কলকাতা

 বাগদা উপ নির্বাচন: নির্দল হিসেবে মনোনয়ন বিক্ষুব্ধ বিজেপি নেতার

সংবাদদাতা, বনগাঁ: বাগদা বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনে শুক্রবার নির্দল প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন বিজেপি’র বিক্ষুব্ধ নেতা সত্যজিৎ মজুমদার। এদিন বিজেপি’র পতাকা নিয়ে ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে দিতে সদলবলে মহকুমা শাসকের অফিসে আসেন সত্যজিৎবাবু। তাঁরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত সাহের নামে ‘জিন্দাবাদ’ স্লোগান দিলেও স্থানীয় সাংসদ শান্তনু ঠাকুর ও বিজেপি’র বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি দেবদাস মণ্ডলের বিরুদ্ধে আওয়াজ তোলেন। প্রার্থী ও তাঁর সমর্থকরা নিজেদের বিজেপি’র আদি কর্মী দাবি করেন। তাঁরা বলেন, বিজেপি নেতৃত্ব আমাদের দাবি মানেনি। টাকার বিনিময়ে এক বহিরাগতকে বাগদায় উপ নির্বাচনে প্রার্থী করেছে। আমরা কোনও বহিরাগতকে মানব না।
উপ নির্বাচনে প্রার্থী ঘোষণা হতেই বাগদায় বিজেপি’র কোন্দল প্রকাশ্যে এসেছে। দলীয় প্রার্থীর বিরোধিতা করে ক্ষোভ জানিয়েছেন দলের একাধিক পদাধিকারী। বিক্ষুব্ধরা নিজেদের মধ্যে আলোচনা করেই বাগদার বাসিন্দা সত্যজিৎ মজুমদারকে নির্দল প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছেন। এদিন মনোনয়ন পত্র জমা দিয়ে সত্যজিৎ মজুমদার বলেন, আমি আদি বিজেপি কর্মী। বাগদার বিজেপি কর্মী-সমর্থকরা আমাকে প্রার্থী করেছেন। বহিরাগত প্রার্থীকে তাঁরা কিছুতেই মানতে চাইছেন না। ঠাকুরবাড়ির প্রতি বিজেপি’র স্থানীয় কর্মীদের আস্থা নেই। তাই তাঁরা আমাকে প্রার্থী করেছেন। তাঁর সমর্থকরা তাহলে বিজেপি’র পতাকা নিয়ে এসেছেন কেন? এই প্রশ্নের উত্তরে নির্দল প্রার্থী বলেন, আবেগ ও দলের প্রতি ভালোবাসা থেকেই অনেকে দলীয় পতাকা হাতে তুলে নিয়েছেন। এ বিষয়ে জেলা সভাপতি দেবদাস মণ্ডল বলেন, নির্দল প্রার্থী যদি সত্যিই বিজেপি কর্মী হয়ে থাকেন, তাহলে তিনি দলীয় প্রার্থীর বিরুদ্ধে ভোটে দাঁড়াতেন না। দলীয় পতাকা ব্যবহার করা প্রসঙ্গে তিনি বলেন, আমরা আইনের দ্বারস্থ হব।
উপ নির্বাচনে প্রার্থীর নাম ঘোষণার পর ক্ষোভ উগরে দিয়েছিলেন বাগদা ২ নম্বর মণ্ডলের সভাপতি সমীর বিশ্বাস। প্রতিবাদে জেলা সভাপতি দেবদাস মণ্ডলের কাছে পদত্যাগপত্র পাঠিয়েছিলেন তিনি।
27d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহ পরিবেশে হঠাৎ আসা চাপ থেকে মানসিক অস্থিরতা। ব্যবসা ভালো চলবে। অনুকূল আয় ভাগ্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৭৬ টাকা৮৪.৫০ টাকা
পাউন্ড১০৭.০০ টাকা ১১০.৫২ টাকা
ইউরো৮৯.৮৮ টাকা৯৩.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা