কলকাতা

হাওড়া-শিয়ালদহ শাখায় আজ ও কাল বাতিল ৬৮টি লোকাল ট্রেন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আজ রবিবার ঘূর্ণিঝড় রেমাল আছড়ে পড়ার পূর্বাভাস রয়েছে। প্রচণ্ড ঝড়ের পাশাপাশি প্রবল বর্ষণের সম্ভাবনার কথা শুনিয়েছে হাওয়া অফিস। প্রকৃতির এই খামখেয়ালিপনার জেরে আজ রবিবার ও আগামী কাল সোমবার শিয়ালদহ ও হাওড়া ডিভিশনে ৬৮টি লোকাল ট্রেন বাতিল থাকবে। যার মধ্যে শিয়ালদহ সাউথ সেকশনে অধিকাংশ ট্রেন চলবে না। 
এছাড়া হাওড়া-সিঙ্গুর সেকশনে ঝড়ের জন্য আজ বাতিল থাকবে এক জোড়া লোকাল ট্রেন। হাওড়া এবং সিঙ্গুর থেকে যথাক্রমে আপ ও ডাউনে বাতিল ট্রেনের নম্বর হল – ৩৭৩০৩, ৩৭৩০৪। ঝড়ের তীব্রতার কথা মাথায় রেখে যাত্রীদের আগাম সতর্ক থাকার পরমার্শ দিয়েছে রেল।
অন্যদিকে, ঝড় মোকাবিলা ও যাত্রী সুরক্ষা নিশ্চিত করতে শিয়ালদহ ডিভিশনে একগুচ্ছ ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ রবিবার আপ-ডাউনে বাতিল থাকবে বেশ কিছু ট্রেন। পাশাপাশি শিয়ালদহ সাউথ সেকশনে একাধিক লোকাল ট্রেনের যাত্রা শুরু ও বিরতির সময়সূচি পরিবর্তন করা হবে। আগামী কাল সোমবার ক্যানিং থেকে দু’টি লোকাল (৩৪৫১৫, ৩৪৫১৭) সকাল ৬টা এবং সকাল ৬টা ২০ মিনিটে যাত্রা শুরু করবে। ওই দিন নামখানা থেকে ৩৪৭৯১ ট্রেনটি সকাল ৬টায় যাত্রী নিয়ে গন্তব্যের উদ্দেশে রওনা দেবে। ডায়মন্ডহারবার থেকে দু’টি লোকাল ট্রেন (৩৪৮১৭ এবং ৩৪৮১৯) যথাক্রমে সকাল ৫টা ৫০ মিনিট ও সকাল ৬টায় যাত্রা করবে। অন্যদিকে, রেমালের জন্য কলকাতা বিমানবন্দরে বিমান পরিষেবাও বন্ধ থাকবে। বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, রবিবার দুপুর ১২টা থেকে সোমবার সকাল ৯টা পর্যন্ত সমস্ত পরিষেবা বন্ধ থাকবে।  মোট ৩৯৪টি উড়ান বাতিল করা হয়েছে। এর ফলে ৬৩ হাজার যাত্রী সমস্যায় পড়বেন।
29d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মাতুলের থেকে বিত্তলাভ হতে পারে। কোনও বিষয়ের মানসিক উদ্বেগ কমবে। বিদ্যাচর্চায় বিশেষ শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭৭ টাকা৮৪.৫১ টাকা
পাউন্ড১০৪.১৬ টাকা১০৭.৬৩ টাকা
ইউরো৮৮.০৭ টাকা৯১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
22nd     June,   2024
দিন পঞ্জিকা