বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

শিলিগুড়ির নয়া ‘মরণ ফাঁদ’, ঝুলন্ত কেবল তার গলায় জড়িয়ে বাইক আরোহীর বিপত্তি

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: নয়া ‘মরণ ফাঁদ’ কেবল তার! শিলিগুড়ি শহরের প্রতিটি বিদ্যুতের খুঁটিতে মাকড়সার জালের মতো জট পাকিয়ে রয়েছে তার। কোথাও কোথাও বিপজ্জনকভাবে ঝুলছে। কয়েকদিন আগে ঝুলে পড়া তার গলায় জড়িয়ে জখম হন এক বাইক আরোহী। শুধু তাই নয়, শহরে কিছু জায়গায় তারের জেরে অগ্নিকাণ্ডের ঘটনাও ঘটে। পুরকর্তৃপক্ষ এ নিয়ে রীতিমতো উদ্বিগ্ন। দেড়মাসের মধ্যে কলকাতার ধাঁচে এ ব্যাপারে নতুন পন্থা আনতে চলেছে পুরসভা। বুধবার বোর্ড মিটিংয়ে মেয়র গৌতম দেব এ ব্যাপারে আধিকারিকদের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন। মেয়র বলেন, কেবল তারের সমস্যাটি গুরুতর। এজন্য ৩৩ নম্বর ওয়ার্ড ও নিউ মার্কেট এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনাও ঘটেছে। কলকাতা শহরে বিদ্যুতের খুঁটি থেকে কেবল তার কীভাবে সরিয়েছে, সেব্যাপারে খোঁজ নেব। সেই কায়দায় এখানেও এই সমস্যা মেটানো হবে। দেড়মাসের মধ্যে নতুন পলিসি তৈরি করা হবে। 
রাজ্যের গুরুত্বপূর্ণ শহরগুলির মধ্যে শিলিগুড়ি অন্যতম। এখনও এই শহরের হিলকার্ট রোড, বিধান রোড, সেভক রোড, এসএফ রোড সহ প্রতিটি এলাকাতেই বিদ্যুতের খুঁটিতে মাকড়সার জালের মতো জট পাকিয়ে আছে কেবল তার। কোথাও কোথাও বিপজ্জনকভাবে রাস্তায় উপর তার ঝুলে পড়েছে। কিছু কিছু জায়গায় তার জোড়াতালি দেওয়া। 
এদিন বোর্ড মিটিংয়ে সিপিএম কাউন্সিলার শরদিন্দু চক্রবর্তী বিষয়টি উত্থাপন করেন। তিনি বলেন, কয়েকদিন আগে দেশবন্ধুপাড়ায় ঝুলে পড়া কেবল তার গলায় পেচিয়ে দুর্ঘটনার কবলে পড়েন এক বাইক আরোহী। শহরে এমন আরও কিছু ঘটনা ঘটেছে। কাজেই কেবল তার এখন নয়া মরণ ফাঁদ। বিষয়টি নিয়ে কেবল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলে তারা জানায়, বিদ্যুতের খুঁটি ভাড়া নিয়ে তার ঝোলানো হয়েছে। কিন্তু, কারা খুঁটিগুলি ভাড়া দিল, বিষয়টি কারা দেখভাল করছে, এসব স্পষ্ট নয়। তাই এ ব্যাপারে পুরসভা থেকে আইন করে ব্যবস্থা নেওয়া হোক। সভায় পুরসভার আইটি বিভাগের মেয়র পরিষদ সদস্য কমল আগরওয়াল বলেন, মাটির তলা দিয়ে বিদ্যুতের তার নিয়ে যাওয়ার কাজ শুরু হয়েছে। এরপর শহরের রাস্তায় আর বিদ্যুতের খুঁটি থাকবে না। তাই কেবল অপারেটারদেরও বিকল্প ব্যবস্থা করতে বলা হয়েছে। এজন্য তিনবার কেবল অপারেটারদের সঙ্গে বৈঠক করা হয়েছে। ইতিমধ্যে ৩৫টি কেবল অপারেটার সংস্থার মধ্যে ২৮টি সংস্থায় পুরসভায় নাম নথিভুক্ত করেছে। এই সমস্যা মেটানোর চেষ্টা করছি। 

29th     February,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ