বিদেশ

৪৮ জন যাত্রী নিয়ে রানওয়েতে ছিটকে গেল বিমান, আহত একাধিক

জাকার্তা, ৯ সেপ্টেম্বর: বড়সড় বিমান দুর্ঘটনা থেকে রক্ষা পেল ইন্দোনেশিয়া। ৪৮ জন যাত্রী নিয়ে রানওয়েতে ছিটকে গেল একটি যাত্রীবাহী বিমান। তবুও বরাতজোরে রক্ষে পেলেন যাত্রীরা। বড়সড় কোনও প্রাণহানি ঘটেনি। তবে একাধিক যাত্রীর আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, সোমবার ইন্দোনেশিয়ার প্রত্যন্ত এলাকা পাপুয়ার একটি এয়ারপোর্টে এই দুর্ঘটনা ঘটেছে। এমনিতেই পাপুয়া এলাকাটি চারপাশে পাহাড় দ্বারা বেষ্টিত। ঘন ঘন খারাপ আবহাওয়ার কারণে প্রায়ই উড়ান ব্যাহত হয় এই এলাকায়। আর এবার রানওয়েতে বিমান পিছলে বড়সড় বিপত্তি ঘটতে চলেছিল।
জানা গিয়েছে, ত্রিগনা এয়ারলাইন্সের এটিআর-৪২ নামের বিমানটি ইয়াপেন আইসল্যান্ডের একটি ছোট এয়ারপোর্ট থেকে পাপুয়ান ক্যাপিটালে যাওয়ার জন্য উড়ান নিচ্ছিল। সেই সময়ই সেটি রানওয়েতে পিছলে পড়ে।
এয়ারলাইন কোম্পানির তরফে জানা গিয়েছে, বিমানটিতে একটি শিশু, ৬ জন ক্রু মেম্বার-সহ মোট ৪৮ জন যাত্রী ছিলেন। স্থানীয় পুলিস প্রধান দুর্ঘটনা প্রসঙ্গে বলেন, ‘সকলে প্রাণে বেঁচে গিয়েছেন। তাঁদের স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আমরা ঘটনার তদন্ত শুরু করেছি। ভবিষ্যতে যাতে এমনটা না ঘটে, সেদিকে নজর রাখা হবে।’
9d ago
কলকাতা
রাজ্য
দেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মের প্রসার ও উপার্জন বৃদ্ধির যোগ। গৃহ পরিবেশে চাপা উত্তেজনা। পেশার প্রসার।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা