কলকাতা

মমতাকে খুবই দেখার শখ লন্ডনের সুশীলবরণের, গঙ্গাসাগরে স্বপ্নপূরণ 

সংবাদদাতা, কাকদ্বীপ : লন্ডন থেকে এর আগে বহুবার দেশে এসেছেন। কিন্তু কোনওবারই মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনাসামনি দেখতে পাননি। এবার ভাগ্য সুপ্রসন্ন। গঙ্গাসাগরে মমতার জনসভা। সেখানে দূর থেকে হলেও দেখলেন প্রিয় নেত্রীকে। শুনলেন বক্তৃতা। তারপর হাসিমুখে ফিরলেন বাড়ি। ৯১ বছর বয়সে এসে এতদিনের স্বপ্ন সফল হল। ফলে মুখে হাসি সুশীলবরণ ঘোষের। এবার মুখোমুখি সাক্ষাতের স্বপ্ন। জানেন না তা পূরণ হবে কি না।
সুশীলবরণ লন্ডনের বাসিন্দা। এ বছর পাঁচ এপ্রিল তাঁর বড় দাদার মেয়ে বিশাখা চট্টোপাধ্যায়ের নিউটাউনে বাড়িতে আসেন। ২১ মে ভাইঝি ও জামাইয়ের সঙ্গে গঙ্গাসাগরে আসেন তীর্থ করতে। এসে জানতে পারেন ২৪ মে মুখ্যমন্ত্রীর জনসভা রয়েছে। তা জানার পর নেত্রীকে দেখার জন্য মন উতলা হয়ে ওঠে। ভাইঝিকে বিষয়টি বলেন। ইচ্ছেপূরণ করতে নবতিপর কাকাকে নিয়ে গঙ্গাসাগর থেকে ছ’কিলোমিটার দূরে কালীগিরি মন্দির মাঠে আসেন ভাইঝি বিশাখা দেবী। টানা আড়াই ঘন্টা ছাতা মাথায় সেখানে থাকেন সুশীলবাবু। সভাস্থলে বসে মুখ্যমন্ত্রীর বক্তৃতা শোনার পর বাড়ি ফেরেন।
তিনি বলেন, ‘৬৩ বছর লন্ডনে বসবাস করছি। ওখানে বসেই সংবাদমাধ্যমে মুখ্যমন্ত্রীর ভাষণ শুনি। কিন্তু বাঙালি হয়েও কোনওদিন সামনাসামনি দেখার সুযোগ পাইনি। তাঁকে একবার দেখার প্রবল ইচ্ছে ছিল। তবে সুযোগ হয়নি। গঙ্গাসাগরে এসে স্বপ্নপূরণ হল। মমতা বাঙালিকে এক করেছেন। ভালো কাজ করছেন। তীর্থস্থানকে সুন্দরভাবে সাজিয়েছেন। সভার কথা জানার পর দেখার ইচ্ছে আরও প্রবল হয়। তাই কষ্ট হলেও দেখতে এসেছি। একবার কথা বলারও ইচ্ছে। জানি না তা সম্ভব হবে কি না।’
এর পাশাপাশি এদিন সাগরের হরিণবাড়ি থেকেও মুখ্যমন্ত্রীর সভায় এসেছিলেন জোনাকি দাস নামে এক মহিলা। বক্তৃতা শুনতে শুনতে হঠাৎ দাঁড়িয়ে হাততালি দিতে থাকেন। মুখ্যমন্ত্রীকে হাত তুলে আশীর্বাদও করেন। তারপর বলেন ‘লক্ষ্মীর ভাণ্ডার বন্ধের পর বার্ধক্য ভাতার জন্য ছোটাছুটি করতে হতো। আমার আর দু’বছর পর লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ হয়ে যেত। মুখ্যমন্ত্রী আজীবন করে দেওয়ার পর ঘরে বসেই সারা জীবন টাকা পাব।’ এদিন মনসাদ্বীপ থেকে আসা তাপসী জানাও উচ্ছ্বসিত। আবাস যোজনার তালিকায় তাঁর নাম রয়েছে। এদিন মুখ্যমন্ত্রী রাজ্য সরকারের উদ্যোগে বাড়ি তৈরি করে দেওয়ার প্রতিশ্রুতি দিতেই, আনন্দে হাততালি দিয়ে ওঠেন তাপসীদেবী।
2Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা