কলকাতা

বিরোধী মুখ মমতাই, ‘কভার’ করতে কলকাতায় তাইওয়ানের টিভি চ্যানেল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তাইওয়ানে বসে ইন্টারনেট ঘাঁটছিলেন এক সাংবাদিক। খোঁজ করছিলেন ভারতে মোদির বিরুদ্ধে কোনও রাজনৈতিক দল জোরদার লড়াই দিচ্ছে। নেট এককথায় দেখিয়ে দেয় মমতা বন্দ্যোপাধ্যায়কে। বিজেপির বিরুদ্ধে তৃণমূল সুপ্রিমোর লড়াই এখন আন্তর্জাতিক স্তরেও ছড়িয়ে গিয়েছে। ফলে তাইওয়ানের সাংবাদিকটিকে অফিস ভারতে পাঠাল। তাঁর গুরুত্বপূর্ণ অ্যাসাইমেন্ট, মমতা বন্দ্যোপাধ্যায়ের খবর করতে হবে। সঙ্গে পশ্চিমবঙ্গের ভোটের ছবিও তুলে ধরতে হবে। বুধবার মমতার পদযাত্রা ছিল উত্তর কলকাতায়। তা কভার করছিলেন ‘তাইওয়ান প্লাস’ চ্যানেলের সেই রিপোর্টার শ্যালি জেনসেন আর ক্যামেরা পার্সন জন সু।   
পৃথিবীর বৃহত্তম গণতন্ত্রের নির্বাচন যে একপেশে হচ্ছে না, তা বুঝে কৌতূহল বেড়েছে বিশ্বের। ভারতের মতোই আন্তর্জাতিক মিডিয়ারও প্রশ্ন- বিরোধী শিবির ইন্ডিয়া জোটের কাছে কি ধরাশায়ী হচ্ছে গেরুয়া শিবির? এই প্রশ্ন উঠতেই আন্তর্জাতিক মিডিয়ার নজর ঘুরতে শুরু করেছে বিরোধী শিবিরের দিকে। 
বুধবার শ্যামবাজার পাঁচ মাথা থেকে বিবেকানন্দ রোড পর্যন্ত মমতার পদযাত্রা চলছে। তা ক্যামেরাবন্দি করছেন সু। আর বুম নিয়ে মমতা-মোদির দ্বৈরথ সম্পর্কে মানুষের মতামত জানতে চাইছেন শ্যালি। তারপর কথা বল তাঁদের সঙ্গে। তিনি জানালেন, বেশ কয়েকদিন হল কলকাতায় এসেছেন। হাওড়া সহ অন্যান্য জায়গায় ঘুরে নির্বাচন কভার করছেন। তাঁরা দু’জনেই এই প্রথম কলকাতায় এলেন। তাইওয়ান থেকে প্রায় সাড়ে তিন হাজার কিলোমিটার দূরে আপাতত কাটছে তাঁদের। তবে বাড়ির জন্য মনখারাপ করছে না। কারণ কলকাতার মানুষের আতিথেয়তা। 
কথা বলতে বলতে উঠল বাংলার অগ্নিকন্যার প্রসঙ্গ। বিজেপির বিরুদ্ধে মমতার লড়াই এবং ইন্ডিয়া জোট তৈরি করার নেপথ্যে তাঁর বড় ভূমিকা সম্পর্কে যথেষ্ট ওয়াকিবহাল শ্যালি। নির্বাচনে ধর্ম যে বড় ইস্যু তা নিয়েও বিলক্ষণ জানেন। এদিন মুখ্যমন্ত্রীর পদযাত্রা দেখে হতবাক তাঁরা। আরও অবাক মমতার জনপ্রিয়তা দেখে। দু’কিলোমিটার রাস্তার দু’ধারে দাঁড়িয়ে মানুষ মমতাকে দেখে স্লোগান দিচ্ছেন। এই দৃশ্য হাঁ করে প্রায় গিলছিলেন শ্যালি এবং সু। ছবি তুলে আশ মিটছিল না সু’র। আবার কলকাতায় আসবেন তো? শ্যালি বলেন, ‘নিশ্চই আসব। কলকাতার মানুষ খুব, খুব ভালো।’
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা