বিদেশ

গাজায় শরণার্থী শিবিরে ইজরায়েলি সেনার হামলা, হত কমপক্ষে ৪০

তেল আবিব, ১০ সেপ্টেম্বর: ঘুমের মধ্যেই মৃত্যু! গাজায় শরণার্থী শিবিরে ইজরায়েলি সেনার হামলার জেরে মৃত্যু হল কমপক্ষে ৪০ জন প্যালেস্তিনির। জখম আরও ৬০ জন।
গতকাল, সোমবার গভীর রাতে গাজার দক্ষিণ অঞ্চলের খান ইউনিসের আল-মাওয়াসি এলাকায় এই ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইজরায়েল। একাধিক সংবাদমাধ্যম সূত্রে খবর, কমপক্ষে ২০টি তাঁবুতে হামলা চালানো হয়। সেই সময় তাঁবু গুলিতে ঘুমাচ্ছিলেন বাস্তুচ্যুত প্যালেস্তিনিরা।
সূত্রের খবর,  গাজার রাফা ও খান ইউনিসে অভিযান চালানোর সময় আল-মাওয়াসিকে ‘নিরাপদ অঞ্চল’ ঘোষণা করেছিল ইজরায়েলি সেনা। তাই সেই জায়গাতেই শরণার্থী শিবির খোলা হয়। তারপরেও ওই জায়গাতে ইজরায়েলি সেনার হামলা! এই নিয়ে সোচ্চার হয়েছে বিশ্বের একাধিক দেশ। এমনকী অবিলম্বে গাজায় যুদ্ধবিরতির জন্য রাষ্ট্রসঙ্ঘে দ্রুত প্রস্তাব আনতে পারে বলেও  জানা যাচ্ছে। আগামী সপ্তাহে সেই প্রস্তাব রাষ্ট্রসঙ্ঘে পেশ হতে পারে বলেও দাবি করা হচ্ছে । এরপরেও এই বিষয়ে গুরুত্ব নাও দিতে পারে নেতানিয়াহুর দেশ। এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।
উল্লেখ্য, প্রায় একবছর হতে চলা ইজরায়েল বনাম হামাস জঙ্গিগোষ্ঠীর যুদ্ধে এখনও পর্যন্ত ৪১ হাজার প্যালেস্তিনির মৃত্যু হয়েছে। প্যালেস্তিনিদের উপর হামলা বন্ধ ও গাজাকে মুক্ত করার জন্য গোটা বিশ্বে মিছিল বা প্রতিবাদ দেখানো হচ্ছে। যদিও তাতে কর্ণপাত করতে নারাজ ইজরায়েল।
7d ago
কলকাতা
রাজ্য
দেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মস্থলে জটিলকর্মে অনায়াস সাফল্য ও প্রশংসালাভ। আর্থিক দিকটি শুভ। ক্রীড়াস্থলে বিশেষ সাফল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা