কলকাতা

শিবপুরে চুরি যাওয়া অ্যান্টিক কালীমূর্তি উদ্ধার, গ্রেপ্তার মহিলা

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: খোয়া যাওয়া অষ্টধাতুর অ্যান্টিক কালীমূর্তি উদ্ধার করল হাওড়ার শিবপুর থানার পুলিস। এই ঘটনায় এক মহিলাকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম সঞ্চিতা রায়। ওই মহিলা আদতে ব্যাঁটরার বাসিন্দা। তবে তাকে তারাচাঁদ মল্লিক লেন থেকে গ্রেপ্তার করা হয়েছে। অষ্টধাতুর ওই কালীমূর্তি উদ্ধারের ঘটনায় খুশির হাওয়া শিবপুরের কর বাড়িতে। গত ১৯ জুন জনৈক রবীন্দ্রনাথ করের বাড়ি থেকে ওই অষ্টধাতুর মূর্তি চুরি গিয়েছিল। পরিবার সূত্রে জানা গিয়েছে, মূর্তিটি বাড়ির দোতলার একটি ঘরে থাকলেও এটি পুজো করা হতো না। ১৯৬০ সাল থেকে এই মূর্তি কর পরিবারের সম্পত্তি। মূর্তির ইতিহাস সম্পর্কে অবশ্য বিশেষ কিছু জানা যায়নি। তবে কর পরিবারের এই বাড়িটি প্রায় ৩০০ বছরের পুরনো। সেই নিরিখে মূর্তিটি দুর্মূল্য।
পুলিস সূত্রে জানা গিয়েছে, গত ১৯ জুন দুপুরে একজন মহিলা বাড়িতে ঢুকে পড়েছিলেন। সেই মহিলাই দোতলার ঘর থেকে মূর্তিটি নিয়ে চলে যায়। এলাকার সিসি ক্যামেরায় ওই মহিলার ছবি দেখা যায়। তারপর তার খোঁজে ব্যাঁটরায় তল্লাশি চালানো হয়। কিন্তু সেখানে তাকে পাওয়া যায়নি। পরে তারাচাঁদ মল্লিক লেনের একটি ডেরা থেকে ওই মহিলাকে মূর্তি সমেত গ্রেপ্তার করা হয়। পুলিসের জিজ্ঞাসাবাদে ওই মহিলার দাবি, কর বাড়ির এক সদস্য গুণেন কর তাকে বাড়িতে ডেকেছিলেন। যদিও কর পরিবারের কর্তাদের দাবি, গুণেনবাবু প্রায় ১০ বছর আগে মারা গিয়েছেন। এনিয়ে রহস্য দানা বেঁধেছে।
তবে আরও রহস্য আছে বলে তদন্তকারীদের একাংশ মনে করছে। বিশেষ করে ওই মহিলার সঙ্গে রবীন্দ্রনাথবাবুদের কোনও যোগাযোগ নেই। সেক্ষেত্রে ওই মহিলা অষ্টধাতুর মূর্তি ওই বাড়িতে আছে, সেই তথ্য পেলেন কী করে? এই প্রশ্নই তদন্তকারীদের ভাবাচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিস অফিসার বলেন, এই বাড়িতে যাতায়াত আছে, এমন কেউ মূর্তির তথ্য সরবরাহ করেছে বলে মনে হয়। এই বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

চল্লিশের ঊর্ধ্ব বয়সিরা সতর্ক হন, রোগ বৃদ্ধি হতে পারে। অর্থ ও কর্ম যোগ শুভ। পরিশ্রম...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৭ টাকা৮৪.২৬ টাকা
পাউন্ড১০৬.৯৩ টাকা১০৯.৬০ টাকা
ইউরো৯০.০০ টাকা৯২.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা