কলকাতা

দিদির টানে কাজ কামাই করে সভায় শম্পা, শ্যামলীরা

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ক্যানিং স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভার সময় ছিল দুপুর সাড়ে বারোটা। কিন্তু সকাল ন’টা থেকেই সভাস্থলে মহিলাদের ভিড় শুরু হয়ে যায়। কেউ এসেছেন পিয়ালি থেকে। কারও বাড়ি বাঁশড়া অঞ্চলে। এরা প্রত্যেকেই ভোরবেলা ট্রেন ধরে কলকাতায় বিভিন্ন আবাসন ও বাড়িতে পরিচারিকার কাজ করেন। কিন্তু শুক্রবার মুখ্যমন্ত্রী ক্যানিংয়ে আসছেন জানতে পেরে, কেউ কেউ আগাম ছুটি নিয়ে রেখেছিলেন। আর বেশিরভাগই না জানিয়ে একদিন কামাই করে সকাল থেকে বসে রইলেন প্রিয় দিদিকে এক ঝলক দেখার জন্য। শুক্রবার ক্যানিং স্টেডিয়াম জুড়ে এমন অসংখ্য মহিলাকে দেখা গেল যাঁরা বিভিন্ন কাজ কামাই করে সভাস্থলে এসেছেন। 
পিয়ালির বাসিন্দা শম্পা মণ্ডল বলেন, টিভিতে দিদিকে অনেক দেখেছি। খুব শখ ছিল সামনে থেকে একবার দেখার। এতকিছু উনি দিচ্ছেন, কাছ থেকে দেখার অপেক্ষায় ছিলাম। ক্যানিংয়ে আসছেন জানতে পেরে অনেক আগে থেকেই যে বাড়িতে আমি কাজ করি সেখানে বলে এসেছি, আজ আসতে পারব না। রাকিবা বিবি নামের আরেক মহিলার কথায়, কলকাতায় বাড়ি বাড়ি রান্না করি। যেদিন কামাই হয়, বাড়িওয়ালা টাকা কাটে। কিন্তু মুখ্যমন্ত্রী আমাদের এখানে আসছেন, এই সুযোগ সহজে পাওয়া যায় না। তাই একদিনের টাকা কাটিয়েই দিদিকে দেখার জন্য সকাল থেকে বসে রয়েছি। শ্যামলী দাসে নামে আরকে মহিলাও এদিন কামাই করে সভায় এসেছিলেন। 
দুপুর একটার কিছুক্ষণ পর তৃণমূল নেত্রীর হেলিকপ্টার স্টেডিয়ামে নামলে মহিলাদের উচ্ছ্বাসের বাঁধ ভাঙে। দিদি মঞ্চে উঠতেই উলুধ্বনী দিয়ে তাঁকে স্বাগত জানান মহিলারা। সভাস্থলে সংখ্যার বিচারে পুরুষদের একেবারে পিছনে ফেলে দিয়েছিল প্রমীলা বাহিনী। তীব্র গরম সহ্য করে কেউ কোলে বাচ্চা নিয়েই চলে এসেছেন, কেউ আবার দ্রুত কাজ সেরে এসেছেন। বিভিন্ন ইস্যু তুলে যখন মোদির সমালোচনা করছিলেন মমতা, তখন তাঁকে সমর্থন করে হাততালি দিতে ভোলেননি ‘লক্ষ্মীরা’। 
2Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা