কলকাতা

৪ লক্ষের ব্যবধানে জিতব ডায়মন্ডহারবার: অভিষেক

সংবাদদাতা, বজবজ: জনস্রোতের মাঝে গাড়ির ছাদে দাঁড়িয়েই স্বভাবসিদ্ধভঙ্গিতে মানুষের সামনে হাজির হলেন তৃণমূলের ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। বক্তব্যে ঝড় তুললেন। ‘ব্যবধানের লক্ষ্যমাত্রা ৪ লক্ষ ঠিক করেছি। বজবজ থেকে আপনাদের ১ লক্ষ ভোটে জয় দিতে হবে’, পুজালিতে মিছিল শেষে আত্মবিশ্বসী শোনাল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে। ভোট প্রচারের মধ্যেও তিনি সাধারণ মানুষের কথা ভাবেন। ঘূর্ণিঝড়ের আবহে বললেন, ‘ঘূর্ণিঝড় আসছে। সেরকম হলে কর্মসূচি বাতিল হবে। পঞ্চায়েত, পুরসভার সকলকে বলছি, মানুষের পাশে থাকবেন। আপনারা কোনও দরকার হলেই আমাদের সঙ্গে যোগাযোগ করবেন।’ 
উপস্থিত জনতার মধ্যে তখন মৃদু গুঞ্জন। প্রিয় প্রার্থী কী বার্তা দেন সে দিকেই মন সবার। অভিষেক আরও বললেন,  ‘ষষ্ঠ দফার শেষে এদের (বিজেপি) মাথা, মেরুদণ্ড, ঘাড় ভেঙে দিয়েছি। কফিনে শেষ পেরেক ডায়মন্ডহারবারের মাটি থেকে পুঁতে দেব।’ শুধু গরম ভাষণ নয়, এদিন ডায়মন্ডহারবারের মাটিতে দাঁড়িয়ে তিনি তাঁর কাজের হিসেবও দিয়েছেন। নলবাহিত পানীয় জল বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি। কেন্দ্রকে বিঁধে তাঁর মন্তব্য, শ্বেতপত্র প্রকাশ করতে বলেছিলাম, করতে পারেনি। এছাড়া একাধিক ইস্যুতে কেন্দ্রকে আক্রমণ করেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড। এবছরের ভোটে জয়ের ব্যবধান ৪ লক্ষ করার টার্গেট নিয়েছেন এই যুবনেতা। সেই লক্ষ্য ছুঁয়ে ফেলবেন বলেই আশাবাদী তিনি। 
ভোট প্রচারে রাজ্যে এসে বিজেপির নেতারা বলছেন, ৩০-৩৫টা আসন চাই। ওই আসন পেলেই রাজ্য সরকার ফেলে দেওয়ারও হুমকি দিয়েছে গেরুয়া শিবির। বিজেপির এই রাজনৈতিক চক্রান্তের সমালোচনা করে অভিষেক বলেন, ‘লোকসভায় ভোট চাইছে, বিধানসভা ভাঙার জন্য। মানুষ এর জবাব দেবে।’ তারপর বলেন, আপনাদের কাছে ভোট চাইতে আসিনি। মা-ভাই-দাদার কাছে কেউ ভোট চায় নাকি? আপনাদের কাছে আমার দাবি, এবার সাতটা বিধানসভা থেকে বজবজকে এক নম্বরে থাকতে হবে। ৪ তারিখ বিকেলের দিকে এখানে সবুজ আবির খেলতে আসবেন বলেও জানিয়ে দেন অভিষেক। তিনি আবেদন রাখেন, ২ নম্বর বোতামে ভোট দিয়ে দু’নম্বরি নেতাদের তাড়াতে হবে। বিজেপিকে তাঁর কটাক্ষ, একজন প্রার্থী খুঁজতে গিয়ে ওদের একমাস লেগে যায়। আর দু’হাজার এজেন্ট খুঁজতে কতদিন লাগবে ভেবে নিন। মিছিলে বিপুল জনসমাগম দেখে আপ্লুত অভিষেক। তিনি বলেন, এর আগেও এখানে এসেছি। কিন্তু এত মানুষের ভালোবাসা পাইনি। যত দিন এগচ্ছে, ভালোবাসা আরও বাড়ছে। ভাষণ শেষে তিনি ফের বলেন, আবার ৪ তারিখে দেখা হবে। 
25d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চশিক্ষায় নামী স্বদেশি/ বিদেশি প্রতিষ্ঠানে সুযোগ পেতে পারেন। স্ত্রীর স্বাস্থ্য বিষয়ে চিন্তা। কর্মে অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৫৬ টাকা৮৪.৩০ টাকা
পাউন্ড১০৪.৩৩ টাকা১০৭.৮১ টাকা
ইউরো৮৮.০৪ টাকা৯১.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা