কলকাতা

আবাসনে জোড়া বিস্ফোরণে জখম পাঁচ, ভাঙল দেওয়াল

সংবাদদাতা, বজবজ: শনিবার সকালে জোড়া বিস্ফোরণে এক আবাসনের একটি ফ্ল্যাটের পূর্বদিকের কংক্রিটের দেওয়াল, লোহার গ্রিল সহ একাংশ উড়ে গেল। বৃষ্টির মতো সেগুলি নীচে রাস্তা ও গলিতে এসে আছড়ে  পড়ে। এই ঘটনায় সব মিলিয়ে পাঁচজন আহত হয়েছেন। এর ভিতর ওই ফ্ল্যাটে থাকা এক পরিবারের তিনজন বিস্ফোরণে ঝলসে গিয়েছেন। বাকিদের মাথায় ভাঙা দেওয়ালের চাঁই এসে পড়েছে। ঘটনাটি ঘটেছে মহেশতলা পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের গোপালপুর সরকারপাড়াতে। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে, চারপাশের বাড়িগুলি কেঁপে ওঠে। লাগোয়া একাধিক বাড়ির জানালার কাচ ভেঙে যায়। ঘটনা কী ঘটেছে, তা বুঝতে না পেরে আতঙ্কে পড়শিরা বেরিয়ে আসেন। চলে আসেন কাউন্সিলার দীপিকা দত্তও। তিনি দমকল, পুলিস ও সিইএসসিকে খবর দেন। বেহালা থেকে দমকলের তিনটি ইঞ্জিন আসে। কিন্ত ওই আবাসনের কাছে পৌঁছনোর রাস্তা সরু থাকায় দু’টি দমকল ঢুকতে সমর্থ হয়। আবাসনের বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। আহতদের উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।
পুলিস, দমকল এবং স্থানীয় কাউন্সিলার দীপিকা দত্তের দেওয়া তথ্য অনুসারে জানা গিয়েছে, বিস্ফোরণটি হয় দীনবন্ধু অ্যাপার্টমেন্টে। গোপালপুর সরকারপাড়ার একটি বড় রাস্তার ধারে গলিতে এই বহুতলটি। এর চারতলায় একটি ফ্ল্যাটে থাকেন অজয় ডল, তাঁর স্ত্রী ও ছেলে সঞ্জয়। পরিবারের রান্নাঘরে একটি অর্ধেক ব্যবহৃত সিলিন্ডার ছাড়াও ব্যালকনিতে আরও একটি ভর্তি সিলিন্ডার রাখা ছিল। এই দুটির ভিতর রান্নাঘরের সিলিন্ডারটি লিক করতে শুরু করে। সেখান থেকে গ্যাস ছড়িয়ে পড়ে গোটা ফ্ল্যাটে। কিন্ত তা পরিবারের কেউ টের পাননি। ফলে এদিন সকাল সাতটার সময় যথারীতি ঘুম থেকে উঠে স্নান সেরে গৃহকর্ত্রী পূর্বদিকের ব্যালকনিতে দাঁড়িয়ে সূর্য প্রণামের জন্য দেশলাই জ্বেলে ধূপকাটি ধরাতে যান। মুহূর্তেই গোটা ফ্ল্যাটে দাউ দাউ করে আগুন ধরে যায়। কেউ কিছু বুঝে ওঠার আগেই রান্নঘরের সিলিন্ডারে বিস্ফোরণ হয়। আগুনে ঝলসে যান ডল পরিবারের তিনজনই। তাঁরা মেঝেতে পড়ে কাতরাতে থাকেন। এর ভিতর ব্যালকনিতে রাখা ভর্তি সিলিন্ডারও ফেটে যায়। দ্বিতীয় বিস্ফোরণের ফলে দেওয়াল, গ্রিল সহ বারান্দার একাংশ উড়ে যায়। সেই ভাঙা অংশ দিয়ে গলগল করে আগুন ও ধোঁয়া বের হতে থাকে। প্রথমে স্থানীয় লোকজনই ছুটে গিয়ে উদ্ধারে হাত লাগান। পরবর্তী সময়ে দমকলের কর্মীরা বহু কষ্টে আগুনের হলকা উপেক্ষা করে চারতলায় উঠে ডল পরিবারের তিনজনকে উদ্ধার করেন।
কাউন্সিলার দীপিকা দত্ত বলেন, ওই ফ্ল্যাটের ভাঙা অংশটি প্লাস্টিক দিয়ে ঢেকে দেওয়া হয়েছে, যাতে কোনও কিছু নীচে এসে কারও গায়ে না পড়ে। কারণ ওই ফ্ল্যাটে এখন কেউ নেই। সকলেই হাসপাতালে চিকিৎসাধীন।
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক সম্পত্তি সংক্রান্ত আইনি কর্মে ব্যস্ততা। ব্যবসা সম্প্রসারণে অতিরিক্ত অর্থ বিনিয়োগের পরিকল্পনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৫ টাকা৮৪.৫৯ টাকা
পাউন্ড১০৬.৪৩ টাকা১০৯.৯৫ টাকা
ইউরো৮৯.৬৩ টাকা৯২.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা