কলকাতা

বেআইনি পার্কিং ঘিরে ক্ষোভ এলাকাবাসীর, দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস প্রশাসনের

সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বর-চকদিঘি চার লেনের রাস্তা নতুন করে হয়েছে। কিন্তু তারকেশ্বর চাউলপট্টি এলাকায় রাস্তাটির পাশে লাইন দিয়ে দাঁড়িয়ে থাকে লরি ও টুরিস্ট বাস। এর ফলে যে কোনও সময়ে ঘটতে পারে দুর্ঘটনা। তবে বিষয়টি নিয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে প্রশাসন।
২০১৯ সালে থেকে বেহাল অবস্থায় ছিল তারকেশ্বর-চকদিঘি রোড। চার লেনের অনুমোদিত নতুন এই রাস্তা তৈরির কাজ শুরু হয় ২০২১ সালের পর। কাজ শুরু হওয়ার কিছুদিন পরে রাস্তার পাশে গাছ কাটা নিয়ে স্বেচ্ছাসেবী সংস্থা মামলা করে আদালতে। ফলে রাস্তা তৈরির কাজ দীর্ঘদিন বন্ধ থাকে। আদালতের নির্দেশের পরে ফের শুরু হয় রাস্তা তৈরির কাজ। তারকেশ্বর সুকান্তপল্লি থেকে জয়কৃষ্ণ বাজার পর্যন্ত চার লেনের রাস্তা তৈরি হয়। দুই রাস্তার মাঝে ডিভাইডারে সুসজ্জিত আলো বদলে দেয় তারকেশ্বরের চিত্র। রাস্তা নির্মাণের পর যান চলাচল স্বাভাবিক হয়েছে। তবে, তারকেশ্বর চাউলপট্টি এলাকায় এই রাস্তার দু’পাশে সার দিয়ে লরি ও টুরিস্ট বাস পার্কিং করা থাকে। এতে ঝাঁ চকচকে রাস্তার সৌন্দর্য যেমন নষ্ট হচ্ছে, অন্যদিকে সম্ভাবনা বাড়ছে দুর্ঘটনারাও। কে বা কার নির্দেশে বাস ও লরির এই বেআইনি পার্কিং, তা অবশ্য জানা নেই কারও। 
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা জানান, রাজ্য সরকারের তৈরি এই রাস্তা সত্যিই তারকেশ্বরের সৌন্দর্য বৃদ্ধি করেছে। খুব কম সময়ে তারকেশ্বর থেকে বর্ধমান যাওয়া যায় এর ফলে। তবে চাউলপট্টি এলাকায় দীর্ঘদিন ধরেই এই বেআইনি পার্কিং চলে। এতে যে কোনও সময়েই ঘটতে পারে বড় দুর্ঘটনা। অবিলম্বে প্রশাসনের দ্রুত ব্যবস্থা নেওয়া প্রয়োজন। এই বিষয়ে তারকেশ্বরের বিধায়ক রামেন্দু সিংহরায় জানান, এই বিষয়ে স্থানীয় মানুষ অভিযোগ জানিয়েছে। রাজ্য সরকারের পক্ষ থেকে পার্কিংয়ের জন্য জায়গা কেনা হবে। তবে এভাবে যেন রাস্তার উপর পার্কিং করা না হয়, তা লরি মালিকদের বলা হবে। বিষয়টা দেখার জন্য পুলিসকে জানানো হয়েছে। 
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা