কলকাতা

৪ জুন সবুজ নাকি গেরুয়া ঝড়, উলুবেড়িয়ায় রাজনৈতিক তরজা তুঙ্গে

সংবাদদাতা, উলুবেড়িয়া: এক সপ্তাহ হয়ে গেল উলুবেড়িয়া লোকসভা আসনে ভোটগ্রহণ হয়েছে। দু’-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া মোটের উপর শান্তিতেই মিটেছে এই নির্বাচন। এখন ফল প্রকাশের অপেক্ষা। এ নিয়ে উলুবেড়িয়া কেন্দ্রের গ্রামীণ এলাকায় চলছে রাজনৈতিক তরজা। জয় নিয়ে নিশ্চিত তৃণমূল ও বিজেপি দু’পক্ষই। বিজেপি’র দাবি, এবার ৪ জুন উলুবেড়িয়ায় গেরুয়া ঝড় বইবে। তৃণমূলের দাবি, বিজেপি দিবাস্বপ্ন দেখছে। গত কয়েকটি ভোটের মতো এবারও উলুবেড়িয়ায় সবুজ সুনামি হবে। তাতে খড়কুটোর মতো উড়ে যাবে বিজেপি।
গত ২০ মে পঞ্চম দফায় রাজ্যে যে সাতটি আসনে নির্বাচন হয়েছে, তার মধ্যে উলুবেড়িয়া অন্যতম। এই কেন্দ্রে মূলত চতুর্মুখী লড়াই হয়েছে। তৃণমূল, বিজেপি, বাম সমর্থিত কংগ্রেস এবং আইএসএফ। তৃণমূল এবং বিজেপি শিবির জয়ের ব্যাপারে নিশ্চিত হলেও ভোট কাটাকাটির অঙ্কে দু’দলের উপরেই চাপ বাড়াতে পারে কংগ্রেস ও আইএসএফ। তবে তৃণমূলের দিকে পাল্লা কিছুটা হলেও ভারী। কারণ এই আসনে বিজেপি, কংগ্রেস এবং আইএসএফ প্রার্থীরা নতুন হলেও তৃণমূল প্রার্থী সাজদা আহমেদ তৃতীয়বারের জন্য লড়াই করছেন। ২০০৯ সাল থেকে এই আসন জিতে আসছে তৃণমূল ২০০৯ এবং ২০১৪ সালে পরপর দু’বার নির্বাচিত হন সুলতান আহমেদ। পরবর্তীকালে সুলতান আহমেদের মৃত্যুর পর ২০১৮ সালে তাঁর স্ত্রী সাজদা আহমেদ উপনির্বাচনে ৪ লক্ষ ৭৪ হাজার ৫১০ ভোটের ব্যবধানে জয়লাভ করেন। ২০১৯ সালেও তিনি ২ লক্ষ ১৫ হাজার ৩৫৯ ভোটে জয়লাভ করে দ্বিতীয়বারের জন্য সাংসদ নির্বাচিত হন। এবার তৃতীয়বারের জন্য লড়াই। এবার উলুবেড়িয়ার মানুষ কাকে বেছে নিয়েছেন, তা জানার জন্য অপেক্ষা করতে হবে ৪ জুন পর্যন্ত।
উলুবেড়িয়ার বিজেপি প্রার্থী অরুণ উদয় পালচৌধুরী। জয়ের ব্যাপারে আশাবাদী তিনি। বলেন, আগামী ৪ জুন উলুবেড়িয়া কেন্দ্রে গেরুয়া আবির উড়বে। তাঁর দাবি, প্রতিটি বিধানসভা এলাকাতেই মানুষ দু’হাত ভরে আশীর্বাদ করেছেন আমাকে। পায়ের তলার মাটি সরে গিয়েছে বলেই তৃণমূলীরা নির্বাচনের আগে থেকেই সন্ত্রাস শুরু করেছিল। কিন্তু মানুষ তাতে ভীত সন্ত্রস্ত না হয়ে রায় দিয়েছেন বিজেপি’র পক্ষে। তিনি বলেন, ২০০৯ সালে সিপিএম প্রার্থী হান্নান মোল্লা পরাজিত হওয়ার সময় যে পরিস্থিতির সৃষ্টি হয়েছিল, ২০২৪ সালের লোকসভা নির্বাচনেও একই পরিস্থিতি তৈরি হয়েছে। অরুণবাবুর দাবি, উলুবেড়িয়া এবার চমক দেবে রাজ্যবাসীকে।
তৃণমূলের হাওড়া গ্রামীণের সভাপতি অরুণাভ সেনের দাবি, বিজেপি দিবাস্বপ্ন দেখছে। আমরা একশো শতাংশ নিশ্চিত যে, সাজদা আহমেদ জিতছেন। এখন জয়ের মার্জিন কতটা হবে, তা নিয়েই কাটাছেঁড়া চলছে দলের অন্দরে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একাধিক উন্নয়ন প্রকল্প এবং তৃণমূলের শক্তিশালী সংগঠন সাজদার জয় নিশ্চিত করে দিয়েছে। সুতরাং ৪ জুন উলুবেড়িয়ায় সবুজ ঝড় উঠবে বলে দাবি করেন অরুণাভবাবু। 
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা