বিনোদন

‘প্রতিটা চরিত্রকে আলাদা করাই চ্যালেঞ্জ’

কংস মামা
নতুন নতুন চরিত্রে নিজেকে দেখতে ভালোবাসেন অভিনেতারা। নতুন চরিত্র হয়ে ওঠাই তো তাঁদের চ্যালেঞ্জ। ব্যতিক্রম নন অভিনেতা গৌরব চট্টোপাধ্যায়। স্টার জলসায় ‘তেঁতুল পাতা’ ধারাবাহিকে ‘কংস মামা’র ভূমিকায় রয়েছেন তিনি। কেমন চরিত্র? গৌরবের কথায়, ‘এই কংস মামা চরিত্রটা বেশ রাগী। কিন্তু সবটাই হালকা ভঙ্গিতে। একটা কাল্পনিক শহর আছে, যেটা শিমুলতলা থেকে অনুপ্রাণিত। যেখানে একটা মিশ্র সংস্কৃতি রয়েছে। এই কাল্পনিক জায়গাকে কেন্দ্র করেই এগবে গল্প।’ 
স্বাতন্ত্র্য  
একজন অভিনেতার কাজ প্রতিটা চরিত্রকে আলাদা করা। এমনটাই বিশ্বাস করেন গৌরব। যদিও তাঁর মতে, ‘টেলিভিশনে একটা সাধারণ কাঠামো থাকেই। অভিনেতারা তার বাইরে যেতে পারেন না। এর আগেও আমি অনেক রাগী যুবকের চরিত্র করেছি। অন্য চরিত্রদের থেকে একে আলাদা করাই আমার এবং আমাদের চ্যালেঞ্জ।’ জানা গেল, এই গল্পে তথাকথিত শাশুড়ি-বউমার ঝামেলা, খল চরিত্রে মাসি-পিসির ভূমিকার মতো কোনও অনুসঙ্গ নেই। 
কম কথার মানুষ  
নিজের চরিত্রের সঙ্গে কতটা মিল কংস মামার? গৌরব হেসে বলেন, ‘হ্যাঁ, কংস মামার সঙ্গে আমার কিছুটা মিল আছে। কারণ আমি এমনিতে খুব কম কথা বলি। আমি নিজেও সেটা বুঝি। আমার স্ত্রীও সে কথা বলে।’ দুষ্টু বাচ্চাদের শাসনে রাখতে হয় বলেই ধারাবাহিকে তিনি ‘কংস মামা’।
টিআরপি   
গৌরব টিআরপি নিয়ে সচেতন। কিন্তু নিজের কাজটা মন দিয়ে করার দিকেই তিনি বেশি মনোযোগ দেন। তাঁর কথায়, ‘টিআরপির বিষয়ে আজকাল সঠিকটা বোঝা যায় না। এমনও দেখেছি যে সিরিয়ালের ভালো টিআরপি, সেই সিরিয়ালটাই হয়তো বন্ধ করে দেওয়া হচ্ছে! এর কারণটা সত্যিই আমি জানি না।’ তাহলে উপায়? গৌরবের মত, ‘আমরা এমন একটা ট্রানজিশন পিরিয়ডের মধ্যে দিয়ে যাচ্ছি, যেখানে মানুষের অ্যাটেনশন স্প্যান খুবই কমে গেছে। স্বাভাবিকভাবে প্রতিযোগিতাও অনেক বেড়েছে।’ সেই জায়গায় দাঁড়িয়ে একটা ভালো গল্প, ভালো অভিনয়ের সাহায্যে দর্শককে ধরে রাখা বড় চ্যালেঞ্জ বলে মনে করেন তিনি। ‘এই পরিস্থিতিতে নিজের কাজটা খুব ভালো করে করতে পারি। এর বেশি কিছু করার নেই’, বললেন অভিনেতা। 
পিয়ালী দাস
18d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বহু প্রচেষ্টার পর আটকে থাকা কাজের জটিলতা মুক্তি। কৃষিজ পণ্যের ব্যবসায় বিশেষ উন্নতি। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৫ টাকা৮৪.৮৯ টাকা
পাউন্ড১০৭.৭৯ টাকা১১১.৩৩ টাকা
ইউরো৯০.৯৫ টাকা৯৪.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা