কলকাতা

মমতার রোড শোয়ে পা মেলাল সল্টলেক

নিজস্ব প্রতিনিধি, বিধাননগর: ‘দিদি’....। বাড়ির সামনে থেকে এই বলে হাত নাড়লেন এক মহিলা। রাস্তায় যেতে যেতে থামলেন ‘দিদি’। মহিলা এসে গলায় পরিয়ে দিলেন উত্তরীয়। একটু এগতেই আবার একজন ডাকলেন—‘দিদি একটু দাঁড়ান’। তিনি দিদিকে উপহার দিলেন বাঁধানো ছবি। রাস্তা জুড়ে তখন জনপ্লাবন। দু’পাশের ফুটপাতেও পা ফেলার জায়গা নেই। বাড়ির ছাদ, বারান্দা থেকে জানালা। সর্বত্র উচ্ছ্বসিত মুখের সারি। সামনে থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতে তাকিয়ে ছিল সব মুখ। ছবিগুলো মুহূর্তবন্দি করতে ছিল হাতে হাতে মোবাইল। পদযাত্রার মধ্যেই চলছিল দূর থেকেই মমতাকে ফ্রেমে রেখে সেলফি। পদযাত্রায় ডান্ডি খেললেন, নাচলেন, ফুটবলে কিকও মারলেন। পুরো পদযাত্রা অংশটুকু সকলকে সম্মোহিত করে রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার তাঁর রোড শোয়ে স্বতঃস্ফূর্তভাবে পা মেলাল সল্টলেক।
বিকেল সাড়ে ৪টায় হাড়োয়া থেকে সল্টলেকের বিএস-সিএফ মাঠে নামেন মুখ্যমন্ত্রী। তারপর শুরু হয় পদযাত্রা। সল্টলেকের বৈশাখী হয়ে কোয়ালিটি মোড়, বিডি, পিএনবি মোড় হয়ে সল্টলেক ২ নম্বর গেটে শেষ হয় পদযাত্রা। বারাসত লোকসভার তৃণমূল কংগ্রেস প্রার্থী ডাঃ কাকলি ঘোষদস্তিদারের সমর্থনে ছিল এই পদযাত্রা। দলীয় প্রার্থীর সঙ্গে মন্ত্রী সুজিত বসু, বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী, নিউটাউনের বিধায়ক তাপস চট্টোপাধ্যায়, বিধাননগরের চেয়ারম্যান সব্যসাচী দত্ত সহ নেতারা উপস্থিত ছিলেন।
বিকেলে পদযাত্রা শুরু হলেও দুপুর থেকেই কর্মী, সমর্থক ও সাধারণ মানুষ বৈশাখী মোড়ে হাজির হয়েছিলেন। বর্ণাঢ্য এই পদযাত্রায় শোভা বাড়িয়েছে ডান্ডিয়া নৃত্য ও ঝুমুর নাচ। পদযাত্রা শুরু হতেই রাস্তাজুড়ে শুধু কালো মাথা। পিলপিল করছে মানুষ। সামনে, পিছনে, দু’ধারে একই চিত্র। বাড়ি, আবাসন থেকেই মুখ্যমন্ত্রীকে দেখতে সকলেই অপেক্ষায় ছিলেন। কেউ দাঁড়িয়েছিলেন বাড়ির সামনে, কেউ ছাদের উপরে। কেউ আবার পোষ্য সহ সপরিবারে বারান্দায়। রাস্তার উপরে দোকানপাটে বিক্রিবাটা সাময়িক বন্ধ। কর্মীরাও মোবাইল হাতে নিয়ে রাস্তায় বেরিয়ে পড়েছিলেন মুখ্যমন্ত্রীকে দেখার জন্য। যাঁরাই ‘দিদি’ বলে ডেকেছেন কিংবা বাড়ির উপর থেকে হাত নেড়েছেন, মুখ্যমন্ত্রী তাঁদের সবার দিকে তাকিয়েছেন হাসিমুখে। পদযাত্রার মাঝেই অবাঙালি সম্প্রদায়ের তরফে মুখ্যমন্ত্রীকে স্বাগতও জানানো হয়। ২ নম্বর গেটে ডান্ডিয়া নৃত্যে অংশ নেন মুখ্যমন্ত্রী। হাতে ফুটবল নিয়ে একদল ছাত্রী ও কিশোরী হাজির হয়েছিলেন। তাদের সঙ্গে বল নিয়েও খেলা করেন তিনি। এমনকী ঝুমুর নাচের সঙ্গে পা মিলিয়ে মাদলও বাজান মুখ্যমন্ত্রী। সব মিলিয়ে সল্টলেকের বাসিন্দারাই বললেন, এইরকম জনপ্লাবন আগে কখনও হয়নি। মুখ্যমন্ত্রীর সঙ্গে জনজোয়ারে ভেসেছে গোটা সল্টলেক।
25d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চশিক্ষায় নামী স্বদেশি/ বিদেশি প্রতিষ্ঠানে সুযোগ পেতে পারেন। স্ত্রীর স্বাস্থ্য বিষয়ে চিন্তা। কর্মে অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৫৬ টাকা৮৪.৩০ টাকা
পাউন্ড১০৪.৩৩ টাকা১০৭.৮১ টাকা
ইউরো৮৮.০৪ টাকা৯১.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা