কলকাতা

ছেলেধরা গুজব: মহিলাকে ট্রেন থেকে নামিয়ে মারধর

নিজস্ব প্রতিনিধি, বরানগর ও বারাসত: গুজবে বিশ্বাস করে স্রেফ সন্দেহের বশে নিরীহ পুরুষ-মহিলাকে গণপিটুনির ঘটনা থামছেই না। বুধবার চলন্ত ট্রেনের মধ্যে ঘটল একই ঘটনা। এদিন ডাউন দত্তপুকুর লোকালের মহিলা কামরায় শিশু কোলে এক মহিলাকে দেখে সন্দেহ হয় সহযাত্রীদের। এক সময় শিশুটি কেঁদে উঠলে এবং সঙ্গে থাকা মহিলার কথাবার্তা অন্য যাত্রীদের অসংলগ্ন মনে হলে কামরাজুড়ে ছড়িয়ে পড়ে ছেলেধরা গুজব।  ওই মহিলা ব্যাগে ভরে শিশু পাচার করছেন বলে মনগড়া কাহিনি রটে যায়। ট্রেন বিরাটি স্টেশনে ঢুকলে মহিলাকে নামিয়ে মারধর করে সহযাত্রীরাই। তারপর স্টেশনজুড়ে তৈরি হয় প্রায় অরাজক পরিস্থিতি। ট্রেন অবরোধ, তা সরাতে পুলিসের লাঠিচার্জ—হুলস্থূল পড়ে যায়। রেল পুলিস সূত্রে জানা গিয়েছে, শিশুটিকে আপাতত চাইল্ড ওয়েলফেয়ার কমিটির (সিডব্লুসি) হাতে তুলে দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, মহিলা মানসিক ভারসাম্যহীন। তাঁকে নিয়ে তাঁর দেওয়া ঠিকানার খোঁজ চালাচ্ছে পুলিস। 
যাত্রী ও রেল পুলিসের সঙ্গে কথা বলে জানা গিয়েছে, এদিন সকাল ৮টা ৪৫ মিনিটের দত্তপুকুর লোকাল নির্ধারিত সময়েই ছেড়েছিল। পিছনের দিকের মহিলা কামরায় বছর পঞ্চাশের এক মহিলা বাচ্চা কোলে বসেছিলেন। ট্রেন বিশরপাড়া ষ্টেশনে পৌঁছতেই মাস চারেক বয়সের শিশুপুত্র জোর কান্নাকাটি শুরু করে। প্রবল কান্না শুনে সহযাত্রীরা ওই মহিলাকে নানা প্রশ্ন করতে শুরু করেন। এসবের মধ্যেই কেউ রটিয়ে দেয়, ছেলেধরা ধরা পড়েছে। কামরাতেই মহিলাকে চড়-থাপ্পড় মারা হয় বলে অভিযোগ। কয়েক মিনিটের মধ্যে ট্রেনটি বিরাটি স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্মে ঢুকতেই চরম উত্তেজনা তৈরি হয়। মহিলাকে মারতে মারতে ট্রেন থেকে টেনে নামানো হয়। তাঁর হাতে একটি বড় ব্যাগ দেখে কেউ কেউ বলে ওঠে, ওই ব্যাগে ভরেই শিশুপাচার করা হচ্ছিল। উন্মত্ত জনতা সেই খবরে আরও মারমুখী হয়ে ওঠে। পুলিস মহিলা ও শিশুকে সরিয়ে নিয়ে যেতেই দলে দলে যাত্রী ও স্থানীয় বাসিন্দা জড়ো হয়ে রেল অবরোধ শুরু করে দেন। ওই মহিলাকে সবার সামনে হাজির করানোর দাবিতে তুলকালাম শুরু হয়ে যায়। ছুটে আসে র‍্যাফ ও নিমতা থানার বিশাল বাহিনী। শেষ পর্যন্ত পুলিস লাঠিচার্জ করে জনতাকে ছত্রভঙ্গ করে। আধঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। 
রেল পুলিস ওই মহিলা ও শিশুকে বারাসত জিআরপি থানায় নিয়ে যায়। থানার ওসি রুকসানা পারভিন সহ অন্যান্য আধিকারিকরা মহিলাকে দফায় দফায় জেরা করেন। ওই মহিলা পুলিসকে জানিয়েছেন, তাঁর নাম টায়রা। স্বামীর নাম দশরথ। তাঁরা দমদমের রেলবস্তিতে থাকেন। তাঁর ছয় সন্তানের মধ্যে এই শিশুটি সবচেয়ে ছোট। তাকে ডাক্তার দেখানোর জন্যই তিনি বারাসতে এসেছিলেন। প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান, মহিলা মানসিক ভারসাম্যহীন। অসংলগ্ন কথাবার্তা বলছেন। এদিন বিকেলে মহিলাকে নিয়ে রেল পুলিসের টিম দমদমে তাঁর দেওয়া ঠিকানার খোঁজে যায়। তবে রাত পর্যন্ত ঠিকানা মেলেনি। তবে মহিলা ওড়িয়া ভাষায় কথা বলছেন। রেল পুলিস জানিয়েছে, মহিলার ঠিকানা ও বাড়ির সদস্যদের খুঁজে পাওয়া গেলে বিষয়টি আরও স্পষ্ট হবে।
3d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

হস্তশিল্পীরা বিশেষ স্বীকৃতি ও সুনাম পেতে পারেন। পারিবারিক ক্ষেত্রে চাপ। ব্যয় কিঞ্চিৎ বাড়তে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৮৩ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৭.৯০ টাকা৯১.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা