কলকাতা

তুলসীবেড়িয়া প্রাথমিক সুস্বাস্থ্য কেন্দ্র পরিষ্কার করার কাজ শুরু পঞ্চায়েতের
 

সংবাদদাতা, উলুবেড়িয়া: স্বাস্থ্যকেন্দ্রের চারদিক জঙ্গল, আগাছায় ভর্তি। রয়েছে বিষাক্ত পার্থেনিয়াম গাছও। ছড়িয়ে-ছিটিয়ে পড়ে আছে মদের বোতল। মাঝে মধ্যেই স্বাস্থ্যকেন্দ্র থেকে বেরিয়ে আসছে বিষাক্ত সাপ। আতঙ্কে স্বাস্থ্যকেন্দ্রে আসা রোগী ও তাঁদের পরিজন থেকে কর্মীরা। ৬ জুলাই ‘বর্তমান’ সংবাদপত্রে এই খবর প্রকাশিত হওয়ার পরে মঙ্গলবার সকাল থেকে উলুবেড়িয়া ২ নং ব্লকের তুলসীবেড়িয়া প্রাথমিক সুস্বাস্থ্য কেন্দ্রে জঙ্গল, আগাছা পরিষ্কার করার কাজ শুরু করল তুলসীবেড়িয়া গ্রাম পঞ্চায়েত।
ওই গ্রাম পঞ্চায়েত সূত্রে খবর, একশো দিনের কাজ বন্ধ হয়ে যাওয়ায় এই সমস্যা তৈরি হয়েছিল। তুলসীবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান মহসিন মোল্লা জানান, মঙ্গলবার স্বাস্থ্যকেন্দ্র পরিষ্কার করার কাজ শুরু হয়েছে। শুধু স্বাস্থ্যকেন্দ্র পরিষ্কার করা নয়, স্বাস্থ্যকেন্দ্রের ভাঙা গেটও নতুন করে বসানো হবে। এই প্রসঙ্গে উলুবেড়িয়া ২ ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ পৌলোমী প্রধান জানান, স্বাস্থ্যকেন্দ্র পরিষ্কার করার ব্যাপারে আমরা তুলসীবেড়িয়া গ্রাম পঞ্চায়েতকে চিঠি দিয়েছিলাম। সেই মতো পঞ্চায়েত তা পরিষ্কার করছে। 
তুলসীবেড়িয়া প্রাথমিক সুস্বাস্থ্য কেন্দ্রের বেহাল অবস্থা নিয়ে স্থানীয় মানুষের ক্ষোভ দীর্ঘদিনের। তাঁদের অভিযোগ, বর্তমানে স্বাস্থ্যকেন্দ্রে হাতে গোনা কয়েকজন কর্মী থাকলেও চিকিৎসক মাত্র একজন। তিনিও অনিয়মিত আসেন। এছাড়া কেন্দ্রটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায়। স্বাস্থ্যকেন্দ্র চত্বর জঙ্গল, আগাছায় ভর্তি। সাপের আড্ডা বেড়েছে। শুধু তাই নয়, রাত বাড়লেই এই চত্বরে অসামাজিক কাজকর্ম শুরু হয়। স্থানীয় বাসিন্দা কল্যাণী পালুই জানান, স্বাস্থ্যকেন্দ্রের আগাছা পরিষ্কার হচ্ছে শুনে ভালো লাগছে। তবে এটা নিয়মিত হলে ভালো হবে। না হলে কয়েকদিনের মধ্যে কেন্দ্রটি আবার আগের অবস্থায় ফিরে যাবে। -নিজস্ব চিত্র
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ভাইবোনের মধ্যে সম্পত্তিগত অশান্তিতে চিত্তচাঞ্চল্য। কাজকর্মে অগ্রগতি। দাম্পত্যে সুসম্পর্ক থাকবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১১ টাকা৮৪.৮৫ টাকা
পাউন্ড১০৮.২৮ টাকা১১১.৮২ টাকা
ইউরো৯১.৮৪ টাকা৯৫.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
24th     August,   2024
দিন পঞ্জিকা