কলকাতা

২৯ মে মেটিয়াবুরুজের সভায় একই মঞ্চে মমতা ও অভিষেক, ২৩ মে সল্টলেকে মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, বিধাননগর: ডায়মন্ডহারবার কেন্দ্রের অধীন মেটিয়াবুরুজে ২৯ মে সভা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে একই মঞ্চে থাকবেন মমতা এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ডহারবারের প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। এছাড়াও ২৭ মে উত্তর কলকাতায় কাঁকুড়গাছি থেকে তিন কিলোমিটার রোড শো করবেন মমতা। ৩০ মে দক্ষিণ কলকাতায় যাদবপুর থেকে আলিপুর ফায়ারব্রিগেড পর্যন্ত ৮ কিলোমিটারের মেগা রোড শো দিয়ে নির্বাচনী প্রচার শেষ করবেন মমতা।  
এদিকে, বারাসত লোকসভার প্রার্থী ডাঃ কাকলি ঘোষ দস্তিদারের সমর্থনে আগামী ২৩ মে সভা করতে এই সল্টলেকেই আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর সভায় বেশি সংখ্যক মহিলা জমায়েতের টার্গেট নিয়েছে তৃণমূল। সেই মতো প্রতিটি ওয়ার্ডে প্রস্তুতিও শুরু হয়েছে। তৃণমূল নেতৃত্বের দাবি, এবারের লোকসভা নির্বাচনে সল্টলেকের মানুষ তৃণমূলকেই লিড দেবেন। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে সল্টলেক তথা বিধাননগর বিধানসভা এলাকায় পিছিয়ে ছিল তৃণমূল কংগ্রেস। তবে, ২০২১ সালে সেই ঘাটতি মেকআপ করে লিড নেয় তৃণমূল। ২০০৯ সাল থেকে ২০১৯। বারাসত লোকসভা কেন্দ্র থেকে পরপর তিনবার জয়ী হয়েছেন তৃণমূল কংগ্রেসের ডাঃ কাকলি ঘোষ দস্তিদার। এবারও তিনিই তৃণমূলের প্রার্থী। গত ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ১ লক্ষ ১০ হাজারের বেশি লিড পেয়ে জয়ী হয়েছিলেন কাকলি। তবে, বিধাননগর বিধানসভায় ১৮ হাজার ৯১৬ ভোটে তিনি পিছিয়ে ছিলেন। দু’বছর পর ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বিজেপিকে হারিয়ে তৃণমূল প্রার্থী সুজিত বসু প্রায় ৮ হাজার ভোটে লিড পান। তৃণমূল নেতৃত্ব ’২১-এর লিডকে আরও বাড়াতে মরিয়া।
দলীয় সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর কর্মসূচির জন্য সল্টলেক শহরের বিএফ-সিএফ মাঠ নির্বাচিত করা হয়েছে। নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে পুরসভার এই মাঠ খতিয়ে দেখে পুলিসও। মুখ্যমন্ত্রীর সভার প্রস্তুতির জন্য বিধাননগর পুরসভার মেয়র কৃষ্ণা চক্রবর্তী, ডেপুটি অনিতা মণ্ডল সহ মেয়র পারিষদ, কাউন্সিলার, রাজারহাট-নিউটাউনের বিধায়ক তাপস চট্টোপাধ্যায়দের নিয়ে বৈঠক করেছেন মন্ত্রী সুজিত বসু। ওই বৈঠকের পর পুরসভার জনপ্রতিনিধিরা নিজের নিজের এলাকায় গিয়ে ছোট ছোট মিটিং করছেন। সেখানে মহিলা জমায়েতের উপর বিশেষ জোর দেওয়া হয়েছে।
কৃষ্ণা বলেন, মুখ্যমন্ত্রী আসছেন শুনে এলাকার সকলেই আপ্লুত। মহিলাদের উপস্থিতি ভালোই হবে। সভার প্রস্তুতির জন্য মন্ত্রী সুজিত বসু আমাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন। এবার বিধাননগরের মানুষ কাকলি ঘোষ দস্তিদারকেই আশীর্বাদ করবেন। তিনিই এবার এখান থেকে লিড পাবেন।
শুক্রবার খড়্গপুরে মমতার পদযাত্রায় জনজোয়ার। -নিজস্ব চিত্র
2Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা