উত্তরবঙ্গ

আবর্জনায় ভর্তি রায়গঞ্জ মেডিক্যালের বিশ্রামাগার

সংবাদদাতা, রায়গঞ্জ: অস্বাস্থ্যকর পরিবেশ ও জঞ্জালে ভরা বিশ্রামাগার। রায়গঞ্জ মেডিক্যালের এমএসভিপির অফিসের সামনে মহিলাদের জন্য বিশ্রামাগারের বেহাল অবস্থার ফলে সমস্যায় রোগীর পরিজনরা।
পাশে শিশু বিভাগ থাকার ফলে বেশিরভাগ সময় এই বিশ্রামাগারটি ব্যবহার করে থাকেন রোগীর আত্মীয়রা। সেখানে মহিলাদের জন্য টয়লেটের দরজার সামনে আবর্জনার স্তূপ। অস্বাস্থ্যকর পরিবেশের মধ্যেই অনেকে বিশ্রাম নিচ্ছেন বিশ্রামাগারে, ব্যবহার করছেন টয়লেট। হাসপাতালে এই অবস্থা নিয়ে প্রশ্ন তুলেছেন রোগীর আত্মীয়রা। কালিয়াগঞ্জের কুনোর এলাকার বাসিন্দা অমৃত সূত্রধরের ছেলে শিশু বিভাগে ভর্তি। হাসপাতালে এসে স্ত্রীও অসুস্থ হয়ে পড়ায় বিশ্রামাগারে এদিন বিশ্রাম নিচ্ছিলেন। সেখানকার পরিস্থিতি নিয়ে অমৃত বলেন, বিশ্রামাগারটি পরিষ্কার থাকলে ভালো হয়। আমার ছেলে ও স্ত্রী  অসুস্থ। স্ত্রীকে বাধ্য হয়ে এই বিশ্রামাগারে নিয়ে এলাম। তবে পরিবেশ অস্বাস্থ্যকর। বাথরুমের দরজার সামনে আবর্জনার স্তুপ। সাফাই করলে ভালো হয়।
জিতেন রায় নামে আরও এক রোগীর আত্মীয় বলেন, হাসপাতালে বিশ্রামাগারগুলি পরিচ্ছন্ন থাকলে সাধারণ মানুষের সুবিধা হয়। পরিচ্ছন্ন রাখতে সাধারণ মানুষের সচেতন হওয়া প্রয়োজন। হাসপাতাল কর্তৃপক্ষকেও সজাগ থাকতে হবে। এখানে বিশ্রাম নিতে এসে অসুস্থ হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।
রায়গঞ্জ মেডিক্যালের সহকারি সুপার শৌনক কুমার ঘোষ বলেন, ওই বিশ্রামাগারটি মহিলাদের জন্য। অপরিচ্ছন্নতার বিষয়টি জানতে পারলাম। অবশ্যই আমরা দ্রুত সাফাই করব। তবে, হাসপাতালের পাশাপাশি পুরসভাও এই বিষয়টি দেখলে ভালো হয়।
রায়গঞ্জ পুরসভার প্রশাসক সন্দীপ বিশ্বাস বলেন, রোগীর পরিজনদের সুবিধার জন্য দ্রুত পরিষ্কার করা দেওয়া হবে বিশ্রামাগারটি।  নিজস্ব চিত্র
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উপস্থিত বুদ্ধি ও প্রখর অনুমান ক্ষমতার গুণে কার্যোদ্ধার। ব্যবসা, বিদ্যা, দাম্পত্য ক্ষেত্রগুলি শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৩২ টাকা১১১.৮৭ টাকা
ইউরো৯১.২৫ টাকা৯৪.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     September,   2024
দিন পঞ্জিকা