কলকাতা

‘পঞ্চায়েতের টিকিট বিক্রি ও দলীয় নেতা খুনের ষড়যন্ত্রে যুক্ত আরাবুল’

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ফের শোরগোল ভাঙড়ে। মঙ্গলবার ভাঙড়ের প্রাক্তন বিধায়ক আরাবুল ইসলামের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন তৃণমূলের এই কেন্দ্রের পর্যবেক্ষক তথা ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লা। এদিন রাতে ভাঙড় কলেজমাঠে দলীয় সভায় প্রকাশ্য মঞ্চে তিনি দাবি করেন, ‘পঞ্চায়েত সদস্য, প্রধান, পঞ্চায়েত সমিতির সদস্য এবং কর্মাধ্যক্ষদের টিকিট দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা নিয়েছেন আরাবুল। শুধু তাই নয়, ভগবানপুরের পঞ্চায়েত প্রধানের স্বামী খইরুল মোল্লাকে খুনের জন্য সুপারি কিলারকে ১৮ লক্ষ টাকা আরাবুলই দিয়েছিলেন।’ তাঁর এই মন্তব্যে ভাঙড়ে আলোড়ন পড়ে গিয়েছে। 
গত পঞ্চায়েত নির্বাচনের সময় খইরুল মোল্লাকে খুন করতে আরাবুল সুপারি কিলারকে ওই টাকা দিয়েছিল বলে দাবি শওকতের। ক্যানিং পূর্বের বিধায়ক বলেন, ‘পঞ্চায়েত নির্বাচনের এক মাস আগে আমি যখন ভাঙড়ের দায়িত্বে আসি, তখন এখানকার তৃণমূলের নেতা-কর্মীদের সঙ্গে আমার সেভাবে পরিচয় ছিল না। কী করে কাজ করব, বুঝতে পারছিলাম না। সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছিলাম আরাবুলকে। এখন তাঁর নাম না করাই ভালো। টিকিট দেওয়ার নামে ১ কোটি ৩০ লক্ষ টাকা নিয়েছিলেন আরাবুল, এমন অভিযোগ এসেছে আমার কাছে। এখানে অনেক প্রধান বসে আছেন, যাঁদের অনেকের কাছ থেকে ২৫ লক্ষ, ৩০ লক্ষ, ৪০ লক্ষ টাকাও নেওয়া হয়েছে।’ তাঁর দাবি, ‘আরাবুল নিজের ছেলেকে পোলেরহাট ২ থেকে তুলে নিয়ে গিয়ে বেঁওতা ২ পঞ্চায়েত এলাকা থেকে জেলা পরিষদে দাঁড় করান। খাদিজা বিবির ভাঙড় ১ নং ব্লক এলাকায় বাড়ি। তাঁকে ভাঙড় ২ ব্লক থেকে জেলা পরিষদের আসনে টিকিট দেওয়ার আর্জিও জানান। সবটাই মেনে নিয়েছিলাম।’ খইরুলকে খুনের চক্রান্ত যে হচ্ছে, সেকথা স্বয়ং অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁকে জানান বলে দাবি শওকতের। তাঁর বক্তব্য, ‘ডায়মন্ডহারবারের সাংসদ আমাকে বলেন, ভাঙড়ে নেতাগিরি করছ? ওখানে খইরুলকে খুন করতে ১৮ লক্ষ টাকা লেনদেন হয়েছে। তুমি যে আরাবুলকে এত সমর্থন কর, সে এই ঘটনার মূল নায়ক। বিষয়টা আমার উপরে ছেড়ে দাও। এরপর আমি যখন দিল্লিতে যাই, ফিরে এসে জানতে পারি আরাবুল গ্রেপ্তার হয়েছে।’ 
শওকত এরকম একাধিক মারাত্মক অভিযোগ আনলেও বর্তমানে জেলবন্দি আরাবুলের ছেলে হাকিমুল ইসলাম পাল্টা কোনও মন্তব্য করতে চাননি। তৃণমূলের জেলা পরিষদ সদস্য খাদিজা বিবি বলেন, ‘যা জানানোর, সবটাই দলকে জানিয়েছি। আমার বিরুদ্ধে চক্রান্ত করা হয়েছে। আমারও অনেক কিছু বলার আছে। সময় হলে সাংবাদিক সম্মেলন করে সব জানাব।’ গ্রেপ্তারির পরই আরাবুলের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। সোমবার শওকত যেসব মন্তব্য করেছেন, তাতে আগামী দিনে ‘তাজা নেতা’র কেরিয়ার আরও অনিশ্চিত হয়ে পড়ল বলেই মনে করছে রাজনৈতিক মহল। 
3d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

হস্তশিল্পীরা বিশেষ স্বীকৃতি ও সুনাম পেতে পারেন। পারিবারিক ক্ষেত্রে চাপ। ব্যয় কিঞ্চিৎ বাড়তে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৮৩ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৭.৯০ টাকা৯১.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা