তানের ফেডারেল ইনফরমেশন মন্ত্রী আত্তাউল্লা তারার বলেন, “জঙ্গিরা নিরীহ যাত্রীদের নির্মমভাবে হত্যা করেছে। যারা এই ঘটনা ঘটিয়েছেন তারা কোনওভাবে পালাতে পারবেন না। তাদের কঠোর শাস্তি হবে।”
18d ago
কলকাতা
রাজ্য
দেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বহু প্রচেষ্টার পর আটকে থাকা কাজের জটিলতা মুক্তি। কৃষিজ পণ্যের ব্যবসায় বিশেষ উন্নতি। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৫ টাকা৮৪.৮৯ টাকা
পাউন্ড১০৭.৭৯ টাকা১১১.৩৩ টাকা
ইউরো৯০.৯৫ টাকা৯৪.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা