উত্তরবঙ্গ

প্রশ্নের মুখে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা, ক্যাম্পাসে নজরদারির পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে, দাবি রেজিস্ট্রারের

নিজস্ব প্রতিনিধি, রায়গঞ্জ: গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে ছাত্রীকে ছুরিকাঘাতের পর নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়েও।
শুক্রবার দেখা গেল, উন্মুক্ত গেট। নিরাপত্তারক্ষী থাকলেও করা হচ্ছে না তল্লাশি। ক্যাম্পাস দিয়ে অবাধে চলছে বহিরাগতদের যাতায়াত। শহরের কলেজ পাড়া ও বীরনগর এলাকায় যাতায়াতের সহজ পথ গড়ে উঠেছে এখান দিয়েই।
শহরবাসীর দাবি, একটা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের উপর দিয়ে এভাবে যে কেউ যাতায়াত করায় নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। একই সঙ্গে প্রশ্ন উঠছে ছাত্রছাত্রী থেকে শুরু করে শিক্ষক, শিক্ষিকাদের নিরাপত্তা নিয়েও। 
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. দুর্লভ সরকার অবশ্য বলেন, আমাদের ক্যাম্পাসে পর্যাপ্ত সিসি ক্যামেরা আছে। নিরাপত্তারক্ষীদের পরিষ্কার বলে দেওয়া হয়েছে পরিচয়পত্র ছাড়া কাউকে ঢুকতে না দিতে।
শুক্রবার রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে গিয়ে দেখা যায়, ক্যাম্পাসের মধ্যে দিয়েই বাইক, সাইকেল এমনকি টোটো অবাধে যাতায়াত করছে। কোথাও কারও পরিচয় জানতে চাওয়া হচ্ছে না। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে কে ঢুকছে ,বের হচ্ছে বোঝার উপায় নেই। 
রেজিস্ট্রার আরও বলেন, ক্যাম্পাসের মধ্যে দিয়ে বীরনগর এবং কলেজ পাড়ার মধ্যে যাতায়াতের জন্য যে রাস্তা আছে, সেটি আমরা পুরসভার সঙ্গে ভাগ করে নিয়েছি। কাজেই দিনে ওই রাস্তা খোলা রাখা হয়। সেখানে পর্যান্ত সিসি ক্যামেরা এবং নিরাপত্তারক্ষী আছে। সন্দেহজনক  কিছু তাঁদের নজরে পড়লে সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়। সন্ধ্যে নামতেই ওই রাস্তায় থাকা বিশ্ববিদ্যালয়ের দু’টি গেট বন্ধ থাকে। 
বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের একাংশের দাবি, দিনে বীরনগর ও কলেজ পাড়ার মধ্যে যাতায়াতকারী সাধারণ মানুষের পরিচয় খতিয়ে দেখাটা বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষীদের পক্ষে সম্ভব নয়। তবে নিরাপত্তারক্ষীরা খুব সচেতনভাবে ওই রাস্তায় নজরদারি রাখেন। তাছাড়া ওই রাস্তায় পর্যাপ্ত সিসি ক্যামেরা বসানো আছে। সারাক্ষণ নজরদারি চালানো হয়। 
রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের একটি বিশ্বস্ত সূত্রে জানা গিয়েছে, মাস কয়েক আগেই এক যুবক মোটর বাইকে দুই যুবতীকে নিয়ে এই রাস্তায় ঢুকে পড়ে। তারা বাইকের নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মেরে পড়ে যায়। ওই যুবক মদ্যপ অবস্থায় ছিল বলেও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সূত্রে জানা গিয়েছে। সিসি ক্যামেরায় এই দৃশ্য দেখামাত্রই নিরাপত্তারক্ষীরা ছুটে যান। তাঁরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বিষয়টি জানালে পুলিসকে খবর দেওয়া হয়।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উপস্থিত বুদ্ধি ও প্রখর অনুমান ক্ষমতার গুণে কার্যোদ্ধার। ব্যবসা, বিদ্যা, দাম্পত্য ক্ষেত্রগুলি শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৩২ টাকা১১১.৮৭ টাকা
ইউরো৯১.২৫ টাকা৯৪.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     September,   2024
দিন পঞ্জিকা