কলকাতা

দিল্লি পুলিসের অফিসার পরিচয়ে জালিয়াতি, হরিয়ানা থেকে ধৃত ২

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদেশ থেকে পার্সেলে মাদক এসেছে। এই ফোন পেয়ে রীতিমতো ঘাবড়ে গিয়েছিলেন কলকাতার বাসিন্দা এক ব্যবসায়ীর পুত্র। অপরিচিত নম্বর থেকে ফোন করেছিল যে, সে নিজেকে দিল্লি পুলিসের অফিসার পরিচয় দিয়ে বলে, তাঁর নামে একটি ক্যুরিয়ার আসছিল। সেটি রাস্তায় ধরা পড়েছে। তার ভিতরে বিদেশি মাদক রয়েছে। এ নিয়ে দিল্লি পুলিস এবং এনআইএ তদন্ত শুরু করেছে। পুলিসের টিম এবার তাঁকে গ্রেপ্তার করতে কলকাতায় আসছে।
ব্যবসায়ীর পুত্র বলেন, তিনি কোনও কিছু বুক করেননি। এরপর একটি প্যাকেটের ছবি তুলে তাঁর হোয়াটসঅ্যাপ নম্বরে পাঠায় জালিয়াতরা। সঙ্গে পাঠানো হয় ডিজিটাল অ্যারেস্ট মেমো। যা দেখে তিনি কিছুটা ঘাবড়ে যান। এর হাত থেকে বাঁচতে কী করতে হবে, জানতে চান তিনি। জালিয়াতরা বলে, তিন কোটি টাকা দিলে সমস্ত কেস তুলে নেওয়া হবে। তাদের কথামতো প্রতারকদের দেওয়া অ্যাকাউন্টে তিনি ওই টাকা পাঠান। এরপর আরও টাকা 
চাওয়া শুরু করে তারা। তখনই যুবক বুঝতে পারেন প্রতারকদের খপ্পরে 
পড়েছেন। অভিযোগ করেন লালবাজারের সাইবার ক্রাইম থানায়। তদন্তে নেমে অ্যাকাউন্টের সূত্র ধরে পুলিস জানতে পারে, হরিয়ানার দু’টি অ্যাকাউন্টে ওই টাকা গিয়েছে। এরপর পুলিস সেখানে হানা দিয়ে দু’জনকে গ্রেপ্তার করে আনে। চক্রের বাকিদের খোঁজা হচ্ছে।
27d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহ পরিবেশে হঠাৎ আসা চাপ থেকে মানসিক অস্থিরতা। ব্যবসা ভালো চলবে। অনুকূল আয় ভাগ্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৭৬ টাকা৮৪.৫০ টাকা
পাউন্ড১০৭.০০ টাকা ১১০.৫২ টাকা
ইউরো৮৯.৮৮ টাকা৯৩.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা