কলকাতা

সমীক্ষক দলে ভর করেই হাওড়ার ৩ নম্বর ওয়ার্ডে সাফল্য শাসকদলের

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আইপ্যাকের মতো নিজস্ব সার্ভে টিম গড়েই হাওড়া শহরের ৩ নম্বর ওয়ার্ডে সাফল্য ধরে রাখল তৃণমূল। ৬ বছর ধরে কাউন্সিলার নেই তো কী হয়েছে, এই টিমের সদস্যরাই সারা বছর জনসংযোগ করে থাকেন ওয়ার্ডের বাসিন্দাদের সঙ্গে। নির্বাচনের বহু আগে থেকেই ভোটারদের মন বোঝা, দুর্বল এলাকাগুলি চিহ্নিত করা ও সেইমতো পদক্ষেপ করা, নির্বাচনে বিপক্ষে যেতে পারে, এমন ইস্যুগুলির পাল্টা যুক্তি তৈরি করাই এই টিমের কাজ। গত লোকসভা ভোটের আগে এভাবেই দুর্বল জায়গাকে চিহ্নিত করে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছিলেন তাঁরা। তার ফল মিলেছে হাতেনাতে। যার সুবাদে এই ওয়ার্ডে ভোট বেড়েছে শাসকদলের। ঘাসফুলের প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায় উত্তর হাওড়ার এই ৩ নম্বর ওয়ার্ড থেকেই লিড পেয়েছেন চার হাজারের উপর।
হাওড়ায় ৬ বছরের উপর নির্বাচিত পুর বোর্ড নেই। ফলে নাগরিক পরিষেবা বহু জায়গায় ব্যাহত হচ্ছে। যা নিয়ে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ-বিক্ষোভ আছে। কিন্তু ব্যতিক্রম ৩ নম্বর ওয়ার্ড। ২০১৯ সালের লোকসভা ভোট, একুশের বিধানসভা ভোট কিংবা সদ্য অনুষ্ঠিত নির্বাচনে ধারাবাহিকভাবে তৃণমূলকে লিড জুগিয়েছে এই ওয়ার্ড। তাও অল্প ব্যবধানে নয়, কখনও ৩ হাজার ৭০০, কখনও আবার সাড়ে চার হাজার ভোটে এগিয়েছে জোড়াফুল। এবার ৪ হাজার ১২৭ ভোটে জয় পেয়েছেন প্রসূন। মূলত হিন্দু এলাকা বলে পরিচিত এই ওয়ার্ডে জয়ের নেপথ্যের কারণ এই সমীক্ষক দল।
এলাকার সাধারণ মানুষের বক্তব্য, বছরভর শাসকদলের নেতা-কর্মীরা আমাদের পাশে থাকেন। আমাদের অভাব-অভিযোগ দূর করার চেষ্টা করেন। সেকারণে অনেকেই ‘কাছের মানুষ’ হয়ে উঠেছেন। অন্যান্য দলকে যেখানে ভোট মরশুম ছাড়া খুঁজে পাওয়া যায় না, তখন তৃণমূলের লোকজন নাগরিক পরিষেবা সচল রাখতে উদ্যোগী হন। এই ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলার বর্তমানে পুর প্রশাসকমণ্ডলীর সদস্য। একারণে বাড়তি সুবিধা হয়েছে ওয়ার্ডের বাসিন্দাদের। নিকাশি, রাস্তা, আলোর মতো সাধারণ সমস্যার সমাধান হয়ে যাচ্ছে চটজলদি। স্বভাবতই পরিষেবা নিয়ে এলাকাবাসীর বিন্দুমাত্র ক্ষোভ নেই। যার প্রত্যক্ষ প্রতিফলন পড়েছে ভোটবাক্সে।
3Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা